scorecardresearch
 

Modi Government 3.0: 'বিনয়ী থাকবেন এবং...' নতুন মন্ত্রীদের পেপ টক মোদীর, ঠিক কী বললেন?

আজ অর্থাত্‍ রবিবার শপথগ্রহণ পর্বের আগে মন্ত্রিসভার সব সদস্যের সঙ্গে বৈঠক করেন মোদী। মন্ত্রিসভার নতুন সদস্যদের মোদীর পেপ টক হল, সব সময় বিনয়ের সঙ্গে কাজ করবেন। কারণ, সাধারণ মানুষ বিনয়ীদেরই পছন্দ করেন ও ভালোবাসেন।

Advertisement
PM Narendra Modi Cabinet PM Narendra Modi Cabinet
হাইলাইটস
  • নতুন মন্ত্রীদের মোদীর পেপ টক
  • টিম হিসেবে কাজ করুন: মোদী
  • প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিলেন নরেন্দ্র মোদী

তৃতীয় মোদী (Modi Government 3.0) মন্ত্রিসভায় একাধিক নতুন মুখ। বিজেপি ও এনডিএ-র অন্যান্য শরিকদের নেতাদেরও সামিল করা হয়েছে মন্ত্রিসভায়। নতুন মন্ত্রিসভাকে পেপ টক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। 

নতুন মন্ত্রীদের মোদীর পেপ টক

আজ অর্থাত্‍ রবিবার শপথগ্রহণ পর্বের আগে মন্ত্রিসভার সব সদস্যের সঙ্গে বৈঠক করেন মোদী। মন্ত্রিসভার নতুন সদস্যদের মোদীর পেপ টক হল, সব সময় বিনয়ের সঙ্গে কাজ করবেন। কারণ, সাধারণ মানুষ বিনয়ীদেরই পছন্দ করেন ও ভালোবাসেন। স্বচ্ছ্বতার সঙ্গে কখনও আপোষ করবেন না। শপথগ্রহণের মন্ত্রিসভার সব সদস্যকে মোদী বলেন, আমাদের কাছ মানুষের অনেক আশা। সেই আশা পূরণ প্রত্যেককে করতে হবে।

টিম হিসেবে কাজ করুন: মোদী

মোদীর কথায়, 'যে কোনও কাজই, যা আপনাকে দায়িত্ব দেওয়া হবে, খুব মন দিয়ে ও অত্যন্ত বিনয়ের সঙ্গে করবেন। সাধারণ মানুষ বিনয়ীদেরই পছন্দ করেন। এছাড়াও সব দলের সব সাংসদকে সম্মান করবেন। দলমত নির্বিশেষে। মানুষ যাঁদের নির্বাচন করে সংসদে পাঠিয়েছে, তাঁদের সবাইকে সম্মান করবেন। সরকারি আমলা থেকে শুরু করে কর্মীগণ, সবাইকে সমান ভাবে সম্মান করবেন ও গুরুত্ব দেবেন। টিম হিসেবে কাজ করুন। মনে রাখবেন, সততা ও স্বচ্ছ্বতার সঙ্গে কোনও রকম আপোষ করা যাবে না।'

তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিলেন নরেন্দ্র মোদী

আজ তৃতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিলেন নরেন্দ্র মোদী। জওহরলাল নেহরু ছাড়া ভারতের আর কোনও প্রধানমন্ত্রীর টানা তিন বার শপথ নেওয়ার কৃতিত্ব নেই। মোদীর সঙ্গেই শপথ নিলেন বেশ কয়েক জন পূর্ণমন্ত্রী এবং প্রতিমন্ত্রী। এ বার একক ভাবে সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। তাই সরকার গড়তে এনডিএ-র শরিক দলগুলির উপরে অনেকাংশে নির্ভর করতে হচ্ছে বিজেপি-কে। বিজেপি সূত্রে খবর, স্বরাষ্ট্র, প্রতিরক্ষা, অর্থ, শিক্ষা এবং সংস্কৃতির মতো ‘গুরুত্বপূর্ণ’ মন্ত্রক নিজেদের হাতেই রাখছে তারা। অন্য গুরুত্বপূর্ণ মন্ত্রকগুলির গুলির মধ্যে বেশ কিছু বণ্টন করা হতে পারে শরিক দল চন্দ্রবাবু নায়ডুর টিডিপি, নীতীশ কুমারের জেডিইউ, চিরাগ পাসোয়ানের এলজেপি (আর), একনাথ শিন্ডের শিবসেনা, এইচডি দেবগৌড়ার জেডিএস এবং জয়ন্ত চৌধরির আরএলডি-র মধ্যে।

Advertisement

Advertisement