scorecardresearch
 

India Today Conclave 2024: ক্যান্সার বাড়াবাড়ি হলেই বোঝা যায়, তেমনই বাংলায় আইনশৃঙ্খলা ভাঙার উপসর্গ সন্দেশখালি: শাহ

বাংলায় ২৫টির বেশি আসনের দাবি কীসের ভিত্তিতে করছেন শাহ? তাহলে সন্দেশখালি কি নন্দীগ্রাম ও সিঙ্গুরের মতো পরিস্থিতি তৈরি করেছে বাংলায়?

Advertisement
অমিত শাহ অমিত শাহ
হাইলাইটস
  • ২৫টির বেশি আসন জিতবে বাংলায়।
  • এমন দাবিই করলেন অমিত শাহ।

বাংলায় ২৫টির বেশি আসন জিততে চলেছে বিজেপি। শুক্রবার ইন্ডিয়া টুডে কনক্লেভে এমন দাবিই করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সঙ্গে তাঁর বক্তব্য,ক্যান্সার যেমন বাড়াবাড়ি হলে বোঝা যায়, তেমনই ইঙ্গিত দিচ্ছে সন্দেশখালি। বাংলায় পুরো ব্যবস্থা ভেঙে পড়েছে। 

বাংলায় ২৫টির বেশি আসনের দাবি কীসের ভিত্তিতে করছেন শাহ? তাহলে সন্দেশখালি কি নন্দীগ্রাম ও সিঙ্গুরের মতো পরিস্থিতি তৈরি করেছে বাংলায়? অমিত শাহ বলেন,'শরীরে ক্যান্সার বাড়াবাড়ি হলেই বোঝা যায়। সন্দেশখালি তেমন একটা উপসর্গ। ওখানে পুরো ব্যবস্থা ভেঙে পড়েছে। যেখানে রাজ্য ভোটব্যাঙ্ক, তোষণের রাজনীতির ভিত্তিতে চলছে, সেখানে আইনশৃঙ্খলা ও উন্নয়ন ঠিক থাকতে পারে না। ভোটব্যাঙ্ক বাড়ানোর জন্য  ওখানে রাজ্যের মদতে চলছে অনুপ্রবেশ। সমস্ত অপরাধকে প্রশ্রয় দেওয়া হচ্ছে।' যোগ করেন,'কোটি কোটি টাকার দুর্নীতি হচ্ছে। মন্ত্রীর বাড়ি থেকে ৫১ কোটি টাকা উদ্ধার হওয়ার পর রাজ্যের মুখ্যমন্ত্রী ইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। ওই মন্ত্রীকে প্রশ্ন করুন, কোথা থেকে আসছে ৫১ কোটি টাকা?' 

লোকসভা ভোটে বিজেপি ৩৭০টির বেশি আসন জিতবে, এনডিএ পাবে ৪০০-র বেশি। সংসদে দাঁড়িয়ে এহেন দাবি করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেটা কি আদৌ সম্ভব? অমিত শাহের জবাব,'নরেন্দ্র মোদী যখন বলে দিয়েছেন, তখন বিজেপি একাই ৩৭০-র বেশি আসন নিয়েই ক্ষমতায় ফিরবে'।

আরও পড়ুন

সরকারের কাজ দেখেই মানুষ ভোট দিচ্ছেন বলেও দাবি করেন শাহ। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, এবার আপনাদের অ্যাজেন্ডায় কি কাশী, মথুরায় মন্দির নির্মাণ?শাহ জবাব দেন,'বিজেপির সব অ্যাজেন্ডাই দেশের সুরক্ষা ও সংস্কৃতির সঙ্গে জড়িত। ধর্মের ভিত্তিতে নির্বাচন জিতলে তো বলতে হয়, এবার আর বলার মতো কিছু নেই। রাম মন্দির হয়ে গিয়েছে। আমরা পারফরম্যান্স করেই নির্বাচন জিতছি। জাতিবাদ, তোষণ ও দুর্নীতির জমানার অবসান করে পারফরম্যান্স নির্ভর রাজনীতির সূচনা করেছেন মোদীজি'।

Advertisement

TAGS:
Advertisement