scorecardresearch
 

Avalanche in Ladakh: লাদাখে তুষারধসের কবলে ভারতীয় সেনাবাহিনী; এখনও পর্যন্ত নিহত ১, নিখোঁজ ৩

Avalanche in Ladakh: সোমবার (৯ অক্টোবর) লাদাখে, মাউন্ট কুনের (Mount Kun) কাছে ভারতীয় সেনার একটি দল তুষারধসের কবলে পড়ে। সেনা সূত্রে খবর, তুষারধসে এক সেনার মৃত্যুর খবর সামনে এসেছে। অন্য তিন জন নিখোঁজ সেনাদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement
লাদাখে তুষারধসের কবলে ভারতীয় সেনাবাহিনী; এখনও পর্যন্ত নিহত ১, নিখোঁজ ৩। লাদাখে তুষারধসের কবলে ভারতীয় সেনাবাহিনী; এখনও পর্যন্ত নিহত ১, নিখোঁজ ৩।
হাইলাইটস
  • সোমবার (৯ অক্টোবর) লাদাখে, মাউন্ট কুনের (Mount Kun) কাছে ভারতীয় সেনার একটি দল তুষারধসের কবলে পড়ে।
  • সেনা সূত্রে খবর, তুষারধসে এক সেনার মৃত্যুর খবর সামনে এসেছে।
  • অন্য তিন জন নিখোঁজ সেনাদের খোঁজে তল্লাশি চলছে।

Avalanche in Ladakh: সোমবার (৯ অক্টোবর) লাদাখে, মাউন্ট কুনের (Mount Kun) কাছে ভারতীয় সেনার একটি দল তুষারধসের কবলে পড়ে। সেনা সূত্রে খবর, তুষারধসে এক সেনার মৃত্যুর খবর সামনে এসেছে। বলা হচ্ছে, ওই জওয়ানের লাশ উদ্ধার করা হয়েছে। অন্য তিন জন নিখোঁজ সেনাদের খোঁজে তল্লাশি চলছে।

ভারতীয় সেনার কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় তিন সেনাকর্মী এখনও নিখোঁজ রয়েছেন। সেনা সূত্রের খবর, লাদাখের মাউন্ট কুনের কাছে একটি তুষারধসে একজন সেনা জওয়ানের মৃত্যু হয়েছে এবং অন্য তিনজনের খোঁজে তল্লাশি চলছে।

ভারতীয় সেনারা পর্বতারোহণ প্রশিক্ষণের জন্য গিয়েছিল
প্রতিরক্ষা মন্ত্রক সূত্র জানা গিয়েছে যে, হাই অল্টিটিউড ওয়ারফেয়ার স্কুল (HAWS) এবং সেনাবাহিনীর আর্মি অ্যাডভেঞ্চার উইং থেকে প্রায় ৪০ জন সামরিক কর্মীদের একটি দল মাউন্ট কুনের (Mount Kun) কাছে নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রমে জড়িত ছিল। সূত্রের খবর, ৮ অক্টোবর প্রশিক্ষণ চলাকালীন পর্বোতারোহণের সময় সেনাবাহিনীর ওই দলকে ব্যাপক তুষারধসের সম্মুখীন হতে হয়।

আরও পড়ুন

তল্লাশি অভিযান এখনও চলছে
সেনা সূত্রে জানানো হয়েছে যে, ভারতীয় সেনার চার সেনা সদস্য তুসার ধসে বরফের স্তুপের নিচে আটকা পড়েছে। তাৎক্ষণিক উদ্ধার অভিযান শুরু করা হয়েছে এবং তা এখনও চলছে। এই বিপজ্জনক অনুসন্ধান অভিযানের সময়, তুষারধসে আক্রান্ত এক সেনা জওয়ানের দেহ উদ্ধার করা হয়েছে। তল্লাশি অভিযান এখনও চলছে।

সামরিক সূত্রের দাবি, খারাপ আবহাওয়া এবং ভারী তুষার জমে থাকায় এর নীচে আটকে পড়া অন্যান্য সেনা জওয়ানদের খুঁজে পাওয়া ও উদ্ধারের অভিযানে সময় লাগছে।

Advertisement