scorecardresearch
 

মণিপুরের মতো ঘটনা! গর্ভবতী স্ত্রীকে নগ্ন করে গ্রামে ঘোরাল স্বামী, ভিডিও ভাইরাল

রাজস্থানের প্রতাপগড় জেলা থেকে মণিপুরের মতো হিংসার ঘটনা সামনে এসেছে। জেলার ওই গ্রামের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। গর্ভবতী মহিলাকে বিবস্ত্র করার পর তাঁকে গ্রামের চারপাশে নিয়ে যাওয়া হয়। একটি ভিডিওও সামনে এসেছে। ভিডিওতে ওই মহিলাকে কাঁদতে দেখা যায়।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • রাজস্থানের প্রতাপগড় জেলা থেকে মণিপুরের মতো হিংসার ঘটনা সামনে এসেছে।
  • জেলার ওই গ্রামের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। গর্ভবতী মহিলাকে বিবস্ত্র করার পর তাঁকে গ্রামের চারপাশে নিয়ে যাওয়া হয়।

রাজস্থানের প্রতাপগড় জেলা থেকে মণিপুরের মতো হিংসার ঘটনা সামনে এসেছে। জেলার ওই গ্রামের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। গর্ভবতী মহিলাকে বিবস্ত্র করার পর তাঁকে গ্রামের চারপাশে নিয়ে যাওয়া হয়। একটি ভিডিওও সামনে এসেছে। ভিডিওতে ওই মহিলাকে কাঁদতে দেখা যায়। জানা গেছে, ওই নারীকে তার স্বামী ও পরিবারের সদস্যরা বিবস্ত্র করে মারধর করেছে। বিষয়টি জানাজানি হতেই গ্রামে পৌঁছেছেন প্রতাপগড়ের এসপি। একই সঙ্গে বাঁশওয়াড়া রেঞ্জের আইজিও বিষয়টি আমলে নিয়েছেন এবং অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

আসলে বিষয়টি প্রতাপগড় জেলার ধারিয়াবাদ শহরের পাহাড়দা গ্রামের এবং চারদিনের পুরোনো বলে জানা গেছে। এক বছর আগে এখানে বসবাসকারী ওই মহিলার বিয়ে হয়। পাশের গ্রামের এক যুবকের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক ছিল। মহিলাটিও গর্ভবতী। চারদিন আগে প্রেমিকের সঙ্গে পালিয়ে যায় সে। পরিবারের লোকজন বিষয়টি জানতে পেরে ওই নারীকে ধাওয়া করে ধরে ফেলে।

এরপর গর্ভবতী মহিলাকে গ্রামে নিয়ে আসা হয়। শুক্রবার সন্ধ্যায় গর্ভবতী মহিলাকে মারধর এবং গ্রামের চারপাশে নিয়ে যাওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে।

আরও পড়ুন

পুলিশ অভিযুক্তকে খুঁজতে গিয়ে ভিডিওটিও পেয়েছে। এরপরই জেলা এসপি অমিত কুমার তার দলবল নিয়ে গ্রামে পৌঁছে গোটা ঘটনার খবর নেন। একইসঙ্গে বাঁশওয়াড়া রেঞ্জের আইজি এস পরিমালাও বিষয়টি আমলে নিয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। মামলাটি তদন্তে চার থানার কর্মকর্তাদের একটি দল গঠন করা হয়েছে। এর মধ্যে দুজন ডিএসপি পদমর্যাদার কর্মকর্তাও রয়েছেন। আসামিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে। এ ঘটনায় পরবর্তী কার্যক্রম চলছে।

উভয় পরিবারই আদিবাসী। আক্রান্ত এবং অভিযুক্ত উভয়ই আদিবাসী পরিবার থেকে এসেছেন। পাহাড়দা গ্রামও একটি আদিবাসী অধ্যুষিত এলাকা। ঘটনা প্রকাশ্যে আসার পর, ডিজিপি উমেশ মিশ্রের নির্দেশে এডিজি ক্রাইম দীনেশ এমএন প্রতাপগড়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন। এসপি অমিত কুমার বলেছেন যে এই বিষয়ে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। অভিযুক্তদের খোঁজের চেষ্টা চলছে।

Advertisement

কংগ্রেসকে নিশানা করলেন কেন্দ্রীয় মন্ত্রী। ঘটনা সংক্রান্ত ভিডিও টুইট করেছেন কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। গেহলট সরকার ও কংগ্রেসকে নিশানা করেছেন তিনি। গজেন্দ্র সিং শেখাওয়াত লিখেছেন, "এখন রাজস্থানে মহিলাদের প্রতি অমানবিকতার সমস্ত সীমা অতিক্রম করা হয়েছে। ধারিয়াবাদে, একজন মহিলাকে ছিনতাই করে মারধর করা হয়েছে, যার ভিডিও ভাইরাল হয়েছে, কিন্তু গেহলট জি, যিনি মহিলাদের সুরক্ষা নিয়ে লম্বা দাবি করেন, তিনি কোন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী? দুদিন পেরিয়ে গেলেও পুলিশ রিপোর্ট করেনি! কংগ্রেসের ভণ্ডামিও এখন প্রকাশ্যে এসেছে। কোথায় রাহুল গান্ধী? কবে আসবে ধরিয়াবাদ? আপনি কখন অশোক গেহলটের পদত্যাগ চাইবেন এবং রাজস্থানে রাষ্ট্রপতি শাসনের দাবি করবেন?

সিএম গেহলট টুইট করেছেন: সিএম অশোক গেহলটও একজন উপজাতীয় মহিলাকে খুলে গ্রামের চারপাশে নিয়ে যাওয়ার বিষয়টি নিয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন যে প্রতাপগড় জেলায়, পেহার এবং তার শ্বশুরবাড়ির মধ্যে পারিবারিক বিরোধের কারণে শ্বশুরবাড়ির দ্বারা এক মহিলাকে নগ্ন করার একটি ভিডিও প্রকাশিত হয়েছে। পুলিশ মহাপরিচালককে এডিজি ক্রাইমকে ঘটনাস্থলে পাঠিয়ে এ বিষয়ে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। সভ্য সমাজে এ ধরনের অপরাধীদের কোনো স্থান নেই। এই অপরাধীদের যত তাড়াতাড়ি সম্ভব জেলের আড়ালে রাখা হবে এবং দ্রুত বিচার আদালতে বিচার ও শাস্তি দেওয়া হবে।

 

TAGS:
Advertisement