scorecardresearch
 

Indian Railways: যাত্রীদের জন্য সুখবর, ৩৯ নতুন ট্রেন চালাবে রেল! দেখে নিন তালিকা

ভারতীয় রেলপথ: রেল যাত্রীদের জন্য সুখবর, ৩৯টি নতুন যাত্রীবাহী ট্রেন চলবে, এই তালিকা

Advertisement
Indians Railways Indians Railways
হাইলাইটস
  • বুধবার থেকে বিভিন্ন রুটে ৩৯টি নতুন যাত্রীবাহী ট্রেন চালানোর জন্য অনুমোদন দিয়েছে ভারতীয় রেলওয়েজ।
  • ট্রেনগুলিতে করোনো ভাইরাস সম্পর্কিত সমস্ত বিধি অনুসরণ করতে হবে।
  • বেসরকারি সংস্থা দ্বারা চালিত তেজস ট্রেনগুলিও আগামী ১৭ অক্টোবর থেকে চলতে শুরু করবে।

রেল যাত্রীদের জন্য সুখবর। বুধবার থেকে বিভিন্ন রুটে ৩৯টি নতুন যাত্রীবাহী ট্রেন চালানোর জন্য অনুমোদন দিয়েছে ভারতীয় রেলওয়েজ। এই ট্রেনগুলিকে বিশেষ ট্রেন হিসাবেই চালানো হবে। বুঝবারই একটি বিজ্ঞপ্তি দিয়ে এই ৩৯টি ট্রেনের তালিকা প্রকাশ করেছে রেল। তবে যাত্রাপথের সময় স্পষ্ট করে জানানো নেই সেখানে। 

সেন্ট্রাল রেলওয়ে সূত্রে জানা গেছে, ৯ অক্টোবর থেকে ১০টি বিশেষ যাত্রীবাহী ট্রেন ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস এবং নাগপুর, পুনে, গন্ডিয়া এবং সোলাপুরের মধ্যে চলবে। এই ট্রেনগুলিতে সাধারণ কোচ থাকবে না। বরং এগুলি পুরোপুরি বিশেষ যাত্রীবাহী ট্রেন হিসেবে চলবে। ট্রেনগুলিতে নিশ্চিত টিকিট ছাড়া ভ্রমণের অনুমতি দেওয়া হবে না।

ট্রেনগুলিতে থাকবে বিশেষ বিধিনিষেধ

ট্রেনগুলিতে করোনো ভাইরাস সম্পর্কিত সমস্ত বিধি অনুসরণ করতে হবে। এর মধ্যে রয়েছে সামাজিক দূরত্ব, স্যানিটাইজেশন, ফেস মাস্ক ইত্যাদি

 

বেসরকারি সংস্থা দ্বারা চালিত তেজস ট্রেনগুলিও আগামী ১৭ অক্টোবর থেকে চলতে শুরু করবে। IRCTC-র তরফে বুধবার এমনটাই ঘোষণা করা হয়েছে। টানা ৭ মাস বন্ধ থাকার পর এই ট্রেনগুলি ১৭ই অক্টোবর থেকে লখনউ-নয়াদিল্লি এবং আহমেদাবাদ-মুম্বাই রুটে পুনরায় চালু হবে।

তেজস ট্রেনগুলিতে যাত্রার সময় লোকজনের মধ্যে নিরাপদ দূরত্ব নিশ্চিত করতে, ১টি করে আসন খালি রাখা হচ্ছে। যাত্রার আগে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এ ছাড়া, ট্রেনের সিটে বসে যাত্রীদের একবারের জন্য আসন পরিবর্তন করতে দেওয়া হবে না। দেওয়া হবে একটি সেফটি কিট। কিটটিতে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, ফেসশিল্ড এবং গ্লাভস থাকবে। যাত্রী এবং কর্মচারীদের ফেস কভার / মাস্ক পরা বাধ্যতামূলক হবে। এটি ছাড়াও সমস্ত যাত্রীদের মোবাইলে আরোগ্য সেতু অ্যাপটি ইনস্টল করতে হবে। 

Advertisement

 

 

Advertisement