scorecardresearch
 

MIG-21 Crash: মর্মান্তিক! বায়ুসেনার MiG-21 ভেঙে পড়ল বাড়ির ছাদে, মৃত ৪

MIG-21 Crash: ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধবিমান রাজস্থানের হনুমানগড় জেলায় বিধ্বস্ত হয়েছে। বিমানটি একটি বাড়ির ছাদে পড়ে যায়। দুর্ঘটনায় ৪ গ্রামবাসীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

Advertisement
 ভারতীয় বায়ুসেনার MiG-21 ভেঙে পড়ল বাড়ির ছাদে ভারতীয় বায়ুসেনার MiG-21 ভেঙে পড়ল বাড়ির ছাদে

MIG-21 Crash: ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান MiG-21 রাজস্থানের হনুমানগড়ের বহলোল নগরে বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় ৩ মহিলা ও একজন পুরুষ মারা গেছেন। বিমানটি গ্রামের একটি বাড়ির ছাদে পড়ে যায়। এ সময় পাইলট ও কো-পাইলট লাফ দিয়ে প্রাণ বাঁচান। দুজনেই প্যারাসুটের সাহায্যে নিরাপদে অবতরণ করেন। 

বিমানটিতে কারিগরি ত্রুটি দেখা দেয়
বিমান বাহিনীর সুরতগড় স্টেশন থেকে ফাইটার জেট মিগ-২১ আকাশে ওড়ে।  কিছু দূর যাওয়ার পর বিমানটিতে প্রযুক্তিগত ত্রুটি দেখা দেয়। তাৎক্ষণিকভাবে স্টেশনে এ তথ্য জানানো হয়। এর পর পাইলট ও কো-পাইলট বিমান থেকে লাফ দেন। পাইলটরা  বেঁচে গেলেও চার গ্রামবাসী মারা যান। 

 

বিমান বাহিনী উদ্ধার অভিযান শুরু করেছে 
দুর্ঘটনার খবর পেয়ে বিমান বাহিনী ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। হেলিকপ্টারে আসা উদ্ধারকারী দল পাইলটকে হাসপাতালে নিয়ে গেছে। দুর্ঘটনায় চার জনের মৃত্যু ছাড়াও কয়েকজন গ্রামবাসীও আহত হয়েছেন। 

দুর্ঘটনার কারণ?
প্রাপ্ত তথ্য অনুযায়ী, সেনাবাহিনীর মিগ ২১ ফাইটার জেট কীভাবে দুর্ঘটনার শিকার হলো সে বিষয়ে আপাতত সম্পূর্ণ তথ্য পাওয়া যায়নি। তদন্ত করে এর কারণ খুঁজে বের করা হবে। তদন্ত দল ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। দুর্ঘটনার সময় হেলিকপ্টারে থাকা দুই পাইলটই নিরাপদে ছিলেন। এতে চার গ্রামবাসীর মৃত্যু হয়েছে। সবাইকে ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, যুদ্ধবিমান মিগ ২১ সবেমাত্র সুরতগড় থেকে ওড়ার সময় কিছুক্ষণের মধ্যে দুর্ঘটনার শিকার হয়।

Advertisement

Advertisement