scorecardresearch
 

Saugata Roy on Saumitra Khan: 'বিবি ভাগ গ্যায়া, তার কাট গ্যায়া’, সংসদে সৌমিত্রকে কটাক্ষ সৌগতর

Saugata Roy on Saumitra Khan: ভরা সংসদে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁকে সুজাতার প্রসঙ্গ টেনে আক্রমণ দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়ের। বৃহস্পতিবার লোকসভায় কেন্দ্রীয় বাজেট নিয়ে বক্তব্য রাখছিলেন দমদমের তৃণমূল সাংসদ। সেসময় সৌমিত্রকে নিয়ে নানারকম মন্তব্যের পরই, সুজাতার প্রসঙ্গ টেনে আনেন।

Advertisement
ভরা সংসদে সৌমিত্রকে আক্রমণ সৌগতের ভরা সংসদে সৌমিত্রকে আক্রমণ সৌগতের
হাইলাইটস
  • ভরা সংসদে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁকে সুজাতার প্রসঙ্গ টেনে আক্রমণ দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়ের
  • বৃহস্পতিবার লোকসভায় কেন্দ্রীয় বাজেট নিয়ে বক্তব্য রাখছিলেন দমদমের তৃণমূল সাংসদ

Saugata Roy on Saumitra Khan: ভরা সংসদে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁকে (BJP MP Saumitra Khan) সুজাতার প্রসঙ্গ টেনে আক্রমণ দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়ের (TMC MP Saugata Roy)। বৃহস্পতিবার লোকসভায় কেন্দ্রীয় বাজেট নিয়ে বক্তব্য রাখছিলেন দমদমের তৃণমূল সাংসদ। সেসময় সৌমিত্রকে নিয়ে নানারকম মন্তব্যের পরই, সুজাতার মণ্ডলের (Sujata Mondal) প্রসঙ্গ টেনে আনেন। সৌমিত্রকে কটাক্ষ করে বলেন, তাঁর বিবাহ বিচ্ছেদ ঘটেছে, স্ত্রী পালিয়ে গিয়েছেন। তাই, তাঁর মাথা খারাপ হয়ে গিয়েছে। এরপরই হাসির রোল ওঠে সংসদে।

বিষ্ণুপুরের সাংসদের উদ্দেশে বলেন, “তোমার মাথার ঠিক নেই। বউ পালিয়ে যাওয়ায় তুমি পাগল হয়ে গিয়েছ।” 
স্পিকার ওম বিড়লাকেও তিনি সৌমিত্রকে উদ্দেশ্য করে বলেন, “ওঁর মাথার তার কেটে গিয়েছে।” এই মন্তব্যের পর তাঁকে সতর্ক করেন স্পিকার। তাঁকে সচেতন এবং সংযত থাকতেও বলেন। সৌগত রায়  দাবি করেন, বক্তব্য রাখার সময় বাধা দেওয়া হচ্ছিল, সে কারণেই তিনি এমন মন্তব্য করেন।

এদিন লোকসভায়, তিনি বাজেটকে 'ভ্যালেন্টাইন্স ডে'-র উপহার বলেও কটাক্ষ করেন। এই বাজেটকে তিনি সমর্থন করছেন না বলেও জানান। রাজ্যের অর্থ ফিরিয়ে দেওয়ার দাবিও জানান। এ-ও বলেন,"রাজ্যের জন্য একটিই ভাল কাজ হয়েছে, ৫০ বছরের জন্য ১ লক্ষ কোটি টাকা বিনা সুদে লোন দেওয়া হয়।" তাঁর বক্তব্যের মাঝে বিজেপি সাংসদের শোরগোল করতে দেখা যায়। 

সংসদে সৌমিত্র খাঁকে সুজাতা প্রসঙ্গে এই মন্তব্যের পর তাঁর প্রতিক্রিয়া আসেনি। তবে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, “এ ধরনের মন্তব্য তৃণমূলের রুচিহীনতাকেই প্রকট করে।” বিজেপি কখনও তৃণমূলের এসব বিষয়ে প্রশ্ন তোলে না, বলেও দাবি করেন।

প্রসঙ্গত, সুজাতা- সৌমিত্রের বিচ্ছেদ মামলা এখনও চলছে। গত বিধানসভা নির্বাচনের আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন সুজাতা মণ্ডল। এই সিদ্ধান্তের পর সুজাতাকে ডিভোর্স দেওয়ার ঘোষণা করেন সৌমিত্র। সংবাদ সম্মেলনে কান্নাকাটিও করেন সৌমিত্র। সে মামলা এখনও আদালতে চলছে। 

Advertisement

Advertisement