scorecardresearch
 

'বাংলা ভারতের বাঘ'! BJP বিরোধিতায় আরও কাছাকাছি শিবসেনা-তৃণমূল

বাংলা হচ্ছে ভারতের বাঘ! বিজেপিকে এমন ভাষাতেই জবাব দিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। উদ্ধব ঠাকরেকে চড় মারা উচিত বলে বিতর্কে জড়িয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে। তার জেরে মহারাষ্ট্র পুলিশ তাঁকে গ্রেফতার করে। পরে জামিনে তিনি ছাড়া পেয়ে ফের তোপ দাগেন নারায়ণ রাণে।

Advertisement
সঞ্জয় রাউত ও ডেরেক ও ব্রায়েন সঞ্জয় রাউত ও ডেরেক ও ব্রায়েন
হাইলাইটস
  • 'বাংলা ভারতের বাঘ'!
  • আরও কাছাকাছি শিবসেনা-তৃণমূল
  • জানুন বিস্তারিত তথ্য

বাংলা হচ্ছে ভারতের বাঘ! বিজেপিকে এমন ভাষাতেই জবাব দিলেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। উদ্ধব ঠাকরেকে চড় মারা উচিত বলে বিতর্কে জড়িয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে। তার জেরে মহারাষ্ট্র পুলিশ তাঁকে গ্রেফতার করে। পরে জামিনে তিনি ছাড়া পেয়ে ফের তোপ দাগেন নারায়ণ রাণে। তিনি বলেন, মহারাষ্ট্র বাংলার মতো হয়ে যাচ্ছে। এর পরেই নারায়ণকে পাল্টা নিশানা করেন শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত। তিনি জানান, পশ্চিমবঙ্গ ভারতেরবাঘ। মহারাষ্ট্র বাংলার মতো হয়ে যাচ্ছে, এই কথার মানে কী? বাংলা হচ্ছে চিন্তাভাবনা ও যোদ্ধাদের জায়গা। বিজেপি সেখানে বড় ধাক্কা খেয়েছে। সেই ভিডিওটি নিয়ে ট্যুইট করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন। সঞ্জয় রাউত যে কথাগুলি বলেছেন, সেটাই তিনি ট্যুইটে লেখেন। 

 

প্রসঙ্গত, মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে বিজেপির বিরোধ নতুন কিছু নয়। সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতারি সেই বিতর্ক যেন আরও বাড়িয়ে তুলেছে। একটি অনুষ্ঠানে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারার কথা বলেন একদা শিবসেনা ও বর্তমান বিজেপি নেতা নারায়ণ রাণে। তারপরেই শুরু হয় তীব্র বিতর্ক। নারায়ণ রাণেকে গ্রেফতার করে পুলিশ। পরে অবশ্য জামিন পান তিনি। বিষয়টি ঘিরে উত্তেজনা ছড়ায় মহারাষ্ট্রে। শিবসেনা ও বিজেপি কর্মীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পরে ছাড়া পেয়েই মহারাষ্ট্রের পরিস্থিতির সঙ্গে বাংলার তুলনা করে নারায়ণ রাণে। যা ঘিরে ফের বিতর্ক ছড়ায়।

Advertisement

তবে বিশেষজ্ঞদের ধারণা, এই মন্তব্যে আদতে নারায়ণ রাণে পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী হিংসার ইস্যুটি তুলে ধরতে চাইছে। যে ইস্যুটি ঘিরে দীর্ঘদিন সরব বিজেপি। সম্প্রতি কলকাতা হাইকোর্ট এতে সিবিআই তদন্তের দাবি জানিয়েছে। এবার সঞ্জয় রাউতকে কার্যত সমর্থন জানাল তৃণমূল। ডেরেকের ট্যুইট থেকেই সেটা স্পষ্ট। মা মাসে বিধানসভা নির্বাচনের ফলের পরেও মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার বাঘিনী বলে উল্লেখ করেছিল শিবসেনা।

Advertisement