scorecardresearch
 

Annie Raja: 'ওয়েনাডের সঙ্গে অন্যায় হল,' রাহুলের সরে যাওয়ার সিদ্ধান্তের সমালোচনায় INDIA জোট শরিক CPI

ফের শিরোনামে কেরালার ওয়েনাড় আসন। সম্প্রতি, নবনির্বাচিত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী সিদ্ধান্ত নেন তিনি ওয়েনাড় আসন ছেড়ে দেবেন। রায়বেরেলি আসন থেকেই সাংসদ থাকবেন তিনি। রাহুলের সরে যাওয়ার পর ক্ষুব্ধ ইন্ডিয়া জোটের সদস্য সিপিআই নেত্রী অ্যানি রাজা। 

Advertisement
অ্যানি রাজা-রাহুল গান্ধী অ্যানি রাজা-রাহুল গান্ধী

Annie Raja on Rahul Gandhi: ফের শিরোনামে কেরালার ওয়েনাড় আসন। সম্প্রতি, নবনির্বাচিত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী সিদ্ধান্ত নেন তিনি ওয়েনাড় আসন ছেড়ে দেবেন। রায়বেরেলি আসন থেকেই সাংসদ থাকবেন তিনি। রাহুলের সরে যাওয়ার পর ক্ষুব্ধ ইন্ডিয়া জোটের সদস্য সিপিআই নেত্রী অ্যানি রাজা। 

আজ তককে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, "ওয়েনাড়ের মানুষদের প্রতি অন্যায় হয়েছে। নির্বাচনের আগে ওয়েনাড়ের জনগণকে জানানো উচিত ছিল। কংগ্রেসের দুঃসময়ে ওয়েনাড়ের ভোটাররা রাহুলের পাশে দাঁড়িয়েছিল।" 

এদিকে রাহুলের এই সিদ্ধান্তের পর এবার উপনির্বাচন নিয়ে আলোচনা তুঙ্গে। ফের নির্বাচনী রাজনীতিতে নামতে চলেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভঢরা। দল সিদ্ধান্ত নিয়েছে যে রাহুল গান্ধী ওয়েনাড় লোকসভা আসন ছাড়ায় প্রিয়াঙ্কা সেখানে উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হবেন। এদিকে রায়বেরেলি থেকে সাংসদ থাকবেন রাহুল। এবার উপনির্বাচনেও কী লড়বে সিপিআই? এ প্রশ্ন করা হলে অ্যানি রাজা জানান, "পরে সিদ্ধান্ত নেব। প্রার্থী নির্ধারণের যথেষ্ট সময় আছে।" 

আরও পড়ুন

ওয়েনাড়ে, রাহুল ৬৪৭,৪৪৫ ভোট পান এবং সিপিআই-এর অ্যানি রাজা ২৮৩,০২৩ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে ছিলেন। তৃতীয় স্থানে ছিলেন বিজেপির কেরালা শাখার সভাপতি কে সুরেন্দ্রন। তাঁর ভোটের সংখ্যা ১৪১,০৪৫।

প্রসঙ্গত, সিপিআই নেত্রী অ্যানি রাজা লোকসভা নির্বাচনে ওয়েনাড় লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। কংগ্রেসের বিপক্ষে দ্বিতীয় স্থানে ছিলেন সিপিআই নেত্রী। 

প্রিয়াঙ্কা গান্ধী উদ্বিগ্ন, তিনি তাঁর রাজনৈতিক যাত্রায় প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর আগে তিনি শুধু দলীয় সংগঠনে কাজ করছিলেন। তিনি বর্তমানে কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্যও। প্রিয়াঙ্কা ২০০৪ সালের লোকসভা নির্বাচনে দলের প্রচারে ছিলেন। এটাই ছিল তাঁর রাজনীতিতে প্রথম পদক্ষেপ।

Advertisement

TAGS:
Advertisement