scorecardresearch
 

Attack on Manipur CM team: মণিপুরের মুখ্যমন্ত্রীর কনভয়ে হামলা, এলোপাথাড়ি গুলি কুকি জঙ্গিদের

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের অ্যাডভান্স নিরাপত্তা টিমের ওপর হামলা চালাল কুকি জঙ্গিরা। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর সফর রয়েছে, তার আগে এই দলটি যখন জিরিবাম যাচ্ছিল তখন জঙ্গিরা এই হামলা চালায়। মঙ্গলবার জিরিবাম সফরে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

Advertisement
মণিপুরের মুখ্যমন্ত্রীর অ্যাডভান্স নিরাপত্তা টিমের ওপর অতর্কিতে হামলা মণিপুরের মুখ্যমন্ত্রীর অ্যাডভান্স নিরাপত্তা টিমের ওপর অতর্কিতে হামলা

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের অ্যাডভান্স নিরাপত্তা টিমের ওপর হামলা চালাল কুকি জঙ্গিরা। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর সফর রয়েছে, তার  আগে এই দলটি যখন জিরিবাম যাচ্ছিল তখন জঙ্গিরা এই হামলা চালায়। মঙ্গলবার জিরিবাম সফরে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

এই হামলায় সিআইডি রাজ্য পুলিশ, সিআইএসএফ জওয়ান এবং দুই নিরাপত্তাকর্মী আহত হয়েছেন। আহত একজনকে ইম্ফলে নিয়ে আসা  হয়েছে। উল্লেখ্য, গত ২ দিন ধরে জিরিবামে হিংসার  খবর রয়েছে এবং পরিস্থিতি উত্তেজনাপূর্ণ। এই অবস্থার পর্যালোচনা করতে, মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং মঙ্গলবার জিরিবাম যাচ্ছিলেন।

 

আরও পড়ুন

দলটি ইম্ফল থেকে জিরিবাম যাচ্ছিল
আধিকারিকরা  নাম প্রকাশ না করার শর্তে বলেছেন যে অ্যাডভান্স নিরাপত্তা দল ইম্ফল থেকে জিরিবাম জেলার দিকে যাচ্ছিল। তারপর সকাল ১০.৩০ নাগাদ, জাতীয় সড়ক-৩৭ (জিরিবাম হয়ে ইম্ফল-শিলচর) এর ওপর  কাংপোকপি জেলার কোটলেনের কাছে টি লাইজাং গ্রামে আক্রমণটি ঘটে। ঘটনায় দুই নিরাপত্তাকর্মী আহত হন। বর্তমানে, পুলিশ কমান্ডো এবং আসাম রাইফেলস (এআর) এর একটি যৌথ দল অনুসন্ধান অভিযান পরিচালনা করছে।

পুলিশ জানিয়েছে যে নিরাপত্তা বাহিনীর গাড়িগুলিতে বেশ কয়েকটি গুলি ছোড়া হয়েছিল, তারপরে নিরাপত্তা বাহিনীও পাল্টা জবাব দেয়। এক আধিকারিক জানিয়েছেন, 'মুখ্যমন্ত্রী বীরেন সিং এখনও দিল্লি থেকে ইম্ফল পৌঁছাননি। তিনি জেলার পরিস্থিতি খতিয়ে দেখতে জিরিবামে যাওয়ার পরিকল্পনা করেছিলেন। শনিবার সন্দেহভাজন জঙ্গিরা জিরিবামে দুটি পুলিশ পোস্ট, একটি বন বিভাগের অফিস এবং অন্তত ৭০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়।'

মঙ্গলবার জিরিবামে যাওয়ার কথা মুখ্যমন্ত্রীর
৬ জুন অজ্ঞাত হামলাকারীদের দ্বারা একজন ব্যক্তির শিরশ্ছেদ করার পরে জেলার সাম্প্রতিক হিংসার  বিষয়ে সিএম এন বীরেন সিং-এর  মঙ্গলবার জিরিবাম জেলা পরিদর্শন করার কথা ছিল। এ ঘটনার জেরে প্রায় ৭০টি বাড়ি ও কয়েকটি সরকারি অফিসে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ কারণে এলাকা ছেড়ে পালিয়ে যায় শতাধিক মানুষ।

Advertisement

Advertisement