scorecardresearch
 

Israel-Palestine War: 'প্রধানমন্ত্রী মোদীই পারেন ইজরাইল-প্যালেস্তাইন যুদ্ধ শেষ করতে', দাবি জামা মসজিদের শাহী ইমামের

দিল্লির জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি শুক্রবার দাবি করেন, ইজরায়েল-প্যালেস্তাইন সংঘাতে মুসলিম দেশগুলি তাদের দায়িত্ব পালন করেনি। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ইজরায়েলের ওপর কূটনৈতিক চাপ তৈরি করে যুদ্ধ সমাপ্তির আহ্বান জানিয়েছেন।

Advertisement
gaza palenstine war gaza palenstine war
হাইলাইটস
  • দিল্লির জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি শুক্রবার দাবি করেন
  • ইজরায়েল-প্যালেস্তাইন সংঘাতে মুসলিম দেশগুলি তাদের দায়িত্ব পালন করেনি
  • তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ইজরায়েলের ওপর কূটনৈতিক চাপ তৈরি করে যুদ্ধ সমাপ্তির আহ্বান জানিয়েছেন

দিল্লির জামা মসজিদের শাহী ইমাম সৈয়দ আহমেদ বুখারি শুক্রবার দাবি করেন, ইজরায়েল-প্যালেস্তাইন সংঘাতে মুসলিম দেশগুলি তাদের দায়িত্ব পালন করেনি। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ইজরায়েলের ওপর কূটনৈতিক চাপ তৈরি করে যুদ্ধ সমাপ্তির আহ্বান জানিয়েছেন। যুদ্ধে ইতিমধ্যে ২১,৩০০ জনেরও বেশি প্যালেস্তানবাসী প্রাণ হারিয়েছেন। গাজার জনসংখ্যার এক চতুর্থাংশ মানুষ না খেতে পেয়ে মারা যাচ্ছে।

এক বিবৃতিতে বুখারি বলেছেন, প্যালেস্তাইন ইস্যুটি এমন একটি পর্যায়ে পৌঁছেছে যেখানে রাষ্ট্রসংঘ, আরব লীগ এবং উপসাগরীয় সহযোগিতা পরিষদের প্রাসঙ্গিক রেজুলেশনের অধীনে এই সমস্যার একটি অবিলম্বে এবং স্থায়ী সমাধান করা প্রয়োজন। "দ্বি-রাষ্ট্র নীতি" প্রয়োজন।'

তিনি আরও বলেন, 'মুসলিম বিশ্ব এই বিষয়ে তাদের দায়িত্ব পালন করেনি। যে পদক্ষেপ নেওয়া উচিত তা নিচ্ছে না এবং এটি খুবই দুর্ভাগ্যজনক। পরিশেষে, আমি আশা করি আমার দেশের প্রধানমন্ত্রী যুদ্ধের অবসান ঘটাতে কূটনৈতিক চাপ প্রয়োগ করবেন এবং ইজরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্কের ভিত্তিতে সমস্যার সমাধান করবেন।'

আরও পড়ুন

ভারত এই মাসের শুরুর দিকে জাতিসংঘের সাধারণ পরিষদে ইসরায়েল-হামাস সংঘর্ষে অবিলম্বে মানবিক যুদ্ধবিরতির পাশাপাশি সমস্ত জিম্মিদের নিঃশর্ত মুক্তির দাবিতে একটি খসড়া প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে।

হামাস যোদ্ধারা ১২০০ জনকে হত্যা করে
গত ৭ অক্টোবর হামাস যোদ্ধারা ইজরায়েলের ওপর হামলা চালায়। এই হামলায় যোদ্ধারা প্রায় ১২০০ ইজরায়েলিকে হত্যা করেছিল। যুদ্ধে গাজায় এখনও পর্যন্ত ২০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

Advertisement