scorecardresearch
 

PM Modi Jabs Congress: 'আমেরিকায় ভারতের ছেলের অপমান', India Today-র সাংবাদিকের 'নিগ্রহ' নিয়ে কংগ্রেসকে তোপ মোদীর

PM jabs Congress: প্রধানমন্ত্রীর দাবি, "তারা (কংগ্রেস) দাবি করে যে তারা মহব্বত কি দুকান চালাচ্ছে। কিন্তু আমাদের দেশের একজন সাংবাদিক মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেসের দ্বারা নিষ্ঠুরতার শিকার হয়েছে। ভারতের এক যুবককে মার্কিন যুক্তরাষ্ট্রে অপমান করা হয়েছে। যাঁরা নিজেদের ভালবাসার ফেরিওয়ালা বলে প্রচার চালায়, তারা নৃশংসতাকে প্রশ্রয় দিচ্ছে।" 

Advertisement
'দেশের যুবককে যুক্তরাষ্ট্রে অপমান করা হয়েছে' কংগ্রেসকে বিঁধলেন মোদী 'দেশের যুবককে যুক্তরাষ্ট্রে অপমান করা হয়েছে' কংগ্রেসকে বিঁধলেন মোদী

PM jabs Congress: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। ইন্ডিয়া টুডের সাংবাদিককে মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেস লাঞ্ছিত করেছে বলে অভিযোগ ওঠে। এরপরই প্রধানমন্ত্রী মোদী এ কথা বলেন।  কাশ্মীরের ডোডায় একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়, মার্কিন যুক্তরাষ্ট্রে সাংবাদিক নিগ্রহের অভিযোগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী মোদী রাহুল গান্ধীকে তার 'মহব্বত কি দুকান' প্রচারের জন্য কটাক্ষ করেন।

প্রধানমন্ত্রীর দাবি, "তারা (কংগ্রেস) দাবি করে যে তারা মহব্বত কি দুকান চালাচ্ছে। কিন্তু আমাদের দেশের একজন সাংবাদিক মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেসের দ্বারা নিগৃহীত হয়েছে। ভারতের এক যুবককে মার্কিন যুক্তরাষ্ট্রে অপমান করা হয়েছে। যাঁরা নিজেদের ভালবাসার ফেরিওয়ালা বলে প্রচার চালায়, তারা এগুলি প্রশ্রয় দিচ্ছে।" 

ইন্ডিয়া টুডের সাংবাদিক রোহিত শর্মা অভিযোগ করেছিলেন যে, তিনি ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেস প্রধান স্যাম পিত্রোদার একটি সাক্ষাৎকার নেওয়ার সময় ডালাসে কংগ্রেস কর্মীরা তাঁকে হেনস্থা করেন। রাহুল গান্ধী তিনদিনের সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছনোর ঠিক আগে ঘটনাটি ঘটেছে। শর্মা বলেন যে, বাংলাদেশে হিন্দুদের লক্ষ্যবস্তু ও হত্যা করা সম্পর্কে পিত্রোদার কাছে তাঁর প্রশ্নকে রাহুলের দলের একজন সদস্য "বিতর্কিত" বলে আপত্তি করেছিলেন।

প্রতিবেদক বলেন যে, ৩০ মিনিটের ইন্টারভিউয়ের সময়, তাঁর মোবাইল ফোন ছিনতাই করা হয়েছিল এবং সাক্ষাৎকারের পুরো ভিডিওটি মুছে ফেলা হয়েছিল। শর্মা বলেন, কংগ্রেস কর্মীরা তাঁর সম্মতি ছাড়াই তার ফোন খুলে নিয়েছে। ঘটনার প্রতিক্রিয়ায়, পিত্রোদা বলেছিলেন যে তিনি এই ধরণের ঘটনার প্রশ্রয় দেন না এবং তিনি বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

ইন্ডিয়া টুডে টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে পিত্রোদা বলেন, "আমি এটা দেখব। কারও সঙ্গে খারাপ ব্যবহার করাকে আমি অনুমোদন করি না। সাংবাদিকদের সম্মান না দেওয়া আমি সমর্থন করি না। ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেস প্রধান জোর দিয়েছিলেন যে তিনি সাংবাদিকদের সাথে সর্বদা সম্মান এবং মর্যাদার সাথে আচরণ করেন এবং "মুক্ত সংবাদ" এর পক্ষে দাঁড়িয়েছিলেন। পিত্রোদা বলেন, "আমি মুক্ত সংবাদের পক্ষে। আপনারা আমাকে জানেন। আমি সম্মান এবং মর্যাদার জন্য। আমি আপনাকে শুধু বলতে পারি আমি খুঁজে বের করব (কী ঘটেছে)।"

Advertisement

 

Advertisement