scorecardresearch
 

Mahua Moitra: নীতি কমিটির ৫০০ পাতার রিপোর্ট, মহুয়ার সাংসদপদ বাতিলের সুপারিশ

Mahua Moitra Cash For Query Case: টাকা নিয়ে সংসদে প্রশ্ন তোলার অভিযোগ নিয়ে এখনও দেশজুড়ে তোলপাড় চলছে। তার মধ্যেই তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর সাংসদপদ বাতিলের সুপারিশ করতে চলেছে সংসদের নীতি কমিটি।

Advertisement
তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর সাংসদপদ বাতিলের সুপারিশ করতে চলেছে সংসদের নীতি কমিটি। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর সাংসদপদ বাতিলের সুপারিশ করতে চলেছে সংসদের নীতি কমিটি।
হাইলাইটস
  • টাকা নিয়ে সংসদে প্রশ্ন তোলার অভিযোগ নিয়ে এখনও দেশজুড়ে তোলপাড় চলছে।
  • তার মধ্যেই তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর সাংসদপদ বাতিলের সুপারিশ করতে চলেছে সংসদের নীতি কমিটি।

Mahua Moitra Cash For Qquery Case: টাকা নিয়ে সংসদে প্রশ্ন তোলার অভিযোগ নিয়ে এখনও দেশজুড়ে তোলপাড় চলছে। তার মধ্যেই তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর (Mahua Moitra) সাংসদপদ বাতিলের সুপারিশ করতে চলেছে সংসদের নীতি কমিটি। সূত্রের খবর, স্পিকার ওম বিড়লার কাছে মহুয়াকে সংসদ থেকে বহিষ্কারের সুপারিশ করবে কমিটি। টাকার বিনিময়ে আদানির বিরুদ্ধে সংসদে প্রশ্ন (Cash for Query) তোলার অভিযোগে মহুয়ার বিরুদ্ধে ৫০০ পাতার রিপোর্ট তৈরি করেছে নীতি কমিটি। 

সূত্রের খবর, আগামিকাল নীতি কমিটির ফের বৈঠক বসার কথা। তার আগেই কমিটির ওই খসড়া রিপোর্ট সামনে এসেছে। এই রিপোর্টে বলা হয়েছে, অবিলম্বে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর সাংসদ পদ বাতিল করা উচিত। শুধু তাই নয়, তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা জরুরি বলেও জানিয়েছে নীতি কমিটি। সূত্রের খবর, রিপোর্টে মহুয়ার কার্যকলাপকে অনৈতিক, অপরাধমূলক এবং কদর্য বলে উল্লেখ করা হয়েছে।

সূত্রের দাবি, ওই খসড়া রিপোর্টে বলা হয়েছে, মহুয়া মৈত্র এবং ব্যবসায়ী দর্শন হীরানন্দানির মধ্যে যে টাকার লেনদেনের হদিশ মিলেছে, তাকে বেআইনি লেনদেন বলে গন্য করা উচিত। কেন্দ্র সরকারের উচিত, এ বিষয়টি নিয়ে আইনি পথে তদন্ত চালানো এবং নির্দিষ্ট সময়ের মধ্যে তা শেষ করা। 

আরও পড়ুন

জানা গিয়েছে, আসন্ন শীতকালীন অধিবেশনে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে সংসদের নীতি কমিটি ওই সুপারিশপত্র জমা দেবে। এর পরে বিষয়টি নিয়ে আলোচনা আর ভোটাভুটি হবে। তার পরই মহুয়া মৈত্রর সাংসদপদ থাকবে কিনা, তা নিয়ে সিদ্ধান্ত হবে। যদিও কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র সংবাদ মাধ্যমের সামনে এমনটা হতে পারে বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন।

Advertisement