scorecardresearch
 

lakhimpur kheri Incident : লখিমপুর কাণ্ডে UP গেল TMC, 'সর্বনাশ করতে যাচ্ছেন', প্রতিক্রিয়া দিলীপের

দোলা সেন (Dola Sen) বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় যে কোনও অন্যায়ের বিরুদ্ধে সবার আগে পাশে দাঁড়ান। তাঁর নির্দেশেই সেখানে যাচ্ছি।" একইসঙ্গে কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, আবীররঞ্জন বিশ্বাস ও সুস্মিতা দেবেরও যাওয়ার কথা রয়েছে বলে জানান দোলা। দলনেত্রীর নির্দেশ মতো তাঁরা কৃষক পরিবারগুলির পাশে দাঁড়ানোরও চেষ্টা করবেন বলে জানান তৃণমূল সাংসদ। 

Advertisement
লখিমপুরের ঘটনা (সূত্র-পিটিআই) লখিমপুরের ঘটনা (সূত্র-পিটিআই)
হাইলাইটস
  • উত্তরপ্রদেশ গেলেন দোলা সেন
  • যাওয়ার আগে মোদী-যোগীর তীব্র নিন্দা
  • পালটা তৃণমূলের সমালোচনায় দিলীপ

লখিমপুরকাণ্ডে তৃণমূলের প্রতিনিধি দল সেখানে যাবে বলে রবিবারই ট্যুইটে ঘোষণা করেছিলেন দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই মতো সোমবার সকালে উত্তরপ্রদেশের উদ্দেশ্যে রওনা দিলেন তৃণমূল সাংসদ দোলা সেন। এদিন উত্তরপ্রদেশের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে নরেন্দ্র মোদী ও যোগী আদিত্যনাথের তীব্র সমালোচনা করেন দোলা। 

তৃণমূল সাংসদ (TMC MP) বলেন, "উত্তরপ্রদেশে আইনশৃঙ্খলা বলে কোনও জিনিস নেই। এই ঘটনা নিন্দাজনক ও লজ্জাজনক। স্বাধীন ভারতের নাগরিক হিসেবে এটা আমাদের লজ্জা। কৃষকরা কৃষি বিল মানেননি। তাঁরা রাস্তায় আছেন, আইন হাতে তুলে নেননি। রাস্তায় অবস্থানরত কৃষকদের গায়ের ওপর দিয়ে মন্ত্রীদের গাড়ি চলে যাচ্ছে, এর থেকে দুর্ভাগ্যজনক আর কী হতে পারে? এটা আমাদের লজ্জা যে আমরা মোদীবাবুর জমানায় বাস করছি।" 

লখিমপুরের ঘটনা
লখিমপুরের ঘটনা

দোলা সেন (Dola Sen) আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় যে কোনও অন্যায়ের বিরুদ্ধে সবার আগে পাশে দাঁড়ান। তাঁর নির্দেশেই সেখানে যাচ্ছি।" একইসঙ্গে কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল, আবীররঞ্জন বিশ্বাস ও সুস্মিতা দেবেরও যাওয়ার কথা রয়েছে বলে জানান দোলা। দলনেত্রীর নির্দেশ মতো তাঁরা কৃষক পরিবারগুলির পাশে দাঁড়ানোরও চেষ্টা করবেন বলে জানান তৃণমূল সাংসদ। 

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, "ওখানে কিছু বিতর্কিত ঘটনা ঘটেছে। সেটা ওখানকার মানুষই বলতে পারবেন। তবে যেভাবে বিষয়টিকে তুলে ধরা হচ্ছে, তাতে সত্যকে সামনে আনা হচ্ছে না।" একইসঙ্গে তৃণমূলের প্রতিনিধি দলের উত্তরপ্রদেশে যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, "বাংলায় তো সর্বনাশ করেই দিয়েছেন, এবার বাকি জায়গায় করুন।" 

লখিমপুরের ঘটনা
লখিমপুরের ঘটনা

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের লখিমপুর খেরির (Lakhimpur Kheri) তিকুনিয়ায় গাড়ি গিয়ে কৃষকদের পিষে দেওযার অভিযোগ উঠেছে। ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। তাঁদের মধ্যে ৪ জন কৃষক ও ৪ জন বিজেপি কর্মী। এছাড়া আহত হয়েছেন আরও বেশকয়েকজন। এই ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র ছেলে আশিস মিশ্রর বিরুদ্ধে ইতিমধ্যেই এফআইআর দায়ের করা হয়েছে।  

Advertisement


 

Advertisement