scorecardresearch
 

Rahul Gandhi: 'আমায় মন্দিরে ঢুকতে দেওয়া হচ্ছে না,' রাস্তাতেই ধর্নায় বসলেন রাহুল

আজ রাহুল গান্ধীর বৈষ্ণব সাধক শঙ্করদেবের জন্মস্থান বারদোভা থানায় যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি অভিযোগ করেছেন যে, আগে অনুমতি দেওয়া হয়েছিল কিন্তু এখন তাঁকে মন্দিরে যেতে বাধা দেওয়া হচ্ছে।

Advertisement
রাহুল গান্ধী। ফাইল ছবি। রাহুল গান্ধী। ফাইল ছবি।
হাইলাইটস
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামমন্দিরের উদ্বোধন করবেন। তাঁর হাত দিয়ে রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ হবে।
  • তারইমধ্যে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'য় রয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রামমন্দিরের উদ্বোধন করবেন। তাঁর হাত দিয়ে রামলালার বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ হবে। তারইমধ্যে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'য় রয়েছেন। যাত্রা বর্তমানে আসামের নগাঁও জেলায়। আসামের বৈষ্ণব সাধক শঙ্করদেবের জন্মস্থানও নগাঁও জেলায়। আজ রাহুল গান্ধীর বৈষ্ণব সাধক শঙ্করদেবের জন্মস্থান বারদোভা থানায় যাওয়ার কথা ছিল। কিন্তু তিনি অভিযোগ করেছেন যে, আগে অনুমতি দেওয়া হয়েছিল কিন্তু এখন তাঁকে মন্দিরে যেতে বাধা দেওয়া হচ্ছে। তাঁর দাবি, আগে প্রশাসন তাঁকে মন্দিরে যাওয়ার অনুমতি দিয়েছিল কিন্তু আজ তা অস্বীকার করা হচ্ছে।

রাহুল আরও বলেছেন যে, আমি এখানে আছি এবং শুধু একবার হাতজোড় করে প্রণাম করতে যেতে চাই। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে বলেন যে, আজ মনে হচ্ছে শুধুমাত্র একজন মানুষকে মন্দিরে যেতে দেওয়া হচ্ছে। মন্দিরে যাওয়ার জন্য রওনা হওয়া রাহুল গান্ধীর পুলিশ ও প্রশাসনের আধিকারিকদের সঙ্গে তর্কও হয়েছিল। আধিকারিকরা রাহুল গান্ধীকে জানিয়েছেন, তাঁকে বিকেল ৩টের পর যেতে দেওয়া হতে পারে।

প্রশাসনের আধিকারিকদের রাহুল গান্ধী জানতে চেয়েছেন, 'আমি কী ভুল করেছি যে আমি মন্দিরে যেতে পারছি না, আমার যাওয়ার অনুমতি আছে।'  সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, রাহুল গান্ধীকে বোর্দো থানায় যেতে দেয়নি প্রশাসন। এর পরে রাহুল গান্ধী সেখানেই প্রতিবাদে বসেন যেখানে প্রশাসন তাকে বাধা দিয়েছিল। জানা গেছে স্থানীয় সাংসদ ও বিধায়কদের শঙ্করদেবের মঠে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু রাহুল গান্ধীকে যেতে দেওয়া হয়নি। এটি উল্লেখযোগ্য যে, রাহুল গান্ধীর নগাঁও জেলার বারদোভা থানা পরিদর্শন করার কথাও ছিল।

আরও পড়ুন

আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা একদিন আগেই বলেছিলেন যে, রাহুল গান্ধীর বোর্দো থানায় শঙ্করদেবের জন্মস্থান পরিদর্শন করা এড়ানো উচিত। তিনি আরও বলেছিলেন যে ভগবান রাম এবং রাজ্যের আইকন হিসাবে প্রতিষ্ঠিত মধ্যযুগীয় বৈষ্ণব সাধকের মধ্যে কোনও প্রতিযোগিতা হতে পারে না। রাহুল গান্ধীকে বোর্দো থানায় না যাওয়ার আবেদন করার সময় তিনি এও বলেছিলেন যে, এটি আসামের একটি ভুল ভাবমূর্তি তৈরি করবে। রাহুল গান্ধী রাম লালাকে পবিত্র করার পর ওয়ারদোভা থানায় যেতে পারেন। 

Advertisement

 

Advertisement