scorecardresearch
 

Kangana Ranaut Slapped: কঙ্গনা-কে থাপ্পড় মারা মহিলা জওয়ানকে সমর্থন কৃষকদের, ৯ জুন বিশাল পদযাত্রার প্রস্তুতি

একাধিক কৃষক ইউনিয়ন কঙ্গনা রানাওয়াতকে থাপ্পড় মারায় অভিযুক্ত কনস্টেবলকে সমর্থন করছেন। ইতিমধ্যেই সংগঠনগুলি প্রতিবাদ সমাবেশের আয়োজন করার পরিকল্পনা করছে। কুলবিন্দর কৌর নামে ওই মহিলা জওয়ান বৃহস্পতিবার চণ্ডীগড় বিমানবন্দরে বিজেপি সাংসদ-নির্বাচিত কঙ্গনা রানাওয়াতকে চড় মেরেছিলেন বলে অভিযোগ।

Advertisement
কঙ্গনা রানাওয়াত। ফাইল ছবি কঙ্গনা রানাওয়াত। ফাইল ছবি
হাইলাইটস
  • একাধিক কৃষক ইউনিয়ন কঙ্গনা রানাওয়াতকে থাপ্পড় মারায় অভিযুক্ত কনস্টেবলকে সমর্থন করছেন।
  • ইতিমধ্যেই সংগঠনগুলি প্রতিবাদ সমাবেশের আয়োজন করার পরিকল্পনা করছে।

একাধিক কৃষক ইউনিয়ন কঙ্গনা রানাওয়াতকে থাপ্পড় মারায় অভিযুক্ত কনস্টেবলকে সমর্থন করছেন। ইতিমধ্যেই সংগঠনগুলি প্রতিবাদ সমাবেশের আয়োজন করার পরিকল্পনা করছে। কুলবিন্দর কৌর নামে ওই মহিলা জওয়ান বৃহস্পতিবার চণ্ডীগড় বিমানবন্দরে বিজেপি সাংসদ-নির্বাচিত কঙ্গনা রানাওয়াতকে চড় মেরেছিলেন বলে অভিযোগ। কনস্টেবল কুলবিন্দর কৌরের বিরুদ্ধে কোনও অযৌক্তিক ব্যবস্থা না নেওয়ার দাবিতে কৃষকদের সংগঠন ৯ জুন পাঞ্জাবের মোহালিতে ইনসাফ পদযাত্রার পরিকল্পনা করেছে। বিমানবন্দরে যে ঘটনা ঘটেছে, তার পুরো ধারাবাহিকতার সঠিক তদন্তেরও আহ্বান জানিয়েছে তারা।

বলিউড অভিনেত্রী এবং হিমাচল প্রদেশের বিজেপি সাংসদ কঙ্গনা রানাওয়াত বৃহস্পতিবার অভিযোগ করেছেন যে, চণ্ডীগড় বিমানবন্দরে নিরাপত্তা পরীক্ষা চলাকালীন একজন মহিলা কনস্টেবল তাঁকে চড় মেরেছিলেন। কনস্টেবল জানিয়েছেন, তাঁর ওই পদক্ষেপের পেছনে কারণ ছিল, কৃষকদের প্রতিবাদের অংশ হওয়া পাঞ্জাবি মহিলাদের সম্পর্কে কঙ্গনার বিতর্কিত মন্তব্য।
ঘটনার পরে ৩৫ বছর বয়সী কনস্টেবলের একটি ভিডিওতে, তাঁকে বলতে শোনা যায়, 'আমার মাও প্রতিবাদকারীদের মধ্যে ছিলেন। কঙ্গনা বলেছিলেন ১০০ টাকা পাওয়ার জন্য প্রতিবাদ করছে।'

সম্মিলিত কিষাণ মোর্চা এবং কিষাণ মজদুর মোর্চার মতো বিশিষ্ট কৃষক সংগঠনগুলি শুক্রবার বলেছে যে তারা কুলবিন্দর কৌরের সমর্থনে দাঁড়িয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এসকেএম নেতা জগজিৎ সিং ডাল্লেওয়াল এবং কিষাণ মজদুর সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক সারওয়ান সিং পান্ধের এই বিষয়ে সঠিক তদন্তের জন্য পাঞ্জাবের পুলিশ মহাপরিচালক (ডিজিপি) গৌরব যাদবের সঙ্গে দেখা করার পরিকল্পনা করছেন।

আরও পড়ুন

ডাল্লেওয়াল একটি সাংবাদিক সম্মেলনে বলেন, 'আমরা একটি সঠিক তদন্ত দাবি করব। এবং আমরা তাঁকে বলব যে মহিলা কনস্টেবলের সঙ্গে কোনও অবিচার করা উচিত নয়।' 9 জুন মোহালিতে, মোহালির সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিশ অফিসের কাছে একটি " ইনসাফ মার্চ " বের করা হবে, "কনস্টেবলের সাথে এই ক্ষেত্রে কোনও অবিচার না করার দাবিতে" তিনি ঘোষণা করেছিলেন।

Advertisement

কনস্টেবলের ভাই শের সিংও একজন কৃষক নেতা এবং কিষাণ মজদুর সংগ্রাম কমিটির সংগঠন সম্পাদক। এদিকে, সিআইএসএফ কুলবিন্দর কৌরকে সাসপেন্ড করেছে এবং চড় মারার অভিযোগে ঘটনার তদন্তের জন্য একটি দল গঠন করেছে।
 

 

Advertisement