scorecardresearch
 

Udhayanidhi Stalin Controversial Remarks: 'সনাতন ধর্ম ম্যালেরিয়া-ডেঙ্গুর মতো', INDIA জোটের সঙ্গী স্ট্যালিনের ছেলের বক্তব্যে তোলপাড়

Udhayanidhi Stalin Statement: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর ছেলে এবং রাজ্যের যুব কল্যাণ ও ক্রীড়া উন্নয়ন মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন সনাতন ধর্ম নিয়ে একটি বিবৃতি দিয়েছেন, যার পরে বিজেপি নেতা সহ অনেকেই তার নিন্দা করছেন। উদয়নিধি বলেছেন যে সনাতন ধর্ম ডেঙ্গু এবং ম্যালেরিয়ার মতো।

Advertisement
উদয়নিধির বক্তব্যে দিল্লি থেকে চেন্নাই রাজনৈতিক তোলপাড় উদয়নিধির বক্তব্যে দিল্লি থেকে চেন্নাই রাজনৈতিক তোলপাড়

Udhayanidhi Stalin Controversial Remarks: তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের ছেলে এবং ডিএমকে সরকারের একজন মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন সনাতন ধর্ম নিয়ে আপত্তিকর বক্তব্য করেছেন। তিনি সনাতন ধর্মকে ডেঙ্গু, ম্যালেরিয়ার মতো রোগের সঙ্গে তুলনা করেছেন। উদয়নিধি স্ট্যালিন শুধুমাত্র সনাতন ধর্মকে একটি রোগের সঙ্গে  তুলনা করেননি, এটি সম্পূর্ণরূপে শেষ করার কথাও বলেছেন।  তামিলনাড়ুতে একটি সম্মেলনের আয়োজন করা হয়েছিল যাতে উদয়নিধি স্ট্যালিন অংশগ্রহণ করেছিলেন। এই সম্মেলন সম্পর্কিত একটি ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে যাতে তিনি সনাতন ধর্মের অবসানের কথা বলছেন।

উদয়নিধি স্ট্যালিনের সনাতন ধর্ম বিরোধী কথা
মুখ্যমন্ত্রী এম কে স্টালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন বলেছেন যে আমি এই সম্মেলনের আয়োজকদের ধন্যবাদ জানাই আমাকে একটি বিশেষ ভাষণ দেওয়ার সুযোগ দেওয়ার জন্য। আমি প্রশংসা করি যে আপনারা  সম্মেলনের নাম 'সনাতন বিরোধী সম্মেলন' এর পরিবর্তে 'সনাতন উনমুলান সম্মেলন' রেখেছেন। কিছু কিছুর বিরোধিতা করা সম্ভব নয়, সেগুলো শেষ করতে হবে।

ডেঙ্গু-ম্যালেরিয়ার তুলনায়
উদয়নিধি স্টালিন আরও বলেন, আমরা ডেঙ্গু, ম্যালেরিয়া, মশা বা করোনার বিরোধিতা করতে পারি না, আমাদের নির্মূল করতে হবে, তেমনি সনাতনকেও নির্মূল করতে হবে। সনাতনের বিরোধিতা করে তাকে শেষ করা উচিত। সনাতন নামটি এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায়বিচার ও সাম্যের পরিপন্থী।

আরও পড়ুন

প্রতিক্রিয়া তৈরি হয়েছে
বিবৃতি নিয়ে বিতর্ক বাড়ছে, উদয়নিধি এক্স-এ একটি পোস্ট করেছেন যে আমি কখনই সনাতন ধর্মের অনুসারীদের গণহত্যার আহ্বান করিনি। সনাতন ধর্ম এমন একটি নীতি যা মানুষকে জাতি ও ধর্মের নামে বিভক্ত করে। আমার বলা প্রতিটি কথায় আমি অটল আছি। আমি নির্যাতিত ও প্রান্তিক মানুষের পক্ষে কথা বলেছি যারা সনাতন ধর্মের কারণে কষ্ট পাচ্ছে।

গণহত্যার প্রসঙ্গ তুললেন অমিত মালব্য 
উদয়নিধির বক্তব্যকে নিশানা করেছেন বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি বলেছেন, উদয়নিধি স্ট্যালিন দেশের ৮০ শতাংশ জনসংখ্যাকে গণহত্যার ডাক দিয়েছেন। অমিত মালব্য আরও বলেছেন, 'তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন এবং ডিএমকে সরকারের মন্ত্রী সনাতন ধর্মকে ম্যালেরিয়া এবং ডেঙ্গুর সঙ্গে যুক্ত করেছেন। তিনি বিশ্বাস করেন যে এটি শেষ হওয়া উচিত এবং শুধুমাত্র বিরোধিতা করা উচিত নয়। সংক্ষেপে তিনি ভারতের জনসংখ্যার ৮০ শতাংশ যারা সনাতন ধর্ম অনুসরণ করে তাদের গণহত্যার আহ্বান জানাচ্ছেন। ডিএমকে বিরোধী জোটের একটি গুরুত্বপূর্ণ সদস্য এবং কংগ্রেসের দীর্ঘমেয়াদী মিত্র। মুম্বাই বৈঠকেই কি এই নিয়ে সম্মতি হয়েছে?'

Advertisement

 

উদয়নিধি এখনও বক্তব্যে অটল 
ডিএমকে নেতা উদয়নিধি বলেছেন, 'আমি আমার মন্তব্যের বিষয়ে যেকোনো আইনি চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত। এম কে স্ট্যালিনের নেতৃত্বে ডিএমকে সরকার সামাজিক ন্যায়বিচার বজায় রাখতে এবং একটি সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য সংগ্রাম চালিয়ে যাবে।  এমন হুমকিতে ভয় পাবে না। আমরা পেরিয়ার, আন্না এবং কালাইগনার (করুণানিধি) অনুসারী এবং সর্বদা সামাজিক ন্যায়বিচার বজায় রাখার জন্য লড়াই করব।'

 

উদয়নিধিকে সমর্থন করেন কংগ্রেস সাংসদ 
উদয়নিধির বক্তব্য নিয়ে বিতর্কে যোগ দিয়েছেন কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরমও। উদয়নিধির বক্তব্যকে সমর্থন করে তিনি বলেছিলেন যে সনাতন ধর্ম একটি বর্ণ শ্রেণিবদ্ধ সমাজের কোড ছাড়া আর কিছুই নয়। এর জন্য ব্যাটিং করা সবাই ভালো পুরনো দিনের অপেক্ষায়! জাতপাত ভারতের অভিশাপ।

হিন্দির বিরুদ্ধেও বিবৃতিও দিয়েছেন
 তামিলনাড়ুর যুব কল্যাণ ও ক্রীড়া উন্নয়ন মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন এর আগেও বহুবার হিন্দির বিরুদ্ধে কথা বলেছেন। সনাতন উনমুলান সম্মেলনে তিনি বলেছিলেন যে রাজ্যে ডিএমকে এবং কংগ্রেসের নির্বাচনী জোট রয়েছে। উদয়নিধি স্টালিন ২০২৪ সালের সাধারণ নির্বাচনে ডিএমকে এবং তার সহযোগীদের ভোট দেওয়ার জন্য জনগণের কাছে আবেদন করেছেন।

Advertisement