scorecardresearch
 

No Confidence Motion: '২০২৩-এ আবার অনাস্থা প্রস্তাব আনতে প্রস্তুত হোন,' মোদীর ৪ বছর আগের ভবিষ্যদ্বাণীর ভিডিও VIRAL

মণিপুরে চলমান হিংসা এবং রাজ্যের অবনতি পরিস্থিতি নিয়ে বিরোধীরা মোদী সরকারকে ক্রমাগত আক্রমণ করছে। কংগ্রেস সহ একাধিক দল সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের দাবি জানাচ্ছে। এদিকে সংসদের বাদল অধিবেশনে এই ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনছে বিরোধী দলগুলো। বিরোধীরা যখন এই নিয়ে কৌশলে ব্যস্ত, তখন প্রধানমন্ত্রী মোদির একটি চার বছরের পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যাতে তিনি ২০২৩ সালে অনাস্থা প্রস্তাবের ভবিষ্যদ্বাণী করেছিলেন।

Advertisement
 ৪ বছর আগেই ভবিষ্যৎবাণী করেন মোদী ৪ বছর আগেই ভবিষ্যৎবাণী করেন মোদী

মণিপুরে চলমান হিংসা  এবং রাজ্যের অবনতি পরিস্থিতি নিয়ে বিরোধীরা মোদী সরকারকে ক্রমাগত আক্রমণ করছে। কংগ্রেস সহ একাধিক দল সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যের দাবি জানাচ্ছে। এদিকে সংসদের বাদল অধিবেশনে এই ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনছে বিরোধী দলগুলো। বিরোধীরা যখন এই নিয়ে কৌশলে ব্যস্ত, তখন প্রধানমন্ত্রী মোদির একটি চার বছরের পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যাতে তিনি ২০২৩ সালে অনাস্থা প্রস্তাবের ভবিষ্যদ্বাণী করেছিলেন।

আজ মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে কংগ্রেস দল। এমন সময়েই ট্যুইটারে সামনে এসেছে প্রধানমন্ত্রী মোদীর একটি পুরনো ভিডিও। হ্যাঁ, এই ভিডিওটি মোদী সরকারের প্রথম মেয়াদ পূর্ণ হওয়ার সময়কার। সেবারও লোকসভায় বক্তৃতা দিতে ওঠেন প্রধানমন্ত্রী। সেবার তাঁর সরকারের বিরুদ্ধে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের বিষয়ে তিনি কড়া কথা বলেন। ৪৫ সেকেন্ডের ভিডিওতে তার আক্রমণাত্মক স্টাইল দেখা যাচ্ছে। আজ থেকে প্রায় পাঁচ বছর আগে, প্রধানমন্ত্রী ভবিষ্যদ্বাণী করেছিলেন যে ২০২৩ সালে বিরোধীরা আবার অনাস্থা প্রস্তাব আনবে। আজ সেই কথা সত্য প্রমাণিত হতে চলেছে।

২০১৮ সালে, কৃষকদের সংক্রান্ত বিল ইস্যুতে মোদী সরকারের প্রথম মেয়াদে বিরোধীরা একটি অনাস্থা প্রস্তাব নিয়ে এসেছিল। প্রায় ১১ ঘন্টা হাউসে এই নিয়ে বিতর্ক হয়, বিতর্কের পরে ভোটাভুটি অনুষ্ঠিত হয় যাতে বিরোধীদের পরাজয়ের মুখে পড়তে হয়। তারপরে অনাস্থা প্রস্তাবের সমর্থনে ১২৬ ভোট এবং বিরোধীদের৩২৫ ভোট, যার অর্থ এই লড়াইয়ে মোদী সরকার সহজেই বিরোধীদের পরাজিত করেছিল।

আরও পড়ুন

আবার ২০২৩ সালে...
, আজ লোকসভা স্পিকারের অফিসে মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের জন্য নোটিস দেওয়া হয়েছে। মোদীসেবার  বলেছিলেন, 'আপনারা এত প্রস্তুতি নিন, এত প্রস্তুতি নিন যে ২০২৩ সালে আবার অনাস্থা প্রস্তাব আনার সুযোগ পাবেন।' এ নিয়ে কয়েকজন সদস্য হাসাহাসি শুরু করেন। পাশে বসা রাজনাথ সিংও হাসছিলেন।

Advertisement

খাড়গে বলেন, এটা  অহংকারের কথা
সেই সমে  বর্তমান কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও লোকসভায় বসেছিলেন। তিনি তড়িঘড়ি করে বলেন, এটা অহংকার। এরপর মোদী আক্রমণাত্মক সুরে বলেন, এটাই উৎসর্গ, এটাই সমর্পণ। কংগ্রেসের দিকে আঙুল তুলে মোদী বলেন  ঔদ্ধত্যের ফল ৪০০ থেকে থেকে ৪০ হয়েছে এবং সেবার ফল যে ২ থেকে এখানে এসে বসেছে। আপনি কোথা থেকে কোথায় পৌঁছেছেন? আরে, ভেজাল দুনিয়ায় থাকতে হচ্ছে। প্রসঙ্গত  জুলাই ২০১৮ সালে, বিরোধীরা মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে আসে। এর সমর্থনে মাত্র ১২৬টি ভোট পড়ে এবং ৩২৫ জন সংসদ সদস্য এর বিপক্ষে ভোট দেন।

যখন ভবিষ্যদ্বাণী করেছিলেন মোদী
২০১৯ সালে অনাস্থা প্রস্তাব নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিলেন পিএম মোদী, তারপর তিনি বলেছিলেন যে বিরোধীদের আবারও ২০২৩ সালে অনাস্থা প্রস্তাব আনার চেষ্টা করা উচিত। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে এই ভিজিও বিজেপি এপ্রকাশ করেছে। এতে সরাসরি বিরোধীদের আক্রমণ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

পিএম মোদী তখন বলেছিলেন যে আমি আপনাদের  শুভকামনা জানাতে চাই যে আপনারা এতটা প্রস্তুতি করুন যে ২০২৩ সালে আপনাদের  আবার অনাস্থা প্রস্তাব আনতে হবে। এই নিয়ে মল্লিকার্জুন খাড়গে লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেন এবং এটাকে অহংকার বলে অভিহিত করেন। এর জবাবে, প্রধানমন্ত্রী বলেছিলেন যে এটি আমাদের উত্সর্গ, আর এটি অহংকারের ফল যে আপনি (কংগ্রেস) ৪০০ থেকে ৪০ এ পৌঁছেছেন। আমাদের একটি সেবা-ভিত্তিক নীতি রয়েছে, তাই আমরা ২ থেকে  থেকে এখানে পৌঁছেছি।

মণিপুর ইস্যুতে ঐক্যবদ্ধ বিরোধীরা
গত দুই মাস ধরে মণিপুরে হিংসা চলছে, এরই মধ্যে রাস্তায় দুই মহিলার নগ্ন  একটি ভিডিও ভাইরাল হয়েছে, যার পরে দেশ জুড়ে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে, সংসদের বাদল  অধিবেশন শুরু হলে, বিরোধীরা ঐক্যবদ্ধভাবে এই ইস্যুটি হাউসে উত্থাপন করে, কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলি হাউসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্যে অনড়, যখন সরকার আলোচনার সঙ্গে  স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্যের জন্য প্রস্তুত।
 

Advertisement