scorecardresearch
 

Mahua Moitra: মহুয়া ঘুষ নিয়ে আদানি-বিরোধী প্রশ্ন করেছেন সংসদে? নিশিকান্তর বক্তব্য শুনবে এথিক্স কমিটি

আগামী ২৬ অক্টোবর বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের বক্তব্য শুনবে এথিক্স কমিটি। এছাড়াও এথিক্স কমিটি মূল অভিযোগকারী জয় অনন্ত দেহদরাই-রও বক্তব্য শুনবে।

Advertisement
মহুয়া ঘুষ নিয়ে আদানি-বিরোধী প্রশ্ন করেছেন সংসদে? নিশিকান্তর বক্তব্য শুনবে এথিক্স কমিটি মহুয়া ঘুষ নিয়ে আদানি-বিরোধী প্রশ্ন করেছেন সংসদে? নিশিকান্তর বক্তব্য শুনবে এথিক্স কমিটি
হাইলাইটস
  • বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের বক্তব্য শুনবে এথিক্স কমিটি
  • এছাড়াও এথিক্স কমিটি মূল অভিযোগকারী জয় অনন্ত দেহদরাই-রও বক্তব্য শুনবে

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে ওঠা 'টাকার বদলে প্রশ্ন' অভিযোগের বিষয়টি গিয়েছে লোকসভার এথিক্স কমিটির কাছে। সেই অভিযোগের তদন্তে আগামী ২৬ অক্টোবর বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের বক্তব্য শুনবে এথিক্স কমিটি। এছাড়াও এথিক্স কমিটি মূল অভিযোগকারী জয় অনন্ত দেহদরাই-রও বক্তব্য শুনবে।

মহুয়া মৈত্রের বিরুদ্ধে আদানি গোষ্ঠী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টার্গেট করার জন্য ব্যবসায়ী দর্শন হিরানন্দানির থেকে ঘুষ নেওয়ার অভিযোগ করেছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে তাঁর অভিযোগে মহুয়ার বিরুদ্ধে তোলা অভিযোগগুলি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করার দাবিও জানিয়েছিলেন। দুবের অভিযোগ, দুবাইয়ের ব্যবসায়ীর থেকে নেওয়া অর্থ এবং উপহারের বিনিময়েই লোকসভায় প্রশ্ন করেছেন তৃণমূল সাংসদ মহুয়া। অভিযোগ করা হয়েছে যে সম্প্রতি শেষ হওয়া অধিবেশন পর্যন্ত তৃণমূল সাংসদ মহুয়া মোট ৬১টি প্রশ্ন করেছেন। যার মধ্যে ৫০টি প্রশ্ন দর্শন হিরানন্দানি এবং তাঁর গোষ্ঠীর ব্যবসায়িক স্বার্থ রক্ষার অভিপ্রায়ে জিজ্ঞাসা করা হয়েছিল। অন্যদিকে, আইনজীবী অনন্ত দেহদরাইও মহুয়ার বিরুদ্ধে একই অভিযোগ এনে সিবিআই প্রধানকে চিঠি দেন।

দুবের চিঠির পরেই মঙ্গলবার সাংসদ বিনোদ কুমার সোনকারের নেতৃত্বাধীন লোকসভার এথিক্স কমিটির কাছে বিষয়টি পাঠিয়ে দেন। যাইহোক, তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে মহুয়া। তিনি বলেছেন, 'নিশিকান্ত দুবের বিরুদ্ধে পড়ে থাকা অভিযোগগুলি খতিয়ে দেখার পরে আমার বিরুদ্ধে যে কোনও পদক্ষেপকে স্বাগত জানাই।' এদিকে, হিরানন্দানি গ্রুপও দুবের অভিযোগগুলি খারিজ করেছে। গ্রুপের মুখপাত্র বলেছেন যে হিরানন্দানি গ্রুপ সর্বদা সরকারের সঙ্গে দেশের স্বার্থে কাজ করেছে এবং তা চালিয়ে যাবে।

আরও পড়ুন

Advertisement