scorecardresearch
 

Loksabha Election 2024 BJP Party List: লোকসভায় ফের বারাণসীতে মোদী, প্রথম দফায় ১৯৫ প্রার্থীর তালিকা প্রকাশ বিজেপির

আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রথম ১৯৫টি আসনের প্রার্থীতালিকা ঘোষণা করল বিজেপি। লোকসভা প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী মোদী সহ ৩৪ জন কেন্দ্রীয় মন্ত্রীর নাম তালিকায় রয়েছে। বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বলেছেন যে ২৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী মোদীর সভাপতিত্বে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে ১৬টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের লোকসভা আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

Advertisement

Lok Sabha Election 2024 BJP Candidate List: আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রথম ১৯৫টি আসনের প্রার্থীতালিকা ঘোষণা করল বিজেপি। লোকসভা প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে। প্রধানমন্ত্রী মোদী সহ ৩৪ জন কেন্দ্রীয় মন্ত্রীর নাম তালিকায় রয়েছে। বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ে সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বলেছেন যে ২৯ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী মোদীর সভাপতিত্বে অনুষ্ঠিত দলের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে ১৬টি রাজ্য এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের লোকসভা আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

বারাণসী থেকেই লড়বেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অরুণাচল প্রদেশ থেকে দাঁড়াচ্ছেন কিরণ রিজিজু। ডিব্রুগড় থেকে লড়ছেন সর্বানন্দ সোনোওয়াল। গান্ধীনগর থেকে  ফের দাঁড়াচ্ছেন অমিত শাহ। ঝাড়খণ্ডের গোড্ডা থেকে নিশিকান্ত দুবে। বিদিশায় শিবরাজ সিং চৌহান। গুনা থেকে দাঁড়াচ্ছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। ভোপালে সাধ্বী প্রজ্ঞা। ত্রিপুরায় বিপ্লব কুমার দেব। মথুরায় হেমা মালিনী। লখনৌতে রাজনাথ সিং, আমেঠিতে স্মৃতি ইরানি। ফতেপুরে সাধ্বী নিরঞ্জন জ্যোতি। গোরক্ষপুরে রবি কিষাণ। বহরপুরে ডক্টর নির্মল কুমার ঘোষ, মুর্শিদাবাদে গৌরী শঙ্কর ঘোষ, বনগাঁয় শান্তনু ঠাকুর, হাওড়ায় রথীন চক্রবর্তী, কাঁথিতে সৌমেন্দু অধিকারী, পুরুলিয়ায় জ্যোতির্ময় সিং মাহাতো, বাঁকুড়ায় ডক্টর সুভাষ সরকার।

কোচবিহারে ফের নিশীথ প্রামাণিক, বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদা পূর্বে খগেন মুর্মু, মালদা দক্ষিণে শ্রীরূপা মিত্র চৌধুরি, রানাঘাটে জগন্নাথ সরকার, জয়নগরে অশোক কান্ডারি, যাদবপুরে অনির্বাণ গঙ্গোপাধ্যায়, হুগলিতে লকেট চট্টোপাধ্যায়, ঘাটালে দাঁড়াচ্ছেন অভিনেতা হিরণ্ময় চট্টোপাধ্যায় (হিরণ), বিষ্ণুপুরে সৌমিত্র খাঁ। 

আরও পড়ুন

প্রথম তালিকায় ২৮ জন মহিলাকে টিকিট দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের ৫১, গুজরাতের ১৫। পশ্চিমবঙ্গের ২০ টি আসন, মধ্যপ্রদেশের ২৪টি আসন, রাজস্থানের ১৫, কেরালার ১২, তেলঙ্গানার ৯, অসমের ১১, ঝারখণ্ডের ১১, ছত্তিশগড় ১১, দিল্লির ৫ আসন, জম্মু ও কাশ্মীরের ৪, উত্তরাখণ্ডের ৩টি, অরুণাচলের ২টি, গোয়ার ১টি, ত্রিপুরার ১টি, আন্দামানের ১টি, দমন ও দিউয়ের ১টি আসনে প্রার্থীদের নাম প্রকাশ করা হয়েছে।

Advertisement

Advertisement