scorecardresearch
 

Narendra Modi : লক্ষ্য বিরোধী জোট, সারদা-নারদ-কয়লা-গরু-শিক্ষক নিয়োগ, ভোপাল থেকে মোদীর টার্গেট TMC

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট আসন্ন। তার মধ্যেই লোকসভা ভোটের সুর বেঁধে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোপালে একটি সভা থেকে BJP বিরোধী দলগুলিকে আক্রমণ করেন তিনি। যে সব দল একে অপরকে গালাগালি করত, সেই সব দলের সদস্যরাই এখন একে অপরকে প্রণাম করছেন। বলেন নমো।

Advertisement
ভোপালে প্রধানমন্ত্রী মোদী ভোপালে প্রধানমন্ত্রী মোদী
হাইলাইটস
  • পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট আসন্ন
  • তার মধ্যেই লোকসভা ভোটের সুর বেঁধে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট আসন্ন। তার মধ্যেই লোকসভা ভোটের সুর বেঁধে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভোপালে একটি সভা থেকে BJP বিরোধী দলগুলিকে আক্রমণ করেন তিনি। যে সব দল একে অপরকে গালাগালি করত, সেই সব দলের সদস্যরাই এখন একে অপরকে প্রণাম করছেন। এমনটাও দাবি করেন নমো। নির্দিষ্ট করে তৃণমূলের নাম করেও আক্রমণ শানান তিনি। বলেন, কোটি কোটি টাকার দুর্নীতিতে অভিযুক্ত তৃণমূল কংগ্রেস। 

প্রধানমন্ত্রী মোদী তৃণমূলকে আক্রমণ করে বলেন, 'তৃণমূলের উপরও ২৩ হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ রয়েছে। রোজভ্যালি দুর্নীতি, সারদা দুর্নীতি, গরুপাচার, কয়লাপাচার দুর্নীতি এমন অনেক আছে। বাংলার মানুষ এই সব দুর্নীতি কোনওদিন ভুলবেন না।' 

আজ, মঙ্গলবার ভোপালে 'আমার বুথে কর্মসূচি'-তে যোগ দেন মোদী। বিজেপি কর্মীদের উদ্দেশে কথা বলতে গিয়ে, কংগ্রেস ও বিরোধী দলগুলিকে আক্রমণ করেন। বলেন, নিজেদের স্বার্থে ছোটো ছোটো দলগুলি একে অপরের সঙ্গে লড়াই করে। তারাই এখন একে অপরকে প্রণাম করছে। তবে বিজেপি সিদ্ধান্ত নিয়েছে তারা তুষ্টির পথ অনুসরণ করবে না। 

আরও পড়ুন

মুসলিম বিবাহ নীতি নিয়েও প্রশ্ন তোলেন নমো। বলেন, তিন তালাক যদি ইসলামের সাথে সম্পর্কিত হত, তাহলে কোনও মুসলিম দেশই তা নিষিদ্ধ করত না। ৯০ বছর আগে মিশর এটি বাতিল করেছিল। এটা যদি ইসলামের সাথে সম্পৃক্ত হতো তাহলে ইসলামী দেশগুলো কেন শেষ করবে? কাতার, জর্ডান, ইন্দোনেশিয়ার মতো দেশে কেন বন্ধ করা হল। তিন তালাকের ফাঁস ঝুলিয়ে কিছু লোক মুসলিম বোনদের উপর অত্যাচার করার স্বাধীনতা চান। 

মোদী আরও বলেন, ভারতের মুসলমানদের বুঝতে হবে কোন রাজনৈতিক দল তাদের উসকানি দিচ্ছে। আজকাল তারা ইউসিসির নামে উস্কানি দিচ্ছে। একটি বাড়িতে একজন সদস্যের জন্য একটি আইন এবং অন্য সদস্যের জন্য অন্য আইন থাকলে, বাড়িটি চলতে পারবে? তাহলে এমন দ্বৈত ব্যবস্থা নিয়ে দেশ চলবে কী করে? এই লোকেরা আমাদের বিরুদ্ধে অভিযোগ করে। তিনি যদি মুসলমানদের প্রকৃত শুভাকাঙ্ক্ষী হতেন, তাহলে মুসলমানরা পিছিয়ে থাকত না। সুপ্রিম কোর্ট বারবার বলছে ইউনিফর্ম সিভিল কোড আনতে কিন্তু এই ভোটব্যাঙ্ক ক্ষুধার্ত মানুষ তা করতে চায় না।

Advertisement

Advertisement