scorecardresearch
 

G20 Summit 2023: 'জয় সিয়ারাম,' এয়ারপোর্টে যেভাবে স্বাগত জানানো হল ব্রিটিশ PM-কে

এই আধ্যাত্মিক পুরাণের কাহিনি মন দিয়ে শুনেছেন ঋষি। ঋষি সুনক ও তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিকে ভারতের জামাই ও কন্যা হিসেবে স্বাগত জানান মন্ত্রী। 

Advertisement
বিমানবন্দরে ঋষি সুনক বিমানবন্দরে ঋষি সুনক

G-20 সামিটে যোগ দিতে দিল্লি আসতে শুরু করে দিয়েছেন রাষ্ট্রনেতারা। আজ অর্থাত্‍ শুক্রবার দিল্লি এলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকও। সুনককে স্বাগত জানানো হল, 'জয় সিয়ারাম' ধ্বনিতে। ব্রিটিশ প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে রিসিভ করার দায়িত্বে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবে। প্রধানমন্ত্রী ঋষি সুনকের এটাই প্রথম ভারত সফর।

'জয় সিয়ারাম' বললেন সুনক

কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী চৌবের মিডিয়া উপদেষ্টা জানালেন, যেহেতু ঋষি সুনক ভারতীয় বংশোদ্ভূত। তাঁর পূর্বপুরুষরা সবাই ভারতীয়। তাই তাঁকে 'জয় সিয়ারাম' দিয়ে স্বাগত জানানো হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী ব্রিটিশ প্রধানমন্ত্রীকে বলেন, তিনি বিহারের বক্সারের সাংসদ। প্রাচীনকাল থেকেই আধ্যাত্মিক শহর। এই শহরেই রাম ও লক্ষ্মণ মহর্ষি বিশ্বামিত্রের কাছে শিক্ষা ও দীক্ষা নেন ও তাড়কা রাক্ষসীকে বধ করেন।

আরও পড়ুন

এই আধ্যাত্মিক পুরাণের কাহিনি মন দিয়ে শুনেছেন ঋষি। ঋষি সুনক ও তাঁর স্ত্রী অক্ষতা মূর্তিকে ভারতের জামাই ও কন্যা হিসেবে স্বাগত জানান মন্ত্রী। 

G20 ভারতের জন্য বিরাট সাফল্য

প্রসঙ্গত, এদিন  ANI-কে সাক্ষাত্‍কারে ঋষি সুনক বললেন, 'G20 ভারতের জন্য বিরাট সাফল্য। ঠিক সময়ে ঠিক দেশ G20 আয়োজন করছে। আমরা খুব ভাল কয়েকটা দিন কাটাবো ও ভাল আলোচনা হবে।' তাঁর কথায়, 'প্রধানমন্ত্রীর কুর্সিতে বসার পরই আমি ডাউনিং স্ট্রিটে দীপাবলির অনুষ্ঠান শুরু করেছি। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে প্রচুর ব্রিটিশ-ভারতীয় মানুষকে অভ্যর্থনা জানানোর সুযোগ পাওয়ায় এবং আলো ও ফুল দিয়ে পুরো বাড়িটাকে (১০ ডাউনিং স্ট্রিট) সাজিয়ে তোলার দৃশ্য দেখলে অত্যন্ত গর্ববোধ হয়। ওটা আমার জন্য অত্য়ন্ত একটা আবেগপ্রবণ মুহূর্ত।'

আগেও 'জয় সিয়ারাম' শোনা গিয়েছে সুনকের গলায়

সম্প্রতি প্রধানমন্ত্রী ঋষি সুনক কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে আধ্যাত্মিক গুরু মুরারী বাপুর রামকথায় যোগ দিয়েছিলেন। সেখানে বক্তৃতা দেওয়ার সময় ঋষি সুনক বলেন, 'জয় সিয়ারাম'।

Advertisement

Advertisement