scorecardresearch
 

Electrocuted To Death: রেলের মারাত্মক গাফিলতি, নয়াদিল্লি স্টেশনে বৈদ্যুতিক খুঁটিতে তড়িদাহত হয়ে মৃত্যু তরুণীর

ফের রেলের বড় গাফিলতির অভিযোগ উঠল। রবিবার সকাল থেকে রাজধানী দিল্লিতে বৃষ্টি হচ্ছে। গরমের দাপট থেকে স্বস্তি পেলেও ঘটল মর্মান্তিক এক ঘটনা। রেলস্টেশনের জমা জল থেকে বাঁচতে হাঁটার সময় একটি বিদ্যুতের খুঁটি ধরে এগোচ্ছিলেন এক তরুণী।

Advertisement
মৃত তরুণী। মৃত তরুণী।
হাইলাইটস
  • ফের রেলের বড় গাফিলতির অভিযোগ উঠল।
  • রবিবার সকাল থেকে রাজধানী দিল্লিতে বৃষ্টি হচ্ছে।

ফের রেলের বড় গাফিলতির অভিযোগ উঠল। রবিবার সকাল থেকে রাজধানী দিল্লিতে বৃষ্টি হচ্ছে। গরমের দাপট থেকে স্বস্তি পেলেও ঘটল মর্মান্তিক এক ঘটনা। রেলস্টেশনের জমা জল থেকে বাঁচতে হাঁটার সময় একটি বিদ্যুতের খুঁটি ধরে এগোচ্ছিলেন এক তরুণী। তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল তাঁর। ঘটনায় রেলের গাফিলতি নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে। আশেপাশের লোকজন সঙ্গে সঙ্গে মহিলাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তাঁর মৃত্যু হয়। রেলের পাশাপাশি পুলিশও বিষয়টি খতিয়ে দেখছে।

তথ্য অনুযায়ী, দিল্লির প্রীত বিহারের বাসিন্দা সাক্ষী আহুজা নামে ওই তরুণী ভোর সাড়ে ৫টার দিকে নয়াদিল্লি রেলওয়ে স্টেশনে পৌঁছেছিলেন। তাঁর সঙ্গে আরও দুই মহিলা ও তিন শিশু ছিল। শতাব্দী ট্রেনে ভোপাল যেতে হয়েছিল সাক্ষীকে। রাত থেকেই প্রবল বৃষ্টি হচ্ছে, যার জেরে স্টেশনের চারপাশে জল ভরে যায়।

স্টেশনের দিকে যাওয়ার সময় জল এড়াতে ওই মহিলা বৈদ্যুতিক খুঁটি ধরেন। এ সময় প্রবল বৈদ্যুতিক শক পেয়ে তিনি নীচে পড়ে যান। আশেপাশের লোকজন দেখতে পেয়ে তাঁকে বাঁচানোর চেষ্টা করে। সতর্কতা অবলম্বন করে লোকজন তাঁকে বিদ্যুতের ওই স্তম্ভ থেকে আলাদা করে এবং অবিলম্বে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে মৃত্যু হয় ওই মহিলার।

আরও পড়ুন

কার গাফিলতি ছিল তা রেলওয়ের পাশাপাশি পুলিশও খতিয়ে দেখছে। খবর পেয়ে ফরেনসিক দলও ঘটনাস্থলে পৌঁছেছে, মামলার তদন্ত চলছে। ঘটনার বিষয়ে আইপিসির ধারা ২৮৭/৩০৪ এর অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।
সাক্ষীকে সঙ্গে সঙ্গে তাঁর বোন মাধবী এলএইচএমসি হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। মরদেহ মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় গাফিলতির অভিযোগ করে অভিযোগ করেন মাধবী। ক্রাইম টিম ও এফএসএল টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

Advertisement

Advertisement