scorecardresearch
 

Mamata at Mumbai: রাখিতে INDIA-বৈঠকে মুম্বই পাড়ি মমতার, যেতে পারেন অমিতাভের বাড়িতেও

২০২৪-এর লোকসভা ভোটের জন্য এখন থেকেই রণনীতি তৈরি করতে শুরু করে দিয়েছে বিরোধী দলগুলি। আর তারই অংশ হিসাবে ৩১ অগাস্ট আরব সাগরের তীরে মুম্বইতে এবার বৈঠকে বসতে চলেছে বিরোধীদের I.N.D.I.A.জোট। দু-দিন ধরে চলা বৈঠকে যোগ দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তবে এবার খালি বিরোধীদের বৈঠকে যোগ দেওয়াই নয় মায়া নগরীতে অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের বাড়িতেও যেতে পারেন তৃণমূলনেত্রী।

Advertisement
অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের বাড়িতেও যেতে পারেন তৃণমূলনেত্রী অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের বাড়িতেও যেতে পারেন তৃণমূলনেত্রী

২০২৪-এর লোকসভা ভোটের জন্য এখন থেকেই রণনীতি তৈরি করতে শুরু করে দিয়েছে বিরোধী দলগুলি। আর তারই অংশ হিসাবে ৩১ অগাস্ট আরব সাগরের তীরে মুম্বইতে এবার বৈঠকে বসতে চলেছে বিরোধীদের  I.N.D.I.A.জোট। দু-দিন ধরে চলা বৈঠকে যোগ দেবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তবে এবার খালি বিরোধীদের বৈঠকে যোগ দেওয়াই নয় মায়া নগরীতে অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের বাড়িতেও যেতে পারেন তৃণমূলনেত্রী।

গতবছর  জয়া বচ্চন ও অমিতাভ বচ্চন কলকাতা চলচ্চিত্র উৎসবে এসেছিলেন। সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া তৃণমূল কংগ্রেসে প্রার্থীদের হয়ে বিধানসভা নির্বাচনে প্রচারও চালিয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর সম্পর্কের রসায়ন যে যথেষ্ট ভাল তা স্পষ্ট বোঝা যায়।এবার সেই জয়া বচ্চনের চা খাওয়ার নিমন্ত্রণেই যোগ দিতে বচ্চন পরিবারের  বিলাসবহুল বাংলো ‘জলসা’য় যাওয়ার কথা তৃণমূল সুপ্রিমোর। 

আগামী ৩০ অগাস্ট মুম্বই সফরের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী। সেদি দিন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চন তাঁদের বাংলো জলসায় চা-চক্রে যোগ দেওয়ার জন্য বাংলার মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। মনে করা হচ্ছে, বাংলোয় ‘বাংলার জামাই’ অমিতাভকে সেদিন রাখি পরাতে পারেন তৃণমূলনেত্রী। তবে, তৃণমূল সুপ্রিমোর মুম্বই যাওয়ার কারণ এবার অবশ্য পুরোপুরি রাজনৈতিক। 

আরও পড়ুন

আগামী ৩১ অগাস্ট এবং ১ সেপ্টেম্বর মুম্বইয়ে সদ্যগঠিত বিরোধীদের ইন্ডিয়া জোটের বৈঠক আছে।  সেখানেই আসন্ন লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বিরোধী জোটের কর্মসূচি থেকে শুরু করে নানা দিকের রূপরেখা স্থির করা হবে। লোকসভা নির্বাচনের আগে মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান, তেলেঙ্গানার মত দেশের বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচনও আছে। সেই বিষয়গুলোও বৈঠকের আলোচনায় উঠে আসার সম্ভাবনা রয়েছে। মুম্বই বৈঠকের আগে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার রবিবার জানিয়েছেন যে, আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল আসন্ন এই বিরোধী বৈঠকে যোগ দিতে পারে। যদিও জেডিইউ-এর তরফে বা নীতীশ কুমার নিজেও সম্ভাব্য অংশগ্রহণকারী দলগুলির নাম প্রকাশ করেননি ৷ 

Advertisement

এখনও পর্য়ন্ত যা জানা গিয়েছে তাতে, ৩১ অগাস্ট  ইন্ডিয়া জোটের নেতারা মুম্বাইয়ের গ্র্যান্ড হায়াতে নৈশভোজে অনানুষ্ঠানিকভাবে মিলিত হবেন।  ১ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে সেখানে কমপক্ষে ৪ ঘণ্টা ধরে বৈঠক হওয়ার কথা রয়েছে।  মুম্বই বৈঠকে ১১ সদস্যের সমন্বয় কমিটি গঠন করা হবে। এটি জোটের মেরুদণ্ড হিসেবে কাজ করবে। এছাড়া, প্রচারের মতো বিভিন্ন বিষয়গুলি দেখার জন্য কমপক্ষে ৫টি অন্যান্য কমিটি তৈরি করার বিষয়ে আলোচনা করা হবে।

Advertisement