scorecardresearch
 

SBI : 'লাঞ্চ ব্রেকে কেউ নেই', SBI-এর বিরুদ্ধে পোস্ট ব্যক্তির, সতর্ক করল ব্যাঙ্ক

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (SBI) গিয়ে এক ব্যক্তি দেখেন লাঞ্চ ব্রেকে ব্যস্ত ব্যাঙ্কের কর্মীরা। তখন ব্যাঙ্কের ফাঁকা ডেস্কের ছবি তুলে তিনি এক্স হ্যান্ডেলে পোস্ট করেন।

Advertisement
SBI (FILE PHOTO) SBI (FILE PHOTO)
হাইলাইটস
  • SBI-এর বিরুদ্ধে এক্স হ্য়ান্ডেলে পোস্ট ব্য়ক্তির
  • ব্যাঙ্ক কর্তৃপক্ষ সতর্ক করল সেই ব্যক্তিকে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় (SBI) গিয়ে এক ব্যক্তি দেখেন লাঞ্চ ব্রেকে ব্যস্ত ব্যাঙ্কের কর্মীরা। তখন ব্যাঙ্কের ফাঁকা ডেস্কের ছবি তুলে তিনি এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। ললিত সোলাঙ্কি নামের ওই ব্যক্তির পোস্ট ভাইরালও হয়। আর তারপরই পাল্টা পোস্ট করে সেই ব্যক্তিকে সতর্ক করল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। SBI-এর তরফে সেই পোস্টে দাবি করা হয়, ব্যাঙ্ক চত্বরের ছবি পোস্ট করে সেই ব্যক্তি অপরাধ করেছেন। তাঁকে সেই পোস্ট ডিলিট করতে হবে। 

এক্স হ্যান্ডেলে ওই ললিত সোলাঙ্কি নামে ওই ব্যক্তি পোস্ট করেন, 'এখন ঘড়ির কাঁটায় দুপুর তিনটে। SBI-এর তরফে বলা হয়ে থাকে, তাদের কোনও লাঞ্চ ব্রেক নেই। অথচ বাস্তবে দেখা যাচ্ছে, সবাই একজোট হয়ে লাঞ্চ করতে গিয়েছেন। গোটা দুনিয়া সময়ের সঙ্গে তাল মিলিয়ে বদলাচ্ছে অথচ SBI-এর পরিষেবার কোনও উন্নতি নেই।' এটা লেখার পাশাপাশি ওই ব্যাক্তি আবার ব্যাঙ্ক চত্বরের ছবিও এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। 

এরপরই এক্স হ্যান্ডেলে ললিতের পোস্টের উত্তর দেয় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। তাদের তরফে পোস্টে লেখা হয়, অবিলম্বে পোস্ট করা ছবি ডিলিট করতে। নচেৎ ব্যাঙ্কে কিছু হলে তার দায় ললিতের উপরই বর্তাবে।' 

আরও পড়ুন

SBI তাদের পোস্টে লেখে, 'আপনি পরিষেবা না পাওয়ায় আমরা দু:খিত। কিন্তু আপনার জেনে রাখা ভালো যে, ব্য়াঙ্ক চত্বরের ছবি বা ভিডিও করা অপরাধ নিরাপত্তাজনিত কারণে। ছবি অপব্যবহারের জন্য,  ব্যাঙ্কে কিছু হলে তার দায় আপনার উপরই বর্তাবে। তাই, আমরা আপনাকে পরামর্শ দেব, সেই ছবি ডিলিট করে দেওয়ার।' 

এদিকে SBI এই পোস্ট করার পর একজন ইউজার জানতে চান,ব্যাঙ্কের লাঞ্চ টাইম কখন। তার উত্তরে SBI জানায়, তাদের ব্যাঙ্কের শাখার সদস্যদের লাঞ্চের জন্য কোনও নির্দিষ্ট টাইম নির্ধারিত করা নেই। যদিও ললিত সোলাঙ্কির সেই পোস্ট তার মধ্যেই ভাইরাল হয়ে গিয়েছিল। ৩ লাখেরও বেশি মানুষ সেই পোস্ট দেখেন।     

Advertisement

প্রসঙ্গত, SBI ভারতের সবথেকে বড় ব্যাঙ্ক। মুম্বইয়ে এর সদর দফতর। ভারতে এর ২২ হাজারের বেশি শাখা রয়েছে। বিদেশেও এর শাখার সংখ্যা ২৩৩-এরও বেশি। ২০২৩-২৪ অর্থবছরের এপ্রিল-জুন ত্রৈমাসিকে, SBI ভারতের সবচেয়ে লাভজনক কোম্পানি হিসাবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজকে ছাড়িয়ে যায়।

Advertisement