scorecardresearch
 

Amit Shah Angry on Saugata Roy:'আপনার সিনিয়রিটি ও বয়সে এরকম ঠিক নয়,' লোকসভায় সৌগতর উপরে যখন ক্ষুব্ধ শাহ

সংসদে বুধবার তৃণমূলের বরিষ্ঠ সাংসদ সৌগত রায়কে তিরস্কার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মাঝখানে সৌগত রায় ফুট কাটতেই অমিত শাহ রেগে যান এবং তাঁকে এমন না করার পরামর্শ দেন। তবে এরপরেই শাহ বলেন, তিনি রাগ করছেন না, তবে মাঝে মাঝে বড়দেরও বোঝাতে হয়।

Advertisement
সংসদে বুধবার তৃণমূলের বরিষ্ঠ  সাংসদ সৌগত রায়কে তিরস্কার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সংসদে বুধবার তৃণমূলের বরিষ্ঠ সাংসদ সৌগত রায়কে তিরস্কার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
হাইলাইটস
  • সংসদে বুধবার তৃণমূলের বরিষ্ঠ সাংসদ সৌগত রায়কে তিরস্কার করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
  • স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের মাঝখানে সৌগত রায় ফুট কাটতেই অমিত শাহ রেগে যান

বুধবার লোকসভার শীতকালীন অধিবেশনে মাদক সমস্যা নিয়ে বিস্তারিত বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিতর্ক চলাকালে তার পক্ষে অনেক বিষয় তুলে ধরা হয়। তবে এদিন বক্তব্য রাখার মাঝেই মেজাজ হারান অমিক শাহ। নেপথ্যে তৃণমূল সাংসদ সৌগত রায়। ঘটনাটা এমন, বক্তব্য রাখছিলেন অমিত শাহ, আর সেই সময়ই সংসদে কথা বলতে শুরু করেন সৌগত রায়। এতেই স্বরাষ্ট্রমন্ত্রী রেগে যান। 

 কেন রেগে গেলেন অমিত শাহ?
 আসলে, অমিত শাহ যখন ভাষণ দিচ্ছিলেন, তখন তৃণমূল সাংসদ সৌগত রায় কথা বলতে শুরু করেন। তাতেই রেগে যান স্বরাষ্ট্রমন্ত্রী। অমিত শাহ বলতে শুরু করেন, কেউ বক্তব্য রাখার সময় এভাবে মাঝখানে কথা বলা ঠিক নয়। আপনার বয়স বা সিনিয়রিটির জন্য এটা ঠিক নয়। আপনি যদি কথা বলতে চান, আমি বসছি। আপনি ১০ মিনিট ধরে কথা বলুন। বিষয়টির গুরুত্ব বুঝতে হবে।

 

মাদক ইস্যুতে শাহ যা বললেন? 
পরে যখন বিরোধী দলের এক সাংসদ জানতে চান কেন স্বরাষ্ট্রমন্ত্রী রেগে গেলন, তখন অমিত শাহ শুধু বলেন যে তিনি রাগ করেননি, তবে বিষয়টির গুরুত্ব বোঝাচ্ছিলেন। মাঝে মাঝে বড়দেরও বুঝিয়ে বলতে হয়। এর পরেই, লোকসভায়  বক্তব্যের মাঝে কথা বলা বন্ধ হয়ে যায় এবং অমিত শাহ মাদক ইস্যুতে নিজের মতামত রাখেন। এই একটি ইস্যুতে সব দল ঐক্যবদ্ধ হওয়ায় তার পক্ষ থেকে খুশিও প্রকাশ করা হয়। প্রতিটি রাজ্য মাদক সমস্যার মূলোৎপাটনে কেন্দ্রের সঙ্গে কাজ করছে। অমিত শাহ তার ভাষণে বলেন,  মাদক গ্রহণকারী ব্যক্তির প্রতি আমাদের সহানুভূতি দেখাতে হবে এবং যারা এই মাদক বিক্রি করছে, যারা এই  নেটওয়ার্ক শক্তিশালী করতে কাজ করছে, তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নিতে হবে।

Advertisement

Advertisement