scorecardresearch
 

৪ ধর্মীয় স্থানে তীর্থে যাওয়ার স্পেশাল প্যাকেজ IRCTC-র, রইল ভাড়া-সহ বুকিংয়ের বিস্তারিত

পর্যটনের প্রচারের জন্য IRCTC সময়ে সময়ে ট্যুর প্যাকেজ চালু করে। এবার IRCTC ভারত গৌরব ট্রেনে আপনাকে বিভিন্ন ধর্মীয় স্থানে নিয়ে যেতে চলেছে। এই ট্যুর প্যাকেজটি দিল্লি থেকে পরিচালিত হবে। এই ট্যুর প্যাকেজে আপনি পশ্চিম, দক্ষিণ, উত্তর এবং পূর্বে অবস্থিত ধর্মীয় স্থানগুলি দেখার সুযোগ পাবেন।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • পর্যটনের প্রচারের জন্য IRCTC সময়ে সময়ে ট্যুর প্যাকেজ চালু করে।
  • এবার IRCTC ভারত গৌরব ট্রেনে আপনাকে বিভিন্ন ধর্মীয় স্থানে নিয়ে যেতে চলেছে।
  • এই ট্যুর প্যাকেজটি দিল্লি থেকে পরিচালিত হবে।

পর্যটনের প্রচারের জন্য IRCTC সময়ে সময়ে ট্যুর প্যাকেজ চালু করে। এবার IRCTC ভারত গৌরব ট্রেনে আপনাকে বিভিন্ন ধর্মীয় স্থানে নিয়ে যেতে চলেছে। এই ট্যুর প্যাকেজটি দিল্লি থেকে পরিচালিত হবে। এই ট্যুর প্যাকেজে আপনি পশ্চিম, দক্ষিণ, উত্তর এবং পূর্বে অবস্থিত ধর্মীয় স্থানগুলি দেখার সুযোগ পাবেন।

১৬ রাত এবং ১৭ দিনের ট্যুর প্যাকেজ এই ট্যুর প্যাকেজটি ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে। যেখানে ১৬ রাত এবং ১৭ দিনের এই প্যাকেজে আপনি ঋষিকেশ, জোশিমঠ, বদ্রীনাথ, বারাণসী, পুরী, রামেশ্বরম, মাদুরাই, হাম্পি, নাসিক, দ্বারকার বিভিন্ন ধর্মীয় স্থান দেখার সুযোগ পাবেন। এই প্যাকেজের শুরু হবে দিল্লির হযরত নিজামুদ্দিন স্টেশন। এছাড়াও আপনি গাজিয়াবাদ, মিরাট সিটি এবং মুজাফফরনগর থেকেও ট্রেনে চড়তে পারেন। এই স্থানগুলি দেখার সুযোগের পাশাপাশি এই প্যাকেজের অধীনে আপনি ঋষিকেশের লক্ষ্মণ ঝুলা এবং ত্রিবেণী ঘাট দেখার সুযোগ পাবেন। অন্যদিকে, বদ্রীনাথে আপনি বদ্রীনাথ মন্দির, মানা গ্রাম এবং জোশিমঠ দেখার সুযোগ পাবেন। বারাণসীতে আপনি কাশী বিশ্বনাথ মন্দির দেখার সুযোগ পাবেন। এর পাশাপাশি, আপনি গঙ্গা ঘাটে গঙ্গা আরতিতেও অংশ নিতে পারবেন। পুরীতে আপনি জগন্নাথ মন্দির, পুরী সৈকত, কোনার্ক সূর্য মন্দির এবং চন্দ্রভাগা সমুদ্র সৈকত দেখার সুযোগ পাবেন।

রামেশ্বরমে আপনি রামানাথস্বামী মন্দির, ড. এ.পি.জে. আবদুল কালাম মেমোরিয়াল এবং ধানুশকোডি দেখার সুযোগ পাবেন। মাদুরাইতে আপনি মীনাক্ষী মন্দির, অঞ্জনাদ্রি পাহাড়, হাম্পির বিঠল এবং বিরুপাক্ষ মন্দির, নাসিকের ত্রিম্বকেশ্বর জ্যোতির্লিঙ্গ মন্দির এবং দ্বারকাধীশ মন্দির, নাগেশ্বর জ্যোতির্লিঙ্গ এবং দ্বারকার বায়ত দ্বারকা দেখার সুযোগ পাবেন।

আরও পড়ুন

ভাড়া কত হবে ?
এই ট্যুর প্যাকেজের অধীনে, আপনার কাছে ফার্স্ট এসি, সেকেন্ড এসি এবং থার্ড এসি ক্লাসের বিকল্প থাকবে। বিভিন্ন ক্লাসের ভাড়া আলাদা। 1AC (Coupe): এতে আপনি দুইজনকে বুক করতে পারবেন। এর জন্য আপনাকে ১,৪৬,১৪০ টাকা খরচ করতে হবে। 

Advertisement

1AC কেবিন: একক ব্যক্তির বুকিং করতে আপনাকে ১,৪৯,৯৩২ টাকা খরচ করতে হবে। একই সময়ে, দুই জনের বুকিং করার জন্য আপনাকে জনপ্রতি ১,৩০,৬৮১ টাকা খরচ করতে হবে। তিনজনকে বুক করার জন্য আপনাকে জনপ্রতি ১,২৫,৫৭০ টাকা খরচ করতে হবে। অন্যদিকে, আপনি যদি ভ্রমণে আপনার সঙ্গে একজন শিশুরও বুকিং করেন তাহলে আপনাকে প্রতি শিশুর জন্য ১,১৮,৭৭৫ টাকা খরচ করতে হবে।

সেকেন্ড এসি: একজনকে বুক করার জন্য আপনাকে ১,৪১,৬৯৫ টাকা খরচ করতে হবে। দুই জনের বুকিংয়ের জন্য আপনাকে জনপ্রতি ১,২২,৪৪৫ টাকা খরচ করতে হবে। তিনজনকে বুক করার জন্য আপনাকে জনপ্রতি ১,১৭,৩৩১ টাকা খরচ করতে হবে। একই সময়ে, যে কোনও শিশুর জন্য, আপনাকে প্রতি সন্তানের জন্য ১,১০,৫৩৪ টাকা খরচ করতে হবে। থার্ড এসি: একজনের জন্য বুকিং দিতে আপনাকে জনপ্রতি ৭৬,৩৭০ টাকা খরচ করতে হবে। একই সময়ে, দুই জনের বুকিংয়ের জন্য আপনাকে জনপ্রতি ৬৪,৬৫৬ টাকা খরচ করতে হবে। তিন জনের বুকিং করতে জনপ্রতি খরচ করতে হবে ৬২,৯৮৫ টাকা। আপনি যদি একটি শিশু বুকিং করেন, তাহলে আপনাকে জনপ্রতি ৬১,৩০৯ টাকা খরচ করতে হবে। কিভাবে বুক করবেন? আপনি যদি এই প্যাকেজের জন্য বুক করতে চান, তাহলে আপনি IRCTC-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে তা করতে পারেন। সেখানে নিজেই। আপনি প্যাকেজ সম্পর্কিত যে কোনও তথ্যের জন্য 8287930739, 8287930484 এবং 8287930297 নম্বরে কল করতে পারেন। 

 

TAGS:
Advertisement