scorecardresearch
 

Parliament Winter Session: 'হারের রাগ সংসদে দেখাবেন না দয়া করে,' শীতকালীন অধিবেশনের শুরুতে বিরোধীদের কটাক্ষ মোদীর

আজ থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। এই অধিবেশনে যোগ দিতে এসে প্রধানমন্ত্রী মোদী সংসদের বাইরে মিডিয়াতে ভাষণ দিতে গিয়ে বলেছেনযে চারটি রাজ্যের নির্বাচনী ফলাফল খুবই উৎসাহজনক। তিনি বলেন, যারা দেশের অগ্রগতিতে প্রতিশ্রুতিবদ্ধ তাদের জন্য এটি উৎসাহব্যঞ্জক।

Advertisement
Parliament Winter Session Parliament Winter Session

আজ থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। এই অধিবেশনে যোগ দিতে এসে  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদের বাইরে সাংবাদিকদের সামনে ভাষণ দেন। প্রধানমন্ত্রী মোদী বলেন, 'রাজনৈতিক তৎপরতা দ্রুত বাড়ছে। গতকাল চার রাজ্যের নির্বাচনের ফল এসেছে। ফলাফল খুবই উৎসাহব্যঞ্জক- যারা সাধারণ মানুষের কল্যাণে, দেশের প্রতি এবং দেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য প্রতিশ্রুতিবদ্ধ তাদের জন্য উৎসাহব্যঞ্জক।'

এদিন সোমবার ২০২৩ সালে সংসদের শীতকালীন অধিবেশন শুরুর আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাংসদদের ইতিবাচক শক্তি নিয়ে সংসদে আসার এবং গণতন্ত্রের মন্দিরকে রাজনীতির মঞ্চে পরিণত না করার জন্য আবেদন করেছেন। তিনি বলেন, দেশে ধীরে ধীরে শীত বাড়লেও রাজনৈতিক উত্তাপ দ্রুত বাড়ছে। চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল উৎসাহব্যঞ্জক। এই ফলাফলই দেশের ভবিষ্যৎ নিশ্চিত করবে। জনগণের ভাল সমর্থনের পর আমরা সংসদ মন্দিরে বৈঠক করছি। আমি সকল সংসদ সদস্যদের ইতিবাচক চিন্তা নিয়ে সংসদে আসার আহ্বান জানাই। বাইরের পরাজয়ের ক্ষোভ সংসদে আনবেন না। গণতন্ত্রের মন্দিরকে মঞ্চ বানাবেন না। দেশকে ইতিবাচকতার বার্তা দিন।

প্রধানমন্ত্রী মোদী আরও  বলেছেন, "আমি সমস্ত সদস্যদের প্রস্তুত হওয়ার জন্য অনুরোধ করছি এবং সংসদে উপস্থাপিত বিলগুলির উপর গভীরভাবে আলোচনা করা যায়। বিধানসভা নির্বাচনের ফলাফল জনগণের কল্যাণ এবং উজ্জ্বল ভবিষ্যতের জন্য প্রতিশ্রুতিবদ্ধ মানুষকে উৎসাহিত করতে চলেছে। যারা নারী, যুবক, কৃষক এবং দরিদ্র এই চারটি 'জাতির' ক্ষমতায়নের নীতি অনুসরণ করে, তারা প্রচুর সমর্থন পায়। যখন জনকল্যাণের প্রতিশ্রুতি থাকে, তখন ক্ষমতাবিরোধী শব্দটি অপ্রাসঙ্গিক হয়ে যায়।"

আরও পড়ুন

তিন রাজ্যে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জয়ের পর প্রধানমন্ত্রী বলেছিলেন যে কিছু লোক একে প্রো-ইনকাম্বেন্সি, সুশাসন বা স্বচ্ছতা বলে, এটি দেশে দেখা যাচ্ছে। দেশ নেতিবাচকতা প্রত্যাখ্যান করেছে, গণতন্ত্রের মন্দির জনগণের আশা-আকাঙ্খাকে শক্তিশালী করার একটি গুরুত্বপূর্ণ মঞ্চ। আমি সকল সদস্যকে প্রস্তুত হয়ে সংসদে উপস্থাপিত বিলগুলির উপর গভীরভাবে আলোচনা করার জন্য অনুরোধ করছি।

Advertisement

Advertisement