scorecardresearch
 

Odisha Goods Train Accident: ওড়িশায় ফের ট্রেন দুর্ঘটনা, মালগাড়ির ধাক্কায় মৃত্যু ৬ শ্রমিকের

Odisha Train Accident: ওড়িশার বালেশ্বরের পর এবার জাজপুর। মালগাড়ির ধাক্কায় ৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে, আশঙ্কাজনক এখনও এক। কীভাবে এই দুর্ঘটনা ঘটল? জানা যায়, প্রবল বৃষ্টি এড়াতে এই শ্রমিকরা পণ্যবাহী ট্রেনের নীচে আশ্রয় নিয়েছিলেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বালেশ্বরের পর এবার জাজপুর
  • মালগাড়ির ধাক্কায় ৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে, আশঙ্কাজনক এখনও এক
  • কীভাবে এই দুর্ঘটনা ঘটল?

Odisha Train Accident: ওড়িশার বালেশ্বরের পর এবার জাজপুর। মালগাড়ির ধাক্কায় ৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে, আশঙ্কাজনক এখনও এক। কীভাবে এই দুর্ঘটনা ঘটল? জানা যায়, প্রবল বৃষ্টি এড়াতে এই শ্রমিকরা পণ্যবাহী ট্রেনের নীচে আশ্রয় নিয়েছিলেন। হঠাৎ করে ট্রেনটি চলতে শুরু করে। যে কারণে ট্রেনের নীচে থাকা শ্রমিকরা ওঠার সুযোগ পর্যন্ত পাননি।

রেলের মুখপাত্র জানিয়েছেন, হঠাৎ ঝড় শুরু হয়। এই শ্রমিকরা রেললাইনে কাজ করছিলেন, যেখানে পণ্যবাহী ট্রেন দাঁড়িয়ে ছিল। বৃষ্টি এড়াতে মালগাড়ির ট্রেনের নীচে লুকিয়ে পড়ে শ্রমিকরা। দুর্ভাগ্যবশত, পণ্যবাহী ট্রেনে কোনও ইঞ্জিন না থাকায় দুর্ঘটনাটি ঘটেছে। এতে ঘটনাস্থলেই চার শ্রমিক নিহত ও তিনজন আহত হন বলে প্রাথমিক বলে জানা যায়। তবে জাজপুরের স্থানীয়দের দাবি, আহত আরও দু'জনের মৃত্যু হয়েছে।

গত ২ জুন সেই অভিশপ্ত দিন, যেদিন ওড়িশার বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসে ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। প্রথমে মালগাড়ির সঙ্গে সংঘর্ষ পরে যশবন্তপুর এক্সপ্রেসের ধাক্কা। তিন ট্রেনই ক্ষতিগ্রস্ত হয়। এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৮৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে এক হাজারের বেশি মানুষ। 

আরও পড়ুন

এদিকে মঙ্গলবার রাতে মধ্যপ্রদেশের জবলপুর জেলায় মালগাড়ির দুটি ওয়াগন লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হওয়া দুটি এলপিজি রেক। ঘটনাটি ঘটেছে জেলার শাহপুরা ভিটনি স্টেশনে ভারত পেট্রোলিয়াম ডিপোর কাছে। খবর পেয়ে গভীর রাতে রিলিফ ট্রেন-সহ ঘটনাস্থলে পৌঁছয় রেলের আধিকারিকরা। একটি কারখানার এলপিজি রেক খালি করতে যাচ্ছিল মালগাড়িটি।

Advertisement