scorecardresearch
 

'মণিপুরের চেয়ে ইজরায়েল নিয়ে বেশি চিন্তিত প্রধানমন্ত্রী,' ভোটমুখী মিজোরামে কটাক্ষ রাহুলের

মণিপুরের চেয়ে ইজরায়েল-হামাস যুদ্ধেই বেশি আগ্রহী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই কড়া ভাষায় বিঁধলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।  প্রাক-নির্বাচন প্রচারে মিজোরামে রাহুল গান্ধী। তিনি বলেন, 'প্রধানমন্ত্রী এবং ভারত সরকার ইজরায়েলে যা ঘটছে তাই নিয়ে এত আগ্রহী। কিন্তু মণিপুরে যা ঘটছে তাতে মোটেও আগ্রহী নয়। আমার কাছে আশ্চর্যজনক।'

Advertisement
'মণিপুরের চেয়ে ইজরায়েল নিয়েই বেশি আগ্রহ প্রধানমন্ত্রীর,' কটাক্ষ রাহুল গান্ধীর 'মণিপুরের চেয়ে ইজরায়েল নিয়েই বেশি আগ্রহ প্রধানমন্ত্রীর,' কটাক্ষ রাহুল গান্ধীর
হাইলাইটস
  • মণিপুরের চেয়ে ইজরায়েল-হামাস যুদ্ধেই বেশি আগ্রহী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই কড়া ভাষায় বিঁধলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। 
  • প্রাক-নির্বাচন প্রচারে মিজোরামে রাহুল গান্ধী।

মণিপুরের চেয়ে ইজরায়েল-হামাস যুদ্ধেই বেশি আগ্রহী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই কড়া ভাষায় বিঁধলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। 

প্রাক-নির্বাচন প্রচারে মিজোরামে রাহুল গান্ধী। তিনি বলেন, 'প্রধানমন্ত্রী এবং ভারত সরকার ইজরায়েলে যা ঘটছে তাই নিয়ে এত আগ্রহী। কিন্তু মণিপুরে যা ঘটছে তাতে মোটেও আগ্রহী নয়। আমার কাছে আশ্চর্যজনক।'

গত জুনে তাঁর মণিপুর সফরের কথাও উল্লেখ করেছেন রাহুল গান্ধী। তিনি বলেন, 'আমি যা দেখেছি, তা আজও বিশ্বাস করতে পারছি না। মণিপুরটাই বিজেপি ধ্বংস করে ফেলেছে। এটি আর একটি রাজ্য নেই। এটি এখন দু'টি রাজ্যে পরিণত হয়েছে।' মেইতি এবং কুকি সম্প্রদায়ের মধ্যে চলমান দ্বন্দ্বের কথা উল্লেখ করে এমনটা বলেন কংগ্রেস নেতা।

আরও পড়ুন

'মানুষ খুন করা হয়েছে, মহিলাদের শ্লীলতাহানি করা হয়েছে এবং শিশুদের হত্যা করা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী সেখানে একবার যাওয়াটা গুরুত্বপূর্ণ মনে করেন না,' বলেন রাহুল গান্ধী।

তিনি বলেন যে, এটি 'লজ্জাজনক' যে মে মাসে দু'টি সম্প্রদায়ের মধ্যে হিংসা শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী মোদী একবারও মণিপুর সফর করেননি।

রাহুল আরও বলেন, মণিপুরে এই হিংসা 'আরও বড় সমস্যার একটি উপসর্গ মাত্র'। তিনি বলেন, 'ভারতের সার্বভৌমত্ব প্রশ্নের মুখে। দেশের জনগণের উপর নিপীড়ন চালানো হচ্ছে।'

রাহুল গান্ধী বলেন, 'মণিপুরে যা ঘটেছে তা ভারতের অখণ্ডতার উপরেও আক্রমণ।' 

তিনি বলেন, কংগ্রেসের 'ভারত জোড়ো' যাত্রার মাধ্যমে দেশের প্রতিটি ধর্ম, সংস্কৃতি, ভাষা এবং ঐতিহ্যকে রক্ষা করার লক্ষ্য নেওয়া হয়েছিল।

সোমবার আইজলে একটি পদযাত্রা করেন রাহুল গান্ধী। চানমারি মোড় থেকে রাজভবন পর্যন্ত, প্রায় দুই কিলোমিটার দূরত্ব হাঁটেন। দু'দিনের সফরে মিজোরামে রয়েছেন তিনি।

Advertisement

৪০ আসনের মিজোরাম বিধানসভায় আগামী ৭ নভেম্বর নির্বাচন হবে।

Advertisement