scorecardresearch
 

RG Kar Case: বিনীত গোয়েলের প্রেসিডেন্ট'স মেডেল প্রত্যাহার করা হোক, রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মকে চিঠি দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চিঠিতে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের রাষ্ট্রপতি পুলিশ পদক প্রত্যাহার বা বাজেয়াপ্ত করার দাবি জানানো হয়েছে।

Advertisement
বিনীত গোয়েল ও শুভেন্দু অধিকারী। কোলাজ বিনীত গোয়েল ও শুভেন্দু অধিকারী। কোলাজ
হাইলাইটস
  • রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মকে চিঠি দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
  • চিঠিতে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের রাষ্ট্রপতি পুলিশ পদক প্রত্যাহার বা বাজেয়াপ্ত করার দাবি জানানো হয়েছে।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মকে চিঠি দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চিঠিতে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের রাষ্ট্রপতি পুলিশ পদক প্রত্যাহার বা বাজেয়াপ্ত করার দাবি জানানো হয়েছে। কলকাতার আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ধর্ষণ এবং হত্যার তদন্তের সময় গোয়ালের নিন্দনীয় আচরণ পশ্চিমবঙ্গ পুলিশের মর্যাদায় দাগ লাগিয়েছে বলে অভিযোগ তুলেছেন শুভেন্দু। 

চিঠিতে বলা হয়েছে যে, ১৪ই আগস্ট ২০২৪-এর রাতে আরজি কর মেডিকেল কলেজে ভাঙচুরের সময় বস্তুগত প্রমাণ ধ্বংস করা হয় এবং কমিশনারের বিরুদ্ধে তদন্তে ইচ্ছাকৃত নিষ্ক্রিয়তার অভিযোগ তোলা হয়েছে। অভিযোগে বলা হয়েছে যে, রাজনৈতিক ক্ষমতাধরদের আড়াল করার জন্য তদন্তকে নাশকতা করার উদ্দেশ্যে তার কর্মকাণ্ড সংঘটিত হয়, যা রাষ্ট্রের স্বার্থের পরিপন্থী। ফলে পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও খারাপ হয়েছে, যা পুলিশ প্রশাসনের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করেছে।

শুভেন্দুর দাবি, বিনীত গোয়েলের কার্যকলাপ পশ্চিমবঙ্গ পুলিশের ১৬৮ বছরের সম্মানিত ঐতিহ্যের জন্য কলঙ্ক। চিঠিতে আরও বলা হয়েছে যে, তাঁর কৃতকর্ম পশ্চিমবঙ্গের জনগণের মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে এবং তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া উচিত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছেও আবেদন করেছেন শুভেন্দু। এখন দেখার বিষয় হচ্ছে রাষ্ট্রপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এই বিষয়ে কী ধরনের পদক্ষেপ নেন, এবং বিনীত গোয়েলের বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে কীভাবে বিচারবিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়।

আরও পড়ুন

 

Advertisement