scorecardresearch
 

ISRO Chairman S Somanath: মন্দিরে মন্দিরে খোলা হোক লাইব্রেরি, পরামর্শ দিলেন ISRO প্রধান সোমনাথ

মন্দিরকে শুধু পুজো-প্রার্থনা করার জন্যই নয়, পড়াশোনো ও কেরিয়ান গড়ার জন্য ব্যবহারের পরামর্শ দিলেন ইসরো চেয়ারম্যান এস সোমানাথ। তিনি মন্দিরে মন্দিরে লাইব্রেরি খোলার পক্ষে সওয়াল করেছেন।

Advertisement
মন্দিরে মন্দিরে খোলা হোক লাইব্রেরি, পরামর্শ দিলেন ISRO প্রধান সোমনাথ মন্দিরে মন্দিরে খোলা হোক লাইব্রেরি, পরামর্শ দিলেন ISRO প্রধান সোমনাথ
হাইলাইটস
  • তিনি মন্দিরে মন্দিরে লাইব্রেরি খোলার পক্ষে সওয়াল করেছেন
  • তিনি পরামর্শ দিয়ে বলেছেন যে এই ধরনের উদ্যোগ যুবকদের উপাসনালয়ে আকৃষ্ট করতে সহায়তা করবে

মন্দিরকে শুধু পুজো-প্রার্থনা করার জন্যই নয়, পড়াশোনো ও কেরিয়ান গড়ার জন্য ব্যবহারের পরামর্শ দিলেন ইসরো চেয়ারম্যান এস সোমানাথ। তিনি মন্দিরে মন্দিরে লাইব্রেরি খোলার পক্ষে সওয়াল করেছেন। তিনি পরামর্শ দিয়ে বলেছেন যে এই ধরনের উদ্যোগ যুবকদের উপাসনালয়ে আকৃষ্ট করতে সহায়তা করবে। শ্রী উদিয়ান্নুর দেবী মন্দিরের দেওয়া একটি পুরস্কার নেওয়ার পরে ভাষণ দেন ইসরো প্রধান।

সোমনাথ বলেন যে মন্দিরগুলি কেবল এমন জায়গা হওয়া উচিত নয় যেখানে বয়স্ক ব্যক্তিরা নাম নাম-জপ করার জন্য আসেন, মন্দির সমাজ পরিবর্তনের স্থানও হওয়া উচিত। তিনি তরুণদের মন্দিরের প্রতি আকৃষ্ট করার জন্য কাজ করার আহ্বান জানান মন্দির কর্তৃপক্ষকে। তিনি বলেন, 'আমি আশা করেছিলাম এই পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রচুর সংখ্যক তরুণ আসবে, কিন্তু কোনও না কোনওভাবে তাদের সংখ্যা যথেষ্ট কম। মন্দির কর্তৃপক্ষের উচিত তাদের মন্দিরের প্রতি আকৃষ্ট করার জন্য কাজ করা। কেন মন্দিরে লাইব্রেরি খোলা হচ্ছে না?'

ISRO-এর প্রাক্তন চেয়ারম্যান জি মাধবন নায়ারের কাছ থেকে পুরস্কার নেওয়ার পর সোমনাথ বলেন যে এই ধরনের উদ্যোগ তরুণদের মন্দিরগুলিতে আকৃষ্ট করতে সাহায্য করবে। যেখানে তারা পড়তে, সন্ধ্যায় বিভিন্ন বিষয়ে আলোচনা করতে এবং তাদের কর্মজীবনের বিকাশ করতে পারে। মন্দিরের ম্যানেজমেন্ট যদি সেই দিকে কাজ করে, তাহলে এটি বড় পরিবর্তন আনবে।

Advertisement