scorecardresearch
 

PM Narendra Modi: 'গোটা দেশের গালি খেতেন সাংসদরা'! মুখরক্ষায় স্পিকারকে ধন্যবাদ মোদীর

১৭ তম লোকসভার শেষ অধিবেশনে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, গত ৫ বছর দেশে সংস্কার এবং রূপান্তরের ৫ বছর ছিল।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ১৭ তম লোকসভার শেষ অধিবেশনে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, গত ৫ বছর দেশে সংস্কার এবং রূপান্তরের ৫ বছর ছিল।
  • তিনি বলেন, এই ৫ বছরে, মানবজাতি শতাব্দীর সবচেয়ে বড় সংকটের মুখোমুখি হয়েছিল(কোভিড)। কে বাঁচবে, কে বাঁচবে না তারই কোনও ঠিক ঠিল না।
  • এরপর হাসতে হাসতে প্রধানমন্ত্রী বলেন, 'বছরে দুইবার, দেশের কোনও না কোনও কোনে, সংবাদমাধ্যমের হাতে সাংসদরা গালি খেতেন। বলা হত, সাংসদরা এত পান, তারপরেও এত কম টাকায় খান।'

১৭ তম লোকসভার শেষ অধিবেশনে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, গত ৫ বছর দেশে সংস্কার এবং রূপান্তরের ৫ বছর ছিল। আর সেই কারণে দেশ ১৭তম লোকসভার কথা সবসময়ে মনে রাখবে।

তিনি বলেন, এই ৫ বছরে, মানবজাতি শতাব্দীর সবচেয়ে বড় সংকটের মুখোমুখি হয়েছিল(কোভিড)। কে বাঁচবে, কে বাঁচবে না তারই কোনও ঠিক ঠিল না। এমন একটা সময় যে বাড়ি থেকে বের হওয়াও কঠিন ছিল। তারপরেও সংসদে কার্যক্রম অব্যাহত থাকে। মাননীয় স্পিকার দেশের কাজ বন্ধ হতে দেননি। 

স্পিকার ওম বিড়লার ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, 'ইতিবাচক বার্তা দিতে(কোভিডের সময়ে) সাংসদরা নিজেদের বেতনের ৩০% ছেড়ে দেন। তাঁরা প্রমাণ দেন যে কোনও কঠিন পরিস্থিতিতে তাঁরাই সবার আগে ত্যাগ করতে প্রস্তুত।'

আরও পড়ুন

এরপর হাসতে হাসতে প্রধানমন্ত্রী বলেন, 'বছরে দুইবার, দেশের কোনও না কোনও কোনে, সংবাদমাধ্যমের হাতে সাংসদরা গালি খেতেন। বলা হত, সাংসদরা এত পান, তারপরেও এত কম টাকায় খান। বাইরে দাম এত, আর ক্যান্টিনে দম এত, তুলনা হত। আপনি ঠিক করলেন সবার জন্য ক্যান্টিনে সমান রেট হবে। সাংসদরা বিনা প্রতিবাদেই সেটা মেনে নেন।' মজার ছলে তিনি বলেন, 'বিনা কারণে সাংসদরা যে চাপে পড়তেন, তার থেকে আপনি আমাদের বাঁচিয়ে দিয়েছেন।' আশেপাশে তখন বেশ কয়েকজন সাংসদদের মুখ টিপে হাসতেও দেখা যায়।

Advertisement