scorecardresearch
 

'চাইছি তোমার বন্ধুতা', কংগ্রেস শেয়ার করল মমতার ছবি, TMC-র ট্যুইটারে রাহুল

দিল্লির কংগ্রেসের একাধিক নেতার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সখ্য কারও অজানা নয়। সনিয়া গান্ধীর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক খুবই ভালো বলেই শোনা যায়। রাহুল গান্ধীকেও তিনি পছন্দ করেন বলে জানা গেছে। এবার সেই সখ্যই ধরা পড়ল দুই দলের টুইটার হ্যান্ডেলে।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • দিল্লির কংগ্রেসের একাধিক নেতার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সখ্য কারও অজানা নয়।
  • সনিয়া গান্ধীর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক খুবই ভালো বলেই শোনা যায়।

দিল্লির কংগ্রেসের একাধিক নেতার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সখ্য কারও অজানা নয়। সনিয়া গান্ধীর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক খুবই ভালো বলেই শোনা যায়। রাহুল গান্ধীকেও তিনি পছন্দ করেন বলে জানা গেছে। এবার সেই সখ্যই ধরা পড়ল একে ওপরের টুইটার হ্যান্ডেলে। কংগ্রেসের তরফে শেয়ার করা হয়েছে তৃণমূল নেত্রীর ছবি। অন্যদিকে তৃণমূলও শেয়ার করেছে মুম্বই বৈঠকের একাধিক ছবি। 

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বৈঠক শুরু হয়। তাৎপর্যপূর্ণ হল, বেঙ্গালুরুর মতো এ বারের বৈঠকেও মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশেই বসে ছিলেন রাহুল গান্ধী। রাহুলের অন্য পাশে ছিলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। মুম্বইয়ে বৈঠকের আগে দিল্লিতে রাহুল ও অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রাতরাশ বৈঠক করে এসেছিলেন। রাজ্য স্তরে কংগ্রেস, তৃণমূল, সিপিএমের আসন সমঝোতা নিয়ে সেখানে কথা হয়েছে বলে অনেকের অনুমান। তারপরে ‘ইন্ডিয়া’-র বৈঠকে মমতা, রাহুল, ইয়েচুরির পাশাপাশি বসা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক শিবির।

প্রসঙ্গত, এ দিন কংগ্রেসের এক্স হ্যান্ডলে (আগের টুইটার) মমতার আর তৃণমূলের এক্স হ্যান্ডলে রাহুলের ছবি প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন

তৃণমূলের তরফে মমতার সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন বৈঠকে যোগ দেন। মমতা বৈঠকের শুরুতে উদ্ধব ঠাকরে, নীতীশ কুমারদের সঙ্গে কথা বলেন। তেজস্বী যাদব এসে তাঁকে প্রণাম করে যান। বৈঠকের আগে মমতা মুকেশ অম্বানীর তৈরি সাংস্কৃতিক কেন্দ্রও ঘুরে আসেন।

লোকসভা নির্বাচনে আসন বণ্টন কেমন করবে বিরোধী জোট ‘ইন্ডিয়া’? আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যেই এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। বিরোধী জোটের তৃতীয় বৈঠক চলবে শুক্রবার পর্যন্ত। বৃহস্পতিবার মুম্বইয়ে বিরোধী দলগুলির ঘরোয়া আলোচনায় আসন সমঝোতা নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

প্রতিটি কেন্দ্রে বিরোধী জোটের এক জন করে প্রার্থী বিজেপির বিরুদ্ধে ভোটে লড়বেন। এই ভাবেই আসন বিন্যাস করা হতে পারে। পটনা এবং বেঙ্গালুরুতে বিরোধী জোটের বৈঠকে প্রাথমিক ভাবে এমন আলোচনা হয়েছে বলে খবর। 

Advertisement

 

Advertisement