scorecardresearch
 

Doordarshan new logo: দূরদর্শনের 'গেরুয়া' লোগো, প্রাক্তন CEO জহর সরকারের কটাক্ষ, 'প্রচার ভারতী'

দূরদর্শনের ফ্ল্যাগশিপ চ্যানেল ডিডি নিউজ তার নতুন অফিসিয়াল লোগো উন্মোচন করেছে। লোগের রং রুবি লাল থেকে গেরুয়া করা হয়েছে। আর এনিয়ে বিরোধী দলগুলির প্রবল সমালোচনার মুখে পড়েছে প্রসার ভারতী।

Advertisement
Doordarshan new logo Doordarshan new logo
হাইলাইটস
  • দূরদর্শনের ফ্ল্যাগশিপ চ্যানেল ডিডি নিউজ তার নতুন অফিসিয়াল লোগো উন্মোচন করেছে
  • লোগের রং রুবি লাল থেকে গেরুয়া করা হয়েছে

দূরদর্শনের ফ্ল্যাগশিপ চ্যানেল ডিডি নিউজ তার নতুন অফিসিয়াল লোগো উন্মোচন করেছে। লোগের রং রুবি লাল থেকে গেরুয়া করা হয়েছে। আর এনিয়ে বিরোধী দলগুলির প্রবল সমালোচনার মুখে পড়েছে প্রসার ভারতী। যদিও প্রসার ভারতী বিষয়টিকে নিছক ভিজ্যুয়াল নান্দনিক পরিবর্তন হিসাবে উপস্থাপন করেছিল। তবে বিরোধী দলগুলির নেতারা লোকসভা নির্বাচনের ঠিক আগে লোগে পরিবর্তনটি কার্যকর করার প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তুলেছে।

মঙ্গলবার সন্ধ্যায় ডিডি নিউজ তার অফিসিয়াল এক্স হ্যান্ডেলে একটি বার্তা সহ তার নতুন লোগোর একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে বলা হয়েছে, 'যদিও আমাদের মান একই থাকে, আমরা এখন একটি নতুন অবতারে উপলব্ধ। একটি সংবাদ যাত্রার জন্য প্রস্তুত হন, যা আগে কখনও হয়নি। সম্পূর্ণ নতুন ডিডি নিউজের অভিজ্ঞতা নিন!আমাদের সাহস আছে, গতির উপরে নির্ভুলতা, দাবির উপরে সত্য, চাঞ্চল্যকরতার উপরে সত্য…কারণ যদি এটি ডিডি নিউজে থাকে তবে এটি সত্য! ডিডি নিউজ – ভরোসা সত্য কা।'

এর পরেই টিএমসি রাজ্যসভার সাংসদ ও প্রসার ভারতীয় প্রাক্তন সিইও জহর সরকার বলেন, 'দূরদর্শন তার ঐতিহাসিক ফ্ল্যাগশিপ লোগোতে গেরুয়া রং করেছে। এর প্রাক্তন সিইও হিসাবে আমি সতর্কতার সঙ্গে গেরুয়াকরণ। এটি আর প্রসার ভারতী নয়, এটি প্রচার (প্রচার) ভারতী।'

এদিকে, প্রসার ভারতীর কর্মকর্তারা দাবি করেছেন যে ১৯৫৯ সালে যখন দূরদর্শন চালু হয়েছিল, তখন এটিতে একটি গেরুয়া লোগো ছিল। পরবর্তীকালে লোগোর রং যেমন নীল, হলুদ এবং লাল আনা হয়েছিল। এমনকি এর নকশায় একটি গ্লোব সহ দুটি পাপড়ি রয়ে গিয়েছে। বেশ কয়েক বছর ধরে এতে 'সত্যম শিবম সুন্দরম' শব্দগুলিও অন্তর্ভুক্ত ছিল, কিন্তু তা যথাসময়ে বাতিল হয়ে গিয়েছে। মার্চ মাসে অযোধ্যায় রাম মন্দির উদ্বোধনের কয়েক মাস পরে দূরদর্শন ঘোষণা করেছিল যে তারা প্রতিদিন রামলালার পুজোর সরাসরি সম্প্রচার করবে।

Advertisement

Advertisement