scorecardresearch
 

Mamata Meets Kejriwal: ইন্ডিয়া-র বৈঠকের আগে দিল্লিতে কেজরিওয়ালের সঙ্গে দেখা করলেন মমতা

INDIA-র বৈঠকের আগেই দিল্লি পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখাও করলেন তিনি। বৈঠকে ছিলেন আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডাও।

Advertisement
সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
হাইলাইটস
  • INDIA-র বৈঠকের আগেই দিল্লি পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখাও করলেন তিনি। বৈঠকে ছিলেন আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডাও।
  • দিল্লিতে INDIA জোটের মিটিং-এর মাত্র কয়েক ঘণ্টা আগের এই বৈঠককে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

INDIA-র বৈঠকের আগেই দিল্লি পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখাও করলেন তিনি। বৈঠকে ছিলেন আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডাও।

দিল্লিতে INDIA জোটের মিটিং-এর মাত্র কয়েক ঘণ্টা আগের এই বৈঠককে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। রবিবার চার দিনের সফরে দিল্লি পৌঁছান মমতা বন্দ্যোপাধ্যায়। 

১৯ ডিসেম্বর, মঙ্গলবার নয়াদিল্লিতে INDIA জোটের বৈঠক হওয়ার কথা। এই নিয়ে বিরোধী জোটের এটি চার নম্বর বৈঠক হতে চলেছে। সম্প্রতি পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন - তেলেঙ্গানা, মিজোরাম, ছত্তিশগড়, রাজস্থান এবং মধ্যপ্রদেশের ফলাফল ঘোষণার পর এটিই প্রথম বৈঠক।

আরও পড়ুন

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করবেন তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো। আগামী ২০ ডিসেম্বর, বুধবার সকাল ১১টায় সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাতের কথা। বৈঠকে কেন্দ্রের থেকে পশ্চিমবঙ্গের 'প্রাপ্য বকেয়া'র বিষয়ে আলোচনা করবেন তিনি।

এর আগে যদিও গত ৬ ডিসেম্বর INDIA-র বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সহ জোটের শীর্ষ নেতারাই উপস্থিত থাকবেন না বলে জানান। সেই কারণে বৈঠক পিছিয়ে দেয় কংগ্রেস। পরে নতুন করে ১৯ ডিসেম্বরের তারিখ নির্ধারিত হয়। 

Advertisement