scorecardresearch
 

বড় সিদ্ধান্ত, জম্মু ও কাশ্মীরে পাথরবাজদের মিলবে না সরকারি চাকরি

জম্মু ও কাশ্মীরের পাথরবাজদের বড় পদক্ষেপ করল জম্মু ও কাশ্মীর প্রশাসন। যারা জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোড়ে তাদের দেওয়া হবে না সরকারি চাকরি। করা হবে না পাশপোর্ট ভেরিফিকেশনও।

Advertisement
পাথরবাজ পাথরবাজ
হাইলাইটস
  • জম্মু ও কাশ্মীরের পাথরবাজদের বড় পদক্ষেপ করল জম্মু ও কাশ্মীর প্রশাসন
  • যারা জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোড়ে তাদের দেওয়া হবে না সরকারি চাকরি
  • CID ও কাশ্মীরের স্পেশাল ব্রাঞ্চের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে

জম্মু ও কাশ্মীরের পাথরবাজদের বড় পদক্ষেপ করল জম্মু ও কাশ্মীর প্রশাসন। যারা জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোড়ে তাদের দেওয়া হবে না সরকারি চাকরি। করা হবে না পাশপোর্ট ভেরিফিকেশনও। এই নিয়ে ইতিমধ্যেই নির্দেশিকা জারি হয়েছে উপত্যকায়। এই নির্দেশিকা জারি করেছে CID ও কাশ্মীরের স্পেশাল ব্রাঞ্চ। 

নির্দেশিকায় কী বলা হয়েছে? 

CID ও কাশ্মীরের স্পেশাল ব্রাঞ্চের তরফে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, পাশপোর্ট ভেরিফিকেশন, সরকারি চাকরি বা অন্য যে কোনও সরকারি সুবিধা কাউকে দেওয়ার আগে প্রশাসন খতিয়ে দেখবে সেই ব্যক্তির বিরুদ্ধে কী কী অভিযোগ রয়েছে। যদি সংশ্লিষ্ট ব্যক্তি পাথরবাজ হয়ে থাকে. তাহলে তাকে কোনওরকম সরকারি সুবিধে দেওয়া হবে না। এমন কী তাকে সরকারি চাকরিও দেওয়া হবে না। প্রয়োজনে সেই অভিযুক্তের বিরুদ্ধে নতুন করে অভিযোগও দায়ের করতে পারে প্রশাসন।

 

জম্মু ও কাশ্মীর প্রশাসনের নির্দেশিকা
জম্মু ও কাশ্মীর প্রশাসনের নির্দেশিকা

ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, যারা পুলিশ বা সেনা জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোড়ে তাদের চিহ্নিতকরার কাজ শুরু হয়েছে। বিভিন্ন থানার কাছ থেকে পাথরবাজদের ছবি চেয়ে পাঠানো হয়েছে। 

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরে বিভিন্ন সময় পাথরবাজদের হামলার মুখে পড়তে হয়েছে পুলিশ ও জওয়ানদের। পাথরবাজদের হামলায় জখমও হয়েছেন পুলিশকর্মীরা। এবার সেই পাথরবাজদের দমনে তৎপর হল প্রশাসন। 


 

Advertisement