scorecardresearch
 

SBI Recruitment 2023: স্টেট ব্যাঙ্কে হাজার হাজার চাকরি, শীঘ্রই শেষ হবে আবেদন গ্রহণ

SBI Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ। সার্কেল ভিত্তিক অফিসার (SBI CBO Vacancy) পদের জন্য অনলাইনে আবেদন চলছে। শীঘ্রই সেই আবেদনের সময়সীমা শেষ হতে চলেছে। ব্যাঙ্কের চাকরির জন্য যাঁরা প্রস্তুতি নিচ্ছেন, তাঁদের জন্য এটি বড় সুযোগ হতে পারে। যারা এখনও আবেদন করেননি, তাঁরা অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন।

Advertisement
ভারতীয় স্টেট ব্যাঙ্কে চাকরির সুযোগ ভারতীয় স্টেট ব্যাঙ্কে চাকরির সুযোগ
হাইলাইটস
  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ। সার্কেল ভিত্তিক অফিসার (SBI CBO Vacancy) পদের জন্য অনলাইনে আবেদন চলছে।
  • শীঘ্রই সেই আবেদনের সময়সীমা শেষ হতে চলেছে। ব্যাঙ্কের চাকরির জন্য যাঁরা প্রস্তুতি নিচ্ছেন, তাঁদের জন্য এটি বড় সুযোগ হতে পারে।
  • যাঁরা এখনও আবেদন করেননি, তাঁরা অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন।

SBI Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ। সার্কেল ভিত্তিক অফিসার (SBI CBO Vacancy) পদের জন্য অনলাইনে আবেদন চলছে। শীঘ্রই সেই আবেদনের সময়সীমা শেষ হতে চলেছে। ব্যাঙ্কের চাকরির জন্য যাঁরা প্রস্তুতি নিচ্ছেন, তাঁদের জন্য এটি বড় সুযোগ হতে পারে। যাঁরা এখনও আবেদন করেননি, তাঁরা অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া-এ CBO-এর পদে মোট ৫,২৮০ টি ভ্যাকেন্সি রয়েছে। রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩-এ আবেদন প্রক্রিয়া বন্ধ হবে। ২২ নভেম্বর থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। SBI CBO নিয়োগের নোটিফিকেশন অনুযায়ী, আগামী বছর, ২০২৪-এর জানুয়ারিতে নিয়োগের পরীক্ষা হবে। 

SBI CBO ভ্যাকেন্সি ২০২৩: শূন্যপদের বিবরণ এক নজরে
জেনারেল: ২,১৫৭ টি পোস্ট
SC: ৭৮৭ টি পোস্ট
ST: ৩৮৮ টি পোস্ট
OBC: ১,৪২১ টি পোস্ট
EWS: ৫২৭ টি পোস্ট
মোট শূন্যপদের সংখ্যা - ৫,২৮০ টি পোস্ট

আরও পড়ুন

কারা আবেদন করতে পারবেন?
আবেদনকারীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনও বিষয়ে স্নাতক হতে হবে। অথবা ইন্টিগ্রেটেড ডুয়াল ডিগ্রি (IDD) সহ কেন্দ্রীয় সরকার স্বীকৃত সমতুল্য যোগ্যতা থাকতে হবে। মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট অ্যাকাউন্ট্যান্টের মতো বিশেষ পেশাদারি পড়াশোনা করা চাকরিপ্রার্থীরাও আবেদন করতে পারেন। প্রার্থীদের বয়স ২১ বছরের কম এবং ৩০ বছরের বেশি হলে চলবে না(৩১ অক্টোবর অনুযায়ী)।  

কীভাবে আবেদন করবেন?
SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট, sbi.co.in-এ যান। হোম পেজে SBI CBO রিক্‌রুটমেন্ট 2023 লিঙ্কে ক্লিক করুন। লগইন ডিটেইলস লিখুন। Submit-এ ক্লিক করুন। ফর্ম ফিল আপ করুন এবং ফি জমা দিন। Submit-এ ক্লিক করুন। এরপর ভেরিফিকেশন পেজ ডাউনলোড করুন। একটি হার্ড কপি রেখে দিন। 

আবেদন ফি
জেনারেল আবেদনকারীদের জন্য আবেদন ফি ৭৫০ টাকা। SC/ST/PWBD প্রার্থীদের আবেদন ফি দিতে হবে না।

Advertisement

Advertisement