scorecardresearch
 

CBI Attacked in Bihar : UGC NET-এর প্রশ্নপত্র ফাঁসের তদন্তে গিয়ে বিহারে আক্রান্ত CBI

হামলার খবর পেয়ে রাজৌলি থানার আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে চার সিবিআই অফিসারকে উদ্ধার করে। এই ঘটনায় এফআইআর নথিভুক্ত করা হয়।

Advertisement
CBI CBI
হাইলাইটস
  • UGC NET-এর প্রশ্নপত্র ফাঁসের তদন্তে গিয়ে বিহারে আক্রান্ত CBI
  • আক্রান্ত আধিকারিকদের উদ্ধার করল পুলিশ

UGC NET পেপার ফাঁস তদন্ত করতে যাওয়া CBI টিমের উপর হামলা। শনিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। তদন্তকারী বিহারের নাবাদা জেলার কাসিয়াদিহ গ্রামে যায়। সেখানে এলেকার লোকজন তদন্তকারীদের উপর হামলা চালায়। যদিও আগে তথ্য পাওয়া গিয়েছিল, গ্রামবাসীরা সিবিআই টিমকে ভুয়ো ভেবে আক্রমণ করেছিল। কিন্তু, পরে জানা যায়, পেপার ফাঁস কাণ্ডে ফোনটি যখন বাজেয়াপ্ত করা হয় তখন অভিযুক্তের পরিবারের সদস্য এবং গ্রামবাসীরা তদন্তকারীদের উপর হামলা চালায়। 

এদিকে হামলার খবর পেয়ে রাজৌলি থানার আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে চার সিবিআই অফিসারকে উদ্ধার করে। এই ঘটনায় এফআইআর নথিভুক্ত করা হয়। চারজনকে গ্রেফতারও করা হয়। প্রায় ২০০ অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআরও নথিভুক্ত করা হয়। স্থানীয় এসডিপিও জানান, সিবিআই দল একটি বাড়িতে অভিযান চালাতে আসে। সেই বাড়ি থেকে ফোন বাজেয়াপ্ত করা হয়। তখনই ওই বাড়ির লোকজন লাঠি দিয়ে সিবিআই টিমকে আক্রমণ করে এবং তারপরে ঘটনাস্থলে জড়ো হওয়া গ্রামবাসীও সিবিআই টিমকে আক্রমণ করে।

NEET-UG-র পেপার লিকের মামলাটির তদন্ত করছে CBI। এই পরীক্ষায় অনিয়ম ও কারচুপির ঘটনা সামনে আসে। পরীক্ষায় স্বচ্ছতার জন্য শিক্ষা মন্ত্রক সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)-এর কাছে তদন্ত হস্তান্তরের সিদ্ধান্ত নেয়। কেন্দ্রীয় সরকার ভবিষ্যতে পেপার ফাঁসের ঘটনা রোধ করতে একটি বড় পদক্ষেপ নিয়েছেও। 

আরও পড়ুন

NEET-UG পরীক্ষা গত ৫ মে সারা দেশে হয়। ৪৭৫০ প্রায় ২৪ লাখ পরীক্ষার্থী অংশ নেন। ৪ জুন পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল সামনে আসার পর পেপার ফাঁস এবং অনিয়মের অভিযোগ ওঠে।  কারণ ৬৭ জনেরও বেশি শিক্ষার্থী সর্বোচ্চ নম্বর পান। পুলিশ প্রাথমিক তদন্তের পর জানতে পারে, পেপার লিকের কারণে এমনটা হয়েছে। পাশাপাশি কয়েকজন পরীক্ষার্থী পরীক্ষার একদিন আগে পেপার পেয়েছেন বলেও দাবি করে প্রকাশ্যে। এই অভিযোগগুলি সামনে আসার পর দেশের একাধিক শহরে বিক্ষোভ হয়। 
 

Advertisement

 

TAGS:
Advertisement