scorecardresearch
 

INDIA Alliance Meeting: INDIA-জোটের বৈঠকে সব বিরোধী, 'সেরা ভারত গড়তে লড়ছি,' বললেন মমতা

শুক্রবার বিরোধী ব্লক ইন্ডিয়া-র মুম্বইয়ের হায়াত হোটেলে আবারও বৈঠক রয়েছে। তৃতীয় বৈঠকের দ্বিতীয় দিনে এই জোট একটি সমন্বয় কমিটি গঠন-সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে।

Advertisement
INDIA-জোটের বৈঠকে সব বিরোধী, 'সেরা ভারত গড়তে লড়ছি,' বললেন মমতা INDIA-জোটের বৈঠকে সব বিরোধী, 'সেরা ভারত গড়তে লড়ছি,' বললেন মমতা
হাইলাইটস
  • মুম্বইয়ের হায়াত হোটেলে বৈঠক রয়েছে
  • বিরোধী জোট আজ লোগো প্রকাশ করবে না

শুক্রবার বিরোধী ব্লক ইন্ডিয়া-র মুম্বইয়ের হায়াত হোটেলে আবারও বৈঠক রয়েছে। তৃতীয় বৈঠকের দ্বিতীয় দিনে এই জোট একটি সমন্বয় কমিটি গঠন-সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে। তবে বিরোধী জোট আজ তাদের বৈঠকে লোগো প্রকাশ করবে না। ইতিমধ্যেই বৈঠকে যোগ দিতে হোটেলে পৌঁছে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগন্ত সিং মান, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। পৌঁছে গিয়েছেন অন্য দলের নেতা-নেত্রীরাও। হোটেলে পৌঁছে মমতা বলেন, 'আমরা সেরা ভারত গড়ার জন্য লড়াই করছি।'

সূত্রের খবর, সমন্বয় কমিটি গঠন আজকের বৈঠকের অন্যতম প্রধান অ্যাজেন্ডা। কেন্দ্রীয় ও রাজ্য এই দুই স্তরে সমন্বয় কমিটি গঠন করা হবে। উভয় স্তরই জন্য একে অপরের সঙ্গে যোগাযোগ রেখে চলবে। আগেই লোকসভা নির্বাচন হওয়ার জল্পনার পরিপ্রেক্ষিতে দ্রুত সমন্বয় কমিটি ও অন্যান্য গ্রুপ গঠন করা প্রয়োজন বলে মনে করছেন জোটের শরিকরা।

বিভিন্ন রাজনৈতিক দলকে তাদের প্রতিনিধিদের কমিটিতে মনোনয়ন দিতে বলা হয়েছে। সমন্বয় কমিটির দায়িত্বগুলি সমস্ত দলের মধ্যে ভাগ করা হবে৷ সূত্রের মতে, কোনও একজনকে মাথা না করে সবার কাঁধেই জোটের কর্মসূচির দায়িত্ব থাকবে। তার জন্য ছোট ছোট কমিটি গঠন করে দেওয়া হবে। জোটের মুখপাত্র নিয়োগের বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হতে পারে শুক্রবার।

আরও পড়ুন

ইন্ডিয়া ব্লকের মধ্যে মসৃণ সমন্বয়ের সুবিধার্থে নতুন সচিবালয়ও ঘোষণা করা হবে। রাজধানী দিল্লিতে এই সচিবালয় তৈরির সম্ভাবনা রয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর আসন ভাগাভাগির বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে ঘোষণা করেছে বিরোধী জোট। নির্বাচনে জাফরান দলকে কোণঠাসা করার জন্য দাম বৃদ্ধি, বেকারত্ব, কৃষকদের অভিযোগ সহ বিজেপি নেতৃত্বাধীন সরকারের অধীনে বিষয়গুলি তুলে ধরতেও নেতারা সম্মত হয়েছেন।

Advertisement

Advertisement