scorecardresearch
 

কাশ্মীরের পাম্পোরে বড় সাফল্য বাহিনীর, সঙ্গী-সহ নিকেশ লস্করের টপ কমান্ডার

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনী দারুণ সাফল্য পেয়েছে। এখানে সংঘর্ষে নিরাপত্তা বাহিনী দুই সন্ত্রাসীকে হত্যা করেছে। নিহত সন্ত্রাসীদের মধ্যে একজন শীর্ষ দশ জঙ্গির মধ্যে অন্যতম।

Advertisement
পাম্পোরে গত ২৪  ঘণ্টা ধরে এনকাউন্টার চলছিল পাম্পোরে গত ২৪ ঘণ্টা ধরে এনকাউন্টার চলছিল
হাইলাইটস
  • পাম্পোরে গত ২৪ ঘণ্টা ধরে এনকাউন্টার চলছিল
  • তাতে লস্করের অন্যতম কমান্ডারের মৃত্যু
  • নিহত সন্ত্রাসী মোশতাক পুলিশ সদস্যদের হত্যার সঙ্গে জড়িত ছিল

জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় নিরাপত্তা বাহিনী দারুণ সাফল্য পেয়েছে। এখানে সংঘর্ষে নিরাপত্তা বাহিনী দুই সন্ত্রাসীকে হত্যা করেছে। নিহত সন্ত্রাসীদের মধ্যে  একজন শীর্ষ দশ জঙ্গির মধ্যে অন্যতম। জানা যাচ্ছে ওই নিহত সন্ত্রাসী লস্কর কমান্ডার উমর মোশতাক খান্দে । দ্বিতীয় সন্ত্রাসীর নাম বলা হচ্ছে শহীদ খুরশিদ দার।

প্রতিরক্ষা পিআরও মারফত জানা গেছে যে পুলওয়ামার পাম্পোরের দ্রংবলে সন্ত্রাসীদের লুকিয়ে থাকার বিষয়ে নিরাপত্তা বাহিনী গোয়েন্দাদের থেকে  তথ্য পেয়েছিল। এর পর নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করে। এ সময় একটি বাড়ি থেকে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর ওপর গুলি চালায়। জবাবে দুই সন্ত্রাসী নিহত হয়। ১৫  অক্টোবর রাতে এনকাউন্টার শুরু হয়।

নিরাপত্তা বাহিনী লস্কর কমান্ডার উমর মোশতাক খান্দে এবং শহীদ খুরশিদকে হত্যা করে। উমর মোশতাক ছিল পাম্পোরের বাসিন্দা। সে  ২০২০ সাল থেকে সক্রিয় ছিল। অন্যদিকে, খুরশিদ শ্রীনগরের বাসিন্দা। সন্ত্রাসীদের কাছ থেকে একটি AK-47 উদ্ধার করা হয়েছে। সেনাবাহিনী, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ এই অপারেশনটি পরিচালনা করেছিল।

দুই পুলিশ সদস্য হত্যার সঙ্গে সন্ত্রাসীরা জড়িত ছিল 
মোশতাক কাশ্মীরের ভগতে দুই পুলিশ কর্মীর মৃত্যু সহ অন্যান্য সন্ত্রাসী হামলায় জড়িত ছিলেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে মোশতা- সাকিবরা  পুলিশ সদস্যদের লক্ষ্য করে হামলা চালায়। এই সন্ত্রাসীরা বড়জুল্লা এলাকার ভগতে পুলিশ দলকে লক্ষ্য করে গুলি চালায়।

এই গুলিতে দুই পুলিশ সদস্য শহিদ হন। এওই দুই জওয়ানই জম্মু ও কাশ্মীর পুলিশের অন্তর্গত। এই সন্ত্রাসী হামলা সিসিটিভিতে ধরা পড়েছিল। একই সময়ে, সন্ত্রাসীরা ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়। সাকিব মঞ্জুর দ্য রেজিস্ট্যান্স ফ্রন্টের (টিআরএফ) সঙ্গে যুক্ত। সে শ্রীনগরের বারজুলার বাঘাট এলাকার বাসিন্দা ছিল।

 

Advertisement

Advertisement