scorecardresearch
 

Karnataka Roundtable: কর্নাটকে মুসলিমদের জন্য সংরক্ষণ অসাংবিধানিক ছিল, তাই বাতিল করেছি : শাহ

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে কর্নাটকের বিজেপি সরকার অসাংবিধানিক ব্যবস্থার অবসান ঘটাতে কাজ করছে। কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন, ৭০ বছরে দেশের মধ্যে দুটি দেশ তৈরির কাজ হয়েছে।

Advertisement
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
হাইলাইটস
  • চলতি বছরেই কর্নাটকে বিধানসভা নির্বাচন
  • বড় জয়ের ব্যাপারে আশাবাদী অমিত শাহ

কর্নাটক বিধানসভা নির্বাচনে (Karnataka Assembly Election 2023) নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ভারতীয় জনতা পার্টির (BJP) জয়ের দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Home Minister Amit Shah)। ইন্ডিয়া টুডে-র রাউন্ডটেবিল কর্নাটক (Karnataka Roundtable) প্রোগ্রামে এসে তিনি বিজেপির দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করেছেন এবং দাবি করেছেন যে বিজেপি সরকার কর্নাটককে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করেছে।

তিনি কর্নাটকে চার শতাংশ মুসলিম সংরক্ষণ বাস্তবায়নে কংগ্রেস সরকারের পদক্ষেপকে অসাংবিধানিক বলেও অভিহিত করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আরও বলেছেন যে কংগ্রেস সরকার সংবিধানের বিরুদ্ধে গিয়ে মুসলিম সংরক্ষণের ব্যবস্থা করেছে। বিজেপি ওই সংরক্ষণ বাতিল করে অন্যান্য সম্প্রদায়ের জন্য সংরক্ষণ বাড়ানোর কাজ করছে।

আরও পড়ুন: Mamata Banerjee on Eid: ‘মুসলমান ভোট ভাগ হতে দেব না’, ইদের রেড রোডে একজোট হওয়ার বার্তা মমতার

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন যে কর্নাটকের বিজেপি সরকার অসাংবিধানিক ব্যবস্থার অবসান ঘটাতে কাজ করছে। কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন, ৭০ বছরে দেশের মধ্যে দুটি দেশ তৈরির কাজ হয়েছে। তিনি আয়ুষ্মান ভারত, কিষাণ সম্মান নিধি, হর ঘর নল জল যোজনার পাশাপাশি বিনামূল্যে শস্য, শৌচাগার নির্মাণ, উজ্জ্বলা যোজনা নিয়ে আলোচনা করেছেন। অমিত শাহ বলেছেন যে কর্নাটকের জনগণ মনে করেন কথা শুনবে এমন সরকার রয়েছে। এটা তখনই সম্ভব যখন ডাবল ইঞ্জিনের সরকার আছে।

দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন

অমিত শাহ কর্নাটক নির্বাচনে বিজেপির জয়ের দাবি করে দুর্নীতির অভিযোগকে ভিত্তিহীন বলেছেন। অমিত শাহ বলেন, 'এটা চোরকে উল্টো তিরস্কার করার মতো কথা বলার মতো। কংগ্রেস আমাদের ওপর ভিত্তিহীন অভিযোগ আনছে।' পিএফআই-কে সুরক্ষ দেওয়ার জন্য় কংগ্রেসের দিকে আঙুল তোলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন যে বিজেপি পিএফআই-কে ক্র্যাক ডাউন করার কাজ করেছে। পিএফআই-এর বিরুদ্ধে ক্র্যাক ডাউন করার সবচেয়ে বড় সুবিধা কর্নাটক, দক্ষিণ ভারতের মানুষ হতে চলেছে। আমাদের প্রচেষ্টা হল উন্নয়নকে ইস্যু করা। বিজেপি এবার খুব ভাল অবস্থানে রয়েছে এবং পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করতে চলেছে।'

Advertisement

 

Advertisement