scorecardresearch
 

UP Teacher Suspended For Playing Candy Crash: সাড়ে ৫ ঘণ্টা ডিউটির মধ্যে আড়াই ঘণ্টা কাটে ক্যান্ডিক্রাশ খেলে, সাসপেন্ড শিক্ষক

এই স্কুলে মোট ১০১ জন ছাত্র রয়েছে, কিন্তু ডিএম যখন পরিদর্শনের জন্য আসেন, তখন স্কুলে ৫০ শতাংশের কম উপস্থিতি ছিল। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মাত্র ৪৭ জন শিক্ষার্থী। তবে পরিদর্শনকালে পাঁচজন শিক্ষকই উপস্থিত ছিলেন।

Advertisement
সাড়ে ৫ ঘণ্টা ডিউটির মধ্যে আড়াই ঘণ্টা কাটে ক্যান্ডিক্রাশ খেলে, সাসপেন্ড শিক্ষক সাড়ে ৫ ঘণ্টা ডিউটির মধ্যে আড়াই ঘণ্টা কাটে ক্যান্ডিক্রাশ খেলে, সাসপেন্ড শিক্ষক

UP Teacher Suspended For Playing Candy Crash: উত্তরপ্রদেশের সম্বল জেলার একটি সরকারি স্কুল পরিদর্শন করার সময় জেলা স্কুল পরিদর্শনক দেখেন, একজন শিক্ষক ডিউটির সময় মোবাইল গেম খেলছিলেন। তিনি যখন শিক্ষকের মোবাইল চেক করেন, তখন দেখা যায় যে স্কুলের সময় ৫.৩০ ঘণ্টার মধ্যে তিনি ১ ঘণ্টা ১৭ মিনিট ক্যান্ডি ক্রাশ খেলেন এবং সোশ্যাল মিডিয়াও ব্যবহার করেন। শুধু তাই নয়, যখন ডিএম ওই শিক্ষক যে খাতাগুলি চেক করেছিলেন, সেই কপিগুলি পরীক্ষা করে দেখেন, তাতে ৬ পৃষ্ঠায় ৯৫ টি ভুল দেখতে পান। ডিএমের নির্দেশে মোবাইলে ক্যান্ডি ক্রাশ গেম খেলা শিক্ষককে সাসপেন্ড করা হয়েছে।

সম্বলের শরিফপুর গ্রাম পঞ্চায়েতের সরকারি স্কুলে আচমকা পরিদর্শনে এসেছিলেন ডিএম। এখানে তিনি শিক্ষকদের পাঠদানের কাজ পর্যবেক্ষণ করেন এবং শিশুদের শেখানোর পদ্ধতি সম্পর্কে জিজ্ঞাসা করেন, এরপর তিনি নিজেই শিক্ষকদের দ্বারা চেক করা হোম ওয়ার্কের খাতা পরীক্ষা করেন। ডিএম যখন ক্লাসের ৬ জন শিক্ষার্থীর ৬ পৃষ্ঠার কপি পরীক্ষা করেন, তখন তিনি শিক্ষকের দেখে দেওয়া খাতার ৬ পৃষ্ঠার মধ্যে ৯৫ টি ভুল খুঁজে পান।
যার মধ্যে প্রথম পৃষ্ঠায় ৯টি ভুল, দ্বিতীয় পৃষ্ঠায় ২৩টি, তৃতীয় পৃষ্ঠায় ১১টি ভুল, চতুর্থ পৃষ্ঠায় ২১টি ভুল, পঞ্চম পৃষ্ঠায় ১৮টি এবং ষষ্ঠ পৃষ্ঠায় ১৩টি ভুল পাওয়া গিয়েছে।

স্কুল টাইমে আড়াই ঘণ্টা মোবাইল ব্যবহার করত
এই সময়ে, ডিএম ডিজিটাল ওয়েলবিয়িং ফাংশন থেকে শিক্ষক প্রেম গয়ালের মোবাইলের হিস্ট্রি বের করা হয় এবং এটি প্রকাশ্যে আসে যে তিনি স্কুলের সময় প্রায় দুই থেকে আড়াই ঘন্টা মোবাইল ব্যবহার করেছিলেন। যেটিতে ক্যান্ডি ক্রাশ সাগা খেলাটি ১ ঘন্টা ১৭ মিনিট ধরে খেলা হয়েছিল। ২৬ মিনিট ফোনে কথা হয়েছে। এছাড়া ফেসবুক ব্যবহার করা হয়েছে ১৭ মিনিট, গুগল ক্রোম ১১ মিনিট, অ্যাকশনড্যাশ ৮ মিনিট, ইউটিউব ৬ মিনিট, ইনস্টাগ্রাম ৫ মিনিট এবং রিড অ্যালং অ্যাপ ৩ মিনিট। এর মধ্যে শুধুমাত্র Read Along অ্যাপটি একটি বিভাগীয় অ্যাপ।

Advertisement

বিদ্যালয়ে মোট ১০১ জন শিক্ষার্থী পাওয়া গেছে, মাত্র ৪৭ জন উপস্থিত ছিল
এই স্কুলে মোট ১০১ জন ছাত্র নথিভুক্ত, কিন্তু ডিএম যখন পরিদর্শনের জন্য আসেন, তখন স্কুলে ৫০ শতাংশের কম উপস্থিতি ছিল। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মাত্র ৪৭ জন শিক্ষার্থী। তবে পরিদর্শনকালে পাঁচজন শিক্ষকই উপস্থিত ছিলেন।


 

Advertisement