scorecardresearch
 

একলাফে ৫ গুণ! প্ল্যাটফর্ম টিকিটের দাম হঠাত্‍ বাড়িয়ে দিল রেল

বেশ কয়েকটি বড় বড় স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম প্রায় পাঁচগুণ বাড়িয়ে দিল ভারতীয় রেল। মুম্বাইয়ের মেট্রোপলিটন অঞ্চলের বেশ কয়েকটি স্টেশনে বাড়ল এই টিকিটের দাম। অর্থাৎ এবার প্ল্যাটফর্মে অপেক্ষা করতে হলে আগের থেকে পাঁচগুণ টাকা খসাতে হবে।

Advertisement
কিন্তু হঠাৎ কেন বাড়ল দাম? কিন্তু হঠাৎ কেন বাড়ল দাম?
হাইলাইটস
  • প্ল্যাটফর্ম টিকিটের দাম প্রায় পাঁচগুণ বাড়িয়ে দিল ভারতীয় রেল
  • বেশ কয়েকটি স্টেশনে বাড়ল এই টিকিটের দাম
  • কিন্তু হঠাৎ কেন বাড়ল দাম?

বর্তমানে যারা ট্রেনে যাতায়াত করছেন তাঁদের জন্য বড় খবর অপেক্ষা করছে। বেশ কয়েকটি বড় বড় স্টেশনে প্ল্যাটফর্ম টিকিটের দাম প্রায় পাঁচগুণ বাড়িয়ে দিল ভারতীয় রেল। মুম্বাইয়ের মেট্রোপলিটন অঞ্চলের বেশ কয়েকটি স্টেশনে বাড়ল এই টিকিটের দাম। অর্থাৎ এবার প্ল্যাটফর্মে অপেক্ষা করতে হলে আগের থেকে পাঁচগুণ টাকা খসাতে হবে।

সিআরপির পাবলিক রিলেশন প্রধান অফিসার শিবাজি সুতার বলেন যে এখন মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস, দাদর ও লোকমান্য তিলক টার্মিনাসে প্ল্যাটফর্ম টিকিটের দাম দশ টাকার পরিবর্তে ৫০ টাকা হচ্ছে। অফিসার এও জানান যে এই নতুন দাম ১ মার্চ থেকে কার্যকর হয়েছে এবং চলতি বছরের ১৫ জুন পর্যন্ত কার্যকর হবে।

কিন্তু হঠাৎ কেন বাড়ল দাম? মহারাষ্ট্রে এই মুহুর্তে ফের শুরু হয়েছে কোভিড ঝড়। একদিনে কোভিড আক্রান্ত হচ্ছে ৮ হাজারেরও বেশি। অর্থনৈতিক কারণে ভিড়ও হচ্ছে রাস্তা ঘাটে। গরমের সময়ে স্টেশনগুলিতে অতিরিক্ত ভিড় আটকাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকেই মুম্বাইতে ফের বাড়বাড়ন্ত হয়েছে করোনা। মহারাষ্ট্রের বিদর্ভে গত ৩ মাসে রেকর্ড করোনা সংক্রমণ হয়েছে বলে জানা গিয়েছে। হিঙ্গোলিতে নতুন করে লকডাউন জারি করা হয়েছে।  এদিকে গত মাস থেকেই মুম্বাইয়ের লাইফলাইন অর্থাৎ লোকাল ট্রেন পরিষেবা  চালু করেছে।

পরিসংখ্যান বলছে প্রতিদিন প্রায় ৩৬ লক্ষেরও বেশি যাত্রী এখন যাতায়াত করছে। দেশে করোনার জেরে লকডাউন ঘোষণার ৩২০ দিন পর ফেব্রুয়ারির প্রথম দিন থেকে ফের জন সাধারণের জন্য এই রেল পরিষেবা শুরু করে মহারাষ্ট্র সরকার ও ভারতীয় রেলওয়ে। কিন্তু ফের মহারাষ্ট্রে কোভিড ঝড় শুরু হওয়ায় অগত্যুয়া এই সিদ্ধান্ত নিতে চলেছে রেল।

Advertisement
Advertisement