scorecardresearch
 

বঙ্গ কার্যকর্তাদের প্রশংসা মোদীর, সভাপতি হয়েই রাজ্যে নাড্ডা, BJP ফায়দা তুলতে পারবে?

কর্ম সমিতির বৈঠকে দলের সর্বভারতীয় সভাপতি পদে জে পি নাড্ডার মেয়াদ আগামী বছরের জুন মাস পর্যন্ত বাড়িয়েছে বিজেপি। আর সভাপতি হিসেবে মেয়াদ বৃদ্ধির পরের দিনই বাংলায় পা রাখতে চলেছেন জে পি নাড্ডা। বুধবার রাতে কলকাতা বিমানবন্দরে নামার কথা তাঁর। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাবেন উপস্থিত থাকবেন রাজ্য বিজেপি নেতারা। এরপর সেখান থেকে বিমানবন্দর সংলগ্ন একটি হোটেলে যাবেন নাড্ডা। সেখানেই করবেন রাত্রিবাস। 

Advertisement
মোদীর প্রশংসার পরেই রাজ্যে নাড্ডা মোদীর প্রশংসার পরেই রাজ্যে নাড্ডা
হাইলাইটস
  • রাজ্যে আসছেন জে পি নাড্ডা
  • বুধবার পৌঁছবেন কলকাতায়
  • রয়েছে একগুচ্ছ কর্মসূচি

দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে প্রকাশ্যেই বঙ্গ বিজেপির প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সূত্রের খবর, রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বক্তব্য শুরু করতেই তাঁকে থামিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'বাংলায় যে প্রতিকূল পরিস্থিতির মধ্যে আমাদের কর্মীরা কাজ করছেন, সেই বিষয়টিকে মাথায় রেখেই আমাদের বাংলার কথা শোনা দরকার'। এরপরেই ফের সুকান্ত মজুমদারকে নিজের বক্তব্য পেশ করতে বলেন মোদী। দলের তাবড় নেতাদের সামনে স্বয়ং প্রধানমন্ত্রীর মুখ থেকে বঙ্গ বিজেপির উদ্দেশে এমন কথা স্বভাবতই পঞ্চায়েতের আগে রাজ্যের গেরুয়া বাহিনীকে চাঙ্গা করবে বলেই মনে করছে রাজনৈতিকমহল। 

রাজ্যে আসছেন নাড্ডা

এদিকে এই কর্ম সমিতির বৈঠকেই দলের সর্বভারতীয় সভাপতি পদে জে পি নাড্ডার মেয়াদ আগামী বছরের জুন মাস পর্যন্ত বাড়িয়েছে বিজেপি। আর সভাপতি হিসেবে মেয়াদ বৃদ্ধির পরের দিনই বাংলায় পা রাখতে চলেছেন জে পি নাড্ডা। বুধবার রাতে কলকাতা বিমানবন্দরে নামার কথা তাঁর। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাবেন উপস্থিত থাকবেন রাজ্য বিজেপি নেতারা। এরপর সেখান থেকে বিমানবন্দর সংলগ্ন একটি হোটেলে যাবেন নাড্ডা। সেখানেই করবেন রাত্রিবাস। 

তারপর ১৯ তারিখ, বৃহস্পতিবার ইসকন মন্দিরে পুজো দেওয়ার কথা বিজেপির সর্বভারতীয় সভপতির (J P Nadda)। ইসকন মন্দিরের সন্ন্যাসীদের সঙ্গে বৈঠক করার কথাও রয়েছে তাঁর। তারপর সড়কপথে নদিয়ার বেথুয়াডহরি পৌঁছবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। সেখানে স্থানীয় বিজেপি নেতৃত্বের তরফে এক জনসভার আয়োজন করা হয়েছে। সেই জনসভায় বক্তব্য রাখার পর স্থানীয় একটি হোটেলে জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে করবেন নাড্ডা। সেই বৈঠকে রাজ্য বিজেপি নেতৃত্বেরও উপস্থিত থাকার কথা রয়েছে। মূলত পঞ্চায়েত ভোটের রণকৌশল ঠিক করতেই দলের জেলা ও রাজ্য নেতৃত্বের সঙ্গে তিনি বৈঠকে করবেন বলে সূত্রের খবর। বৈঠক সেরে সড়কপথেই মায়াপুরের ইসকন হেলিপ্যাডে পৌঁছে সেখান থেকে কপ্টারে সোজা কলকাতা বিমানবন্দরে আসবেন নাড্ডা। তারপর ধরবেন দিল্লির বিমান। 

Advertisement

প্রথমে মোদীর প্রশংসাসূচক বক্তব্য, আর পরে নাড্ডার রাজ্য সফর। অর্থাৎ পঞ্চায়েত নির্বাচনের আগে দলের বঙ্গ সংগঠনকে চাঙ্গা করতে শীর্ষ নেতৃত্ব যে চেষ্টার ত্রুটি রাখছে না তা খুব সহজেই স্পষ্ট বলে মনে করছে রাজনৈতিকমহল। কিন্তু গোষ্ঠী কোন্দলে বঙ্গ বিজেপি যেভাবে জেরবার, তাতে বাস্তবে ভোটবাক্সে এর সুফল কতোটা তোলা যাবে তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে কারও কারও মনে।   

আরও পড়ুন - 'জোশীমঠের মতো অবস্থা হতে পারে রানিগঞ্জেরও,' উদ্বেগ প্রকাশ মমতার


 

Advertisement