scorecardresearch
 

Russia Ukraine War: রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের পাল্টা হামলা, প্রচণ্ড বোমাবর্ষণে নিহত ২০ জন

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ আবার তীব্র হয়েছে। সম্প্রতি ইউক্রেনে ব্যাপক বোমাবর্ষণ করেছে রাশিয়া, ইউক্রেনের পাল্টা বোমা হামলায় রাশিয়াতে দুই শিশুসহ ২০ জন নিহত হয়েছেন।

Advertisement
Russia Ukraine War Russia Ukraine War
হাইলাইটস
  • রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ আবার তীব্র হয়েছে।
  • ইউক্রেনের পাল্টা বোমা হামলায় রাশিয়াতে দুই শিশুসহ ২০ জন নিহত হয়েছেন

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ আবার তীব্র হয়েছে। সম্প্রতি ইউক্রেনে ব্যাপক বোমাবর্ষণ করেছে রাশিয়া, ইউক্রেনের পাল্টা বোমা হামলায় রাশিয়াতে দুই শিশুসহ ২০ জন নিহত হয়েছেন। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, ইউক্রেনের উত্তর সীমান্ত সংলগ্ন শহর বেলগোরোডে বোমা হামলায় ১১১ জন আহত হয়েছেন। এটি ছিল এই শহরে ইউক্রেনের সবচেয়ে বড় হামলা। সংবাদপত্র কমার্স্যান্ট রাশিয়ান তদন্ত কমিটির সূত্রের বরাত দিয়ে বলেছে যে ইউক্রেনের খারকিভ অঞ্চলে একাধিক রকেট লঞ্চার থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র কেন্দ্রীয় ক্যাথেড্রাল স্কোয়ারের একটি স্কেটিং রিক, একটি শপিং সেন্টার এবং আবাসিক ভবনগুলিতে আঘাত করেছে।

রুশ হামলায় বহু প্রাণ গেছে

এর আগে রুশ সেনাবাহিনী ১২২টি ক্ষেপণাস্ত্র ও ৩৬টি ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা চালিয়েছিল। ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছিলেন যে রুশ হামলায় ৩৯ জন মারা গিয়েছেন এবং ১৫৯ জন আহত হয়েছেন। তিনি বলেছিলেন যে হামলাগুলি ১২০টি শহর ও গ্রামকে প্রভাবিত করেছে। ইউক্রেনের সেনাবাহিনী দীর্ঘদিন ধরে তার সীমান্তবর্তী রুশ এলাকায় হামলা চালিয়ে আসছে, তবে এটি এখনও পর্যন্ত সবচেয়ে রক্তক্ষয়ী হামলা বলা হচ্ছে।

আরও পড়ুন

বেলগোরোডে হামলার পর ইউক্রেনের কর্মকর্তারা বলেছিলেন যে দুটি রাশিয়ান এস-৩০০ ক্ষেপণাস্ত্র ইউক্রেনের দ্বিতীয় শহর খারকিভে আঘাত করেছে, এতে দুই যুবকসহ ২১ জন আহত হয়েছেন। একটি ক্ষেপণাস্ত্র খারকিভ প্যালেস হোটেল এবং অন্যটি একটি অ্যাপার্টমেন্ট ভবনে পড়ে। একটি চিকিৎসা প্রতিষ্ঠান এবং অন্যান্য বেসামরিক অবকাঠামোও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। আঞ্চলিক গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ সমস্ত বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে যাওয়ার আবেদন জানিয়েছেন। বিমান হামলার সাইরেন ইতিমধ্যে বেলগোরোড জুড়ে বেজে উঠেছে।

রাশিয়ান কর্মকর্তারা ইউক্রেনকে সতর্ক করেছেন

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক বলেছে যে কিয়েভ সরকার একটি সীমাবদ্ধ ক্লাস্টার কনফিগারেশনে দুটি ওলখা মিসাইল সহ চেক-নির্মিত ভ্যাম্পায়ার রকেট ব্যবহার করেছে। বেলগোরোড শহরের উপর এই নির্বিচার হামলার অপরাধ বাদ যাবে না। বলা হয়েছে, দুটি ওলখা ক্ষেপণাস্ত্রই ধ্বংস করা হয়েছে, ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতি এড়ানো গেছে। ইউক্রেনের এই হামলায় বিপুল সংখ্যক বাণিজ্যিক সম্পত্তি, শপিং সেন্টার এবং দোকানের পাশাপাশি ২২টি অ্যাপার্টমেন্ট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ১০০টিরও বেশি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

Advertisement

Advertisement