scorecardresearch
 

NJP-Patna Bande Bharat: উদ্বোধনের দিনই তাল কাটল NJP-পটনা বন্দে ভারতের, ঢিলের আঘাতে ভাঙল কাচ

NJP-Patna Bande Bharat: এই মুহূর্তে এনজেপি থেকে হাওড়া এবং গুয়াহাটি পর্যন্ত দুটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন চলে। পাটনার সঙ্গে যুক্ত হলে এটি হবে এনজেপি থেকে চলা তৃতীয় বন্দে ভারত।

Advertisement
উদ্বোধনের দিনই তাল কাটল NJP-পটনা বন্দে ভারতের, ঢিলের আঘাতে ভাঙল কাচ উদ্বোধনের দিনই তাল কাটল NJP-পটনা বন্দে ভারতের, ঢিলের আঘাতে ভাঙল কাচ

NJP-Patna Bande Bharat: উদ্বোধনের দিনই তাল কাটল এনজেপি-পটনা বন্দে ভারত এক্সপ্রেসের। বন্দে ভারত  ট্রেন আর বিতর্ক যেন সমার্থক হয়ে গিয়েছে। এদিনই ভার্চুয়ালি আরও কয়েকটি বন্দে ভারত ট্রেনের সঙ্গে এনজেপি-পটনা বন্দেভারত ট্রেনটিরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর প্রথম দিনই ট্রেনে কে বা কারা ঢিল ছুড়ে ট্রেনের জানালার কাচ ভাঙল। যা সামনে আসার পর তদন্তের দাবি উঠেছে।

রেলসূত্রের খবর, মঙ্গলবার ট্রেনটি পটনা স্টেশনে পৌঁছনোর পর বিষয়টি নজরে আসে রেলকর্মীদের। জানা গিয়েছে, এদিন সকালে নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে পাটনার উদ্দেশে যাত্রা শুরু করে বন্দে ভারত ট্রেনটি। এদিন বিকেলে ট্রেনটি গন্তব্য পটনা স্টেশনে পৌঁছালে দেখা যায় সি-৫ কোচের ৫৫-৫৬-৫৭ নম্বর সিটের পাশে থাকা জানালার কাচ ভাঙা। বিষয়টি নজরে আসতেই অভিযোগ দায়ের করা হয় পাটনা স্টেশনে। এই ঘটনায় ব্যপক শোরগোল পড়ে যায় পটনা স্টেশনে। যদিও এটি উদ্বোধনী যাত্রা ছিল। সাধারণ যাত্রীদের নিয়ে এদিন ট্রেনটি যায়নি। বাণিজ্যিকভাবে যাত্রী নিয়ে যাত্রা শুরু হবে ১৪ মার্চ বৃহস্পতিবার থেকে। 

এনজেপি-পটনা বন্দে ভারতের সূচি

উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে ট্রেনটি সকাল ৫টা ১৫ মিনিটে ছেড়ে পটনায় পৌঁছাবে দুপুর ১২টা ১০ মিনিটে এবং পাটনা থেকে দুপুর ১টায় ছেড়ে রাত ৮টায় পৌঁছবে এনজেপিতে। যাত্রাপথে কিশনগঞ্জ এবং কাটিহারে দাঁড়াবে ট্রেনটি। মঙ্গলবার ছাড়া সপ্তাহের বাকি ৬ দিনই চলবে সেমি হাইস্পিড ট্রেনটি। ইতিমধ্যে আট কোচের ট্রেনটির পরীক্ষামূলক যাত্রা সফলভাবে শেষ হয়েছে। এনজেপিতে পিট লাইন থাকায় ট্রেনটির রক্ষণাবেক্ষণ হবে এখানেই। ট্রেনটি উত্তর-পূর্ব সীমান্ত রেলের তরফে চালানো হবে।

শিলিগুড়িতে বিহার থেকে প্রতিদিন প্রচুর মানুষ ব্যবসা-বাণিজ্য-পর্যটনের জন্য আসেন। এই মুহূর্তে একাধিক দিন-রাতের বাস পরিষেবা চালু আছে শিলিগুড়ি থেকে পটনা সহ বিহারের অন্য জেলা শহরগুলিতে। ট্রেনও রয়েছে বেশ কিছু। তবে বিহারগামী সুপারফাস্ট ট্রেন তেমন একটা নেই। তাই বন্দেভারত চালু হলে পটনা-শিলিগুড়ি যাতায়াত আরও সহজ হবে।

Advertisement

 

Advertisement