scorecardresearch
 

Coromandel Express Accident : বালেশ্বরে ট্রেন দুর্ঘটনার তদন্তে বড় ঘোষণা রেলমন্ত্রীর, যা জানালেন

অশ্বিণী বৈষ্ণব বলেন, 'যে পরিস্থিতিতে এই দুর্ঘটনা ঘটেছে, সেই বিষয়গুলি মাথায় রেখে, এখনও পর্যন্ত প্রশাসনিক যে সমস্ত তথ্য পাওয়া গিয়েছে, সেগুলিকে মাথায় রেখে, পরবর্তী তদন্তের জন্য মামলাটি সিবিআইকে দেওয়ার জন্য রেলওয়ে বোর্ডের তরফে সুপারিশ করা হচ্ছে'।  

Advertisement
সিবিআই তদন্তের সুপারিশ রেল বোর্ডের সিবিআই তদন্তের সুপারিশ রেল বোর্ডের
হাইলাইটস
  • করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা সাংবাদিক সম্মেলন রেলমন্ত্রীর
  • সিবিআই তদন্তের সুপারিশ করছে রেল বোর্ড
  • জানালেন অশ্বিণী বৈষ্ণব

'করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার পরবর্তী তদন্তভার সিবিআইকে দেওয়ার সুপারিশ করছে রেলওয়ে বোর্ড', রবিবার এমনটাই জানালেন রেলমন্ত্রী অশ্বিণী বৈষ্ণব। এদিন সাংবাদিকদের তিনি জানান, 'উদ্ধারের পাশাপাশি পুননির্মাণের কাজও চালানো হচ্ছে। যেভাবে দ্রুততার সঙ্গে কাজ চলছে, তাতে দুটি লাইনে রেলওয়ে ট্র্যাকের কাজ প্রায় শেষ হয়ে গিয়েছে। ইলেক্ট্রিক তার ও বাকি সবকিছুর কাজ চলছে। একইসঙ্গে বালেশ্বর জেলা হাসপাতাল, ভদ্রক মেডিক্যাল, কটক মেডিক্যাল, সব জায়গায় যেভাবে রোগীদের ভাল চিকিৎসা চলছে সেটাও দেখা হয়েছে। সারা দেশের যে সমস্ত জায়গা থেকে যাত্রীরা দুর্ভাগ্যবশত এই দুর্ঘটনায় পড়েছেন, তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগের জন্য রাজ্য সরকারের সঙ্গে মিলিতভাবে রেলের তরফে চেষ্টা চালানো হচ্ছে'। 

অশ্বিণী বৈষ্ণব এরপরেই বলেন, 'যে পরিস্থিতিতে এই দুর্ঘটনা ঘটেছে, সেই বিষয়গুলি মাথায় রেখে, এখনও পর্যন্ত প্রশাসনিক যে সমস্ত তথ্য পাওয়া গিয়েছে, সেগুলিকে মাথায় রেখে, পরবর্তী তদন্তের জন্য মামলাটি সিবিআইকে দেওয়ার জন্য রেলওয়ে বোর্ডের তরফে সুপারিশ করা হচ্ছে'।  

প্রসঙ্গত, এই দুর্ঘটনার পরেই তৃণমূল-সহ বিভিন্ন বিরোধী দলের তরফে রেলমন্ত্রী অশ্বিণী বৈষ্ণবের পদত্যাগ দাবি করা হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় ফেসবুকে লেখেন, 'যাঁরা তাঁদের প্রিয়জনদের হারিয়েছেন, আমি মানসিকভাবে তাঁদের সঙ্গে রয়েছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। যদি বিবেকের ডাক থাকে, তাহলে রেলমন্ত্রীর এখনই পদত্যাগ করা উচিত'। অভিষেককে নাম না করে পাল্টা জবাব দিয়েছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, 'আপনার পিসি কি জ্ঞানেশ্বরী-কাণ্ডের পর ইস্তফা দিয়েছিলেন'? 

এদিকে তাঁর পদত্যাগের দাবি প্রসঙ্গে অশ্বিণী বৈষ্ণব নিজে বলেন, 'এটা রাজনীতি করা সময় নয়। এখন উদ্ধারকার্যের সময়। সম্পূর্ণ গুরুত্ব এখন উদ্ধারকার্যে দেওয়া হয়েছে। সমস্ত শক্তি দিয়ে কাজ করা হচ্ছে। আমি কোথাও চলে যাচ্ছি না, এখনেই আছে। উদ্ধারকার্য খুব দ্রুততার সঙ্গে চলছে'। তিনি আরও বলেন,  'এটা যে ধরনের দুর্ঘটনা, তাবে মানবিক সংবেদনশীলতার প্রয়োজন। আম এটাই বলব যে, প্রথম গুরুত্ব উদ্ধার ও ত্রাণকার্যে দেওয়া হোক'।

Advertisement

আরও পড়ুন - 'জ্ঞানেশ্বরী-কাণ্ডের পর আপনার পিসি কি ইস্তফা দিয়েছিলেন?' পাল্টা শুভেন্দুর

 

Advertisement