scorecardresearch
 

Air India: গণহারে Sick Leave নিয়েছিলেন, ৩০ কেবিন ক্রু-কে Sack করে দিল এয়ার ইন্ডিয়া

Air India Express Sick Leave: ৩০ জন ক্রু সদস্যকে বরখাস্ত করল এয়ার ইন্ডিয়া। টাটা গ্রুপের অধীনস্থ সংস্থায় সম্প্রকি বিনা নোটিশে গণছুটি(Mass Leave) নেন বহু কেবিন ক্রু। বিনা নোটিশে ছুটির ফলে মঙ্গলবার রাত থেকে ১০০টিরও বেশি ফ্লাইট বাতিল হয়েছে। প্রায় ১৫,০০০ যাত্রী এতে প্রভাবিত হয়েছেন৷

Advertisement
হাইলাইটস
  • ৩০ জন ক্রু সদস্যকে বরখাস্ত করল এয়ার ইন্ডিয়া। টাটা গ্রুপের অধীনস্থ সংস্থায় সম্প্রতি বিনা নোটিশে গণছুটি(Mass Leave) নেন বহু কেবিন ক্রু।
  • বিনা নোটিশে ছুটির ফলে মঙ্গলবার রাত থেকে ১০০টিরও বেশি ফ্লাইট বাতিল হয়েছে। প্রায় ১৫,০০০ যাত্রী এতে প্রভাবিত হয়েছেন৷
  • সূত্রের খবর, ৩০ জন ক্রু সদস্য বুধবার রাতে বরখাস্তের নোটিশ পেয়েছেন।

Air India Express Sick Leave: ৩০ জন ক্রু সদস্যকে বরখাস্ত করল এয়ার ইন্ডিয়া। টাটা গ্রুপের অধীনস্থ সংস্থায় সম্প্রতি বিনা নোটিশে গণছুটি(Mass Leave) নেন বহু কেবিন ক্রু। বিনা নোটিশে ছুটির ফলে মঙ্গলবার রাত থেকে ১০০টিরও বেশি ফ্লাইট বাতিল হয়েছে। প্রায় ১৫,০০০ যাত্রী এতে প্রভাবিত হয়েছেন৷

সূত্রের খবর, ৩০ জন ক্রু সদস্য বুধবার রাতে বরখাস্তের নোটিশ পেয়েছেন।

এক ইমেল বিবৃতিতে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস জানিয়েছে, ক্রু সদস্যদের এই পদক্ষেপের 'কোনও যুক্তিযুক্ত কারণ নেই'। 

আরও পড়ুন

এতে বলা হয়েছে মাস সিক লিভ তাদের কর্মী পরিষেবা বিধির লঙ্ঘন।

বিবৃতিতে বলা হয়েছে, ক্রু সদস্যদের মঙ্গলবার একটি ফ্লাইটের জন্য রোস্টার করা হয়েছিল। 'এদিকে শেষ মুহুর্তে শিডিউলিং টিমকে জানিয়েছিলেন যে আপনি অসুস্থ ছিলেন এবং সেই কারণে ছুটি নিচ্ছেন।'

'এটি উল্লেখ্য যে প্রায় একই সময়ে, আরও বহু সংখ্যক কেবিন ক্রু সদস্যও অসুস্থতার কথা জানিয়ে কাজে আসেনি। স্পষ্টতই কোনও যুক্তিসঙ্গত কারণ ছাড়াই, এবং আলোচনা ছাড়াই কর্মবিরতি এটি,' বলা হয়েছে।

এয়ারলাইন জানিয়েছে, 'এর কারণে বহু ফ্লাইট বাতিল করতে হয়েছিল। এর ফলে পুরো সময়সূচী ব্যাহত হয়। আমাদের মূল্যবান যাত্রীরা জন্য প্রচণ্ড অসুবিধার সম্মুখীন হন'।

সম্প্রতি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সিইও অলোক সিং ঘোষণার করেন যে, কেবিন ক্রু সংকটের ফলে এয়ারলাইন ১৩মে পর্যন্ত ফ্লাইট পরিষেবা হ্রাস করছে।

কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রকও বিমান সংস্থার কাছে ফ্লাইট বিলম্ব এবং বাতিলের বিষয়ে একটি বিশদ রিপোর্ট চেয়েছে। এটি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসকে সঙ্কট মোকাবিলায় দ্রুত পদক্ষেপ নিতে বলেছে।

মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত ফ্লাইট বাতিল হয়েছে। ফলে বেশ কয়েকটি বিমানবন্দরে বিশৃঙ্খলা দেখা দেয়। যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন যে তাঁদের আগে থেকে কিছুই জানানো হয়নি।

এয়ারলাইন ঘোষণা করেছে, ক্ষতিগ্রস্ত যাত্রীদের জন্য বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে।

খবরটি ইংরাজিতে পড়তে ক্লিক করুন এই লিঙ্কে

Advertisement

Advertisement