scorecardresearch
 

PM MODI ফোন করে নিজের 'মন কী বাত বলেন', শোনেন না: হেমন্ত সোরেন

করোনার দ্বিতীয় ঢেওয়ে বেসামাল গোটা দেশ। পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিতে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে মাঝে মাঝেই বৈঠক করেন প্রধানমন্ত্রী। তবে সেই বৈঠক নিয়ে অখুশি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

Advertisement
Soren Soren
হাইলাইটস
  • কোভিড নিয়ে প্রধানমন্ত্রী বৈঠক করলেও তাতে লাভ হয় না
  • এই অভিযোগ করলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন
  • এর আগে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীও একই অভিযোগ করেছিলেন

করোনার দ্বিতীয় ঢেওয়ে বেসামাল গোটা দেশ। পরিস্থিতি নিয়ে খোঁজখবর নিতে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে মাঝে মাঝেই বৈঠক করেন প্রধানমন্ত্রী। তবে সেই বৈঠক নিয়ে অখুশি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। তাঁর অভিযোগ, প্রধানমন্ত্রী শুধু নিজের কথা বলে যান। তার মধ্যে কাজের কথা থাকে না। 

গতকাল এই নিয়ে একটি ট্যুইট করেন হেমন্ত সোরেন। তিনি সেখানে লেখেন, 'আজ আদরণীয় প্রধানমন্ত্রী আমাকে ফোন করেছিলেন। উনি শুধু নিজের মন কথায় বলে গেলেন। খুব ভালো হত যদি উনি মনের কথা না বলে কাজের কথা বলতেন ও শুনতেন।' 

এই ট্যুইটবার্তা সামনে আসার পর তা আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। এই প্রথম নয়, এর আগে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীও প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের সমালোচনা করেছিলেন। তাঁর অভিযোগ ছিল, প্রধানমন্ত্রীর সঙ্গে যে আলোচনা হয় তা একতরফা। উনিই বলেন। কোনও সমাধান সূত্র বের হয় না। আমরাও কোনও সদুত্তর পাই না। প্রসঙ্গত, গতকাল সন্ধে নাগাদ ঝাড়খণ্ড, তেলাঙ্গানা, অন্ধ্রপ্রদেশ-সহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন মোদী। 

কেন্দ্র সাহায্য করছে না, অভিযোগ ঝাড়খণ্ড সরকারের 

আর পাঁচটা রাজ্যের মতো ঝাড়খণ্ডের করোনা পরিস্থিতিও উদ্বেগজনক। সেই রাজ্যের সরকারের অভিযোগ, কেন্দ্র সরকার তাদের যথাযথ সাহায্য করছে না। তাদের প্রয়োজন অনেক  Remdesivir। কিন্তু, কেন্দ্র তাদের মাত্র ২১৮১টিই দিয়েছে। বাংলাদেশ থেকে তাঁরা ৫০ হাজার Remdesivir আনতে চান। কিন্তু, সেক্ষেত্রেও কেন্দ্র অনুমতি দিচ্ছে না। 
 

Advertisement
Advertisement